Security of Mamata Banerjee: রেল লাইনের ধারে লুকনো ছিল অস্ত্র! মুখ্যমন্ত্রীর নিরাপত্তারক্ষীর খোয়া যাওয়া ব্যাগ উদ্ধার করল এসটিএফ

Security of Mamata Banerjee : অসমে মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল।

Security of Mamata Banerjee: রেল লাইনের ধারে লুকনো ছিল অস্ত্র! মুখ্যমন্ত্রীর নিরাপত্তারক্ষীর খোয়া যাওয়া ব্যাগ উদ্ধার করল এসটিএফ
চুরি গেল মমতার নিরাপত্তা রক্ষীদের আগ্নেয়াস্ত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 23, 2021 | 8:59 PM

কলকাতা : মুখ্যমন্ত্রীর নিরাপত্তারক্ষীর ব্যাগ চুরি যাওয়ার পরই শুরু হয় তল্লাশি। অবশেষে অসমের কোকরাঝাড় থেকে সেই আগ্নেয়াস্ত্র সহ ব্যাগ উদ্ধার করল এসটিএফ-এর বিশেষ টিম। একজনকে গ্রেফতার করা হয়েছে। অসমের কোকড়াঝাড় জেলা থেকে উদ্ধার করা হয়েছে ওই ব্যক্তিকে। ধৃত ব্যক্তির নাম তপন বর্মন। সূত্রের খবর, রেল লাইনের ধারে আগ্নেয়াস্ত্রগুলি লুকিয়ে রেখেছিল ওই ব্যক্তি। এসটিএফ উদ্ধার করেছে সেই আগ্নেয়াস্ত্র। মোবাইলের খোঁজে এখনও তল্লাশি চলছে।

সম্প্রতি অসমের কামাখ্যা মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তিনি বিমানে ফিরে আসেন। পরে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে ফিরছিলেন নিরাপত্তারক্ষীরা। তাঁদের কাছে ছিল আগ্নেয়াস্ত্র। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের শীততাপ নিয়ন্ত্রিত কামরায় ছিলেন তাঁরা। বুধবার ভোরে নিউকোচবিহার স্টেশনে আসার আগে একজন দেখতে পান তাঁর ব্যাগটি নেই। শুরু হয় খোঁজ। বিষয়টি জানানো হয় নিউকোচবিহারে জিআরপিকে। শুরু হয় তল্লাশি। জানা গিয়েছে, ব্যাগের মধ্যে দু’টি পিস্তল এবং মোবাইল ফোন ছিল। পিস্তলের মধ্যে কার্তুজও ভর্তি ছিল বলে জানা গিয়েছে। সেগুলি সম্পর্কে এখনও বিস্তারিত তথ্য আসেনি।

এ দিকে, বৃহস্পতিবার বিপুল পরিমাণে বিস্ফোরক উদ্ধার হয়েছে কলকাতায়।অস্ত্র-সহ দু’জনকে গ্রেফতার করেছে বেঙ্গল পুলিশের এসটিএফ বাহিনী। বৃহস্পতিবার রাজারহাটে এসটিএফের গোপন অভিযান চলে। সেই অভিযানেই উদ্ধার হয় বিপুল বিস্ফোরক, আগ্নেয়াস্ত্র। নিউটাউনের সাপুরজির কাছে একটি বাস আটকে তল্লাশি চালায় এসটিএফ। সেখান থেকেই গ্রেফতার করা হয় দু’জনকে।

বেঙ্গল এসিটএফ সূত্রে খবর, ১৩ কেজি বিস্ফোরক অ্যামোনিয়াম নাইট্রেট-সহ দু’জনকে হাতেনাতে ধরা হয়েছে। শুধু অ্যামোনিয়াম নাইট্রেটই নয়, ধৃতদের কাছ থেকে একটি কার্বাইন জাতীয় আগ্নেয়াস্ত্র, ২টি নাইন এমএম পিস্তলও পাওয়া গিয়েছে। প্রশ্ন এখানেই! অত্যাধুনিক এই আগ্নেয়াস্ত্র কোন কাজে ব্যবহার করার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তদন্তকারীরা জানতে পেরেছেন, বিহারের ভাগলপুর থেকে এই বিস্ফোরক নিয়ে আসছিলেন অভিযুক্তরা।

আরও পড়ুন : UNESCO Durga Puja: আগামী বছর ১০ দিন আগে থেকে কলকাতায় দুর্গোৎসব, বড় ঘোষণা মমতার