Durga Puja 2022: BJP-র দুর্গাপুজোয় আসছেন না অমিত শাহ, ইতিবাচক ইঙ্গিত নেই নাড্ডাকে নিয়েও

Durga Puja 2022: অমিত শাহ তো আসছেনই না, জে পি নাড্ডা আসার বিষয়েও খুব আশাব্যঞ্জক কোনও ইঙ্গিত নেই।

Durga Puja 2022: BJP-র দুর্গাপুজোয় আসছেন না অমিত শাহ, ইতিবাচক ইঙ্গিত নেই নাড্ডাকে নিয়েও
পুজোয় আসছেন না অমিত শাহ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2022 | 5:57 PM

কলকাতা: এবার বিজেপির দুর্গাপুজোয় আসতে পারছেন না অমিত শাহ। পূর্বঘোষিত কর্মসূচি থাকার কারণে, এবার দুর্গাপুজোয় আসতে পারছেন না তিনি। বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাও এবার আসবেন কি না, সেই বিষয়েও রাজ্য বিজেপি নেতৃত্বের কাছে এখনও পর্যন্ত কোনও ইতিবাচক বার্তা নেই। পঞ্চমীর বিকেলে এই কথা জানান বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। অর্থাৎ, অমিত শাহ তো আসছেনই না, জে পি নাড্ডা আসার বিষয়েও খুব আশাব্যঞ্জক কোনও ইঙ্গিত নেই। এমন পরিস্থিতিতে কিছুটা মনমরা বিজেপির দুর্গাপুজোর সঙ্গে জড়িত কর্মীরা।

উল্লেখ্য, ইজেডসিসিতে বিজেপির যে দুর্গাপুজো হয়, তা প্রথমবার ভার্চুয়ালি উদ্বোধন করেছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু সেই বার রাজ্যের রাজনৈতিক বাতাবরণ ছিল অনেকটাই অন্যরকম। তখন সামনে ছিল রাজ্য জয়ের স্বপ্ন। বাবুল সুপ্রিয় তখনও বিজেপিতে। কেন্দ্রীয় মন্ত্রী। কিন্তু এখন পরিস্থিতি অনেকটাই বদলেছে। এদিকে নিয়ম অনুযায়ী কোথাও দুর্গাপুজো শুরু করলে, অন্তত পরপর তিন বার পুজো করতে হয়। সেই মতো, এইবার তৃতীয় বছর। আর সূত্রের খবর, এবারই পুজো শেষ পুজো করতে চলেছে বঙ্গ বিজেপি। ওয়াকিবহাল মহলের একাংশের মতে, এবার ইজেড়সিসি-তে দুর্গাপুজোর জৌলুস অনেকটাই কম। বাংলায় আক্রান্ত বিজেপির কর্মীদের কথা এবং গণতন্ত্র কথা… এই পুজো মণ্ডপে তুলে ধরা হয়েছে।

প্রসঙ্গত, দুর্গাপুজো করতে এমনিতেই অনেক খরচ রয়েছে। তার উপর দলের আরও অনেক কাজও রয়েছে। বর্তমানে সেই সব দিকের উপরেই নজর দিতে চাইছে রাজ্য বিজেপি। সূত্র মারফত এমনই জানা গিয়েছে। সঙ্গে সূত্র মারফত এও জানা গিয়েছে, এবার দুর্গাপুজোর উদ্বোধনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চাইছিলেন বিজেপি নেতারা। পাশাপাশি জে পি নাড্ডাকেও যাতে আনা যায়, সেই বিষয়টিও দেখা হচ্ছিল বলে সূত্রের খবর। তবে এদিন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার যা বললেন, তাতে তিনি স্পষ্ট করে দিয়েছেন অমিত শাহ এবার আসছেন না। জে পি নাড্ডাও আসার বিষয়ে ইতিবাচক কোনও ইঙ্গিত নেই।