Anubrata Mondal: বিচারককে হুমকির ঘটনায় সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির দ্বারস্থ হচ্ছে বিজেপি

Anubrata Mondal: আসানসোলের সিবিআই আদালতের বিচারককে সরাসরি হুমকি চিঠি দেওয়া হয়েছে। তাঁর পরিবারকে ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে।

Anubrata Mondal: বিচারককে হুমকির ঘটনায় সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির দ্বারস্থ হচ্ছে বিজেপি
প্রধান বিচারপতি এন ভি রমণ
Follow Us:
| Edited By: | Updated on: Aug 24, 2022 | 11:01 AM

নয়া দিল্লি : বিচারককে হুমকি দেওয়ার ঘটনায় তোলপাড় রাজ্য। এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছে বিজেপি। বিচার ব্যবস্থা আসানসোলের সিবিআই আদালতের বিচারককে হুমকির ঘটনার প্রতিবাদ জানাতে বিজেপির আইনজীবী সেল সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির কাছে যাবে। বুধবার প্রধান বিচারপতি এন ভি রমণের সঙ্গে দেখা করবেন আইনজীবীরা। এ দিন দুপুরে আইনজীবীদের সময় দিয়েছেন বিচারপতি।অনুব্রত মণ্ডলকে জামিন না দেওয়া হলে বিচারকের পরিবারকে মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়া হবে বলে হুমকি দেওয়া হয়েছে।

এ দিন সুপ্রিম কোর্টের আইনজীবী কবির শঙ্কর বসু-সহ তিন জন আইনজীবী প্রধান বিচারপতি সঙ্গে দেখা করে ওই ঘটনার প্রতিবাদ জানাবেন। লিখিত আকারে প্রতিবাদ জানাবেন বলে জানা গিয়েছে। এ ভাবে একজন বিচারককে হুমকি দেওয়া দেশের বিচার ব্যবস্থাকে আঘাত করা হয়েছে বলেই দাবি আইনজীবীদের।

আসানসোলের বিশেষ সিবিআই আদালতে চলছে গরু পাচার সংক্রান্ত মামলা। সেই মামলাতেই আজ, বুধবার আদালতে পেশ করা হচ্ছে অনুব্রত মণ্ডলকে। আর মঙ্গলবারই ওই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তীর কাছে যায় একটি হুমকি চিঠি। যাতে লেখা ছিল, অনুব্রতকে জামিন না দেওয়া হলে বিচারক ও তাঁর পরিবারকে মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়া হবে। সিবিআই আদালতের পাশাপাশি কলকাতা হাইকোর্টেও ওই চিঠির বিষয়ে জানিয়েছেন বিচারক। একজনকে বিচারককে কেন এমন হুমকি চিঠি পেতে হল, তা নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। বাপ্পা নামে এক ব্যক্তির নাম রয়েছে চিঠিতে।

এ দিকে, অনুব্রত মণ্ডল দাবি করেছেন, এ কাজ নাকি বিজেপি করেছে। শুধু তাই নয়, এই ঘটনার সিবিআই তদন্তের দাবিও জানিয়েছেন তিনি। মঙ্গলবার কমান্ড হাসপাতাল থেকে স্বাস্থ্য পরীক্ষার পর ফেরার সময় সাংবাদিকরা এই হুমকি চিঠির বিষয়ে প্রশ্ন করলে, তিনি উত্তর দেন, ‘বিজেপি করেছে।’ আর বুধবার যখন তাঁকে আসানসোল আদালতে নিয়ে যাওয়ার জন্য নিজাম প্যালেস থেকে বের করা হচ্ছে, তখন তিনি জানান, এই ঘটনায় যাতে সিবিআই তদন্ত করা হয়, তার জন্য বিচারককে অনুরোধ করবেন তিনি।

এই ঘটনায়, বিজেপির কেন্দ্রীয় সহ সভাপতি দিলীপ ঘোষ দাবি করেছেন, বাংলায় কেউ সুরক্ষিত নন। কোনও মানুষ হুমকি বা ভয়ের বাইরে নয় বলে মন্তব্য করেছেন তিনি। তাঁর দাবি, কেউ যাতে বিরুদ্ধে মুখ না খোলে, তাই এই সব ঘটনা ঘটছে।