Junior Doctors Protest: মমতাকে থাকতেই হবে বৈঠকে, চাই লাইভ স্ট্রিমিং, ৫ দফা শর্ত মানলে তবেই নবান্নের বৈঠকে রাজি জুনিয়র ডাক্তারেরা

Junior Doctors Protest: প্রসঙ্গত, এদিন সকালে প্রতিনিধি দল পাঠানোর কথা জানিয়ে নবান্নে চিঠি দিয়েছিলেন আন্দোলনকারীরা। তার উত্তর আসে এদিন দুপুর সাড়ে তিনটে নাগাদ। সেখানে সাফ জানানো হয়, বৈঠক হতে পারে। কিন্তু, আসতে পারবেন ১২ থেকে ১৫ জন জুনিয়র চিকিৎসক। আসতে হবে সন্ধ্যা ৬টার মধ্যে।

Junior Doctors Protest: মমতাকে থাকতেই হবে বৈঠকে, চাই লাইভ স্ট্রিমিং, ৫ দফা শর্ত মানলে তবেই নবান্নের বৈঠকে রাজি জুনিয়র ডাক্তারেরা
ফের শর্ত আন্দোলনকারী চিকিৎসকদের Image Credit source: TV 9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 11, 2024 | 6:05 PM

কলকাতা: মুখ্যসচিবের চিঠির পরেও নতুন শর্ত জুনিয়র ডাক্তারদের। ১২-১৫ জন নয়, ৩০ জন নিয়েই আসতে চায় জুনিয়র চিকিৎসকেরা। সঙ্গে দেওয়া হয়েছে আরও চার শর্ত। তাঁদের স্পষ্ট দাবি, গোটা বৈঠকের লাইভ স্ট্রিমিং করতে হবে। সঙ্গে তাঁদের আগে থেকে বেঁধে দেওয়া পাঁচ দফা দাবি নিয়েই আলোচনা করতে হবে। বৈঠকে থাকতেই হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়াকে। ইতিমধ্যে নবান্নে পাঠানো ই-মেলে এই পাঁচ দফা দাবির কথা জানিয়েছেন জুনিয়র ডাক্তারেরা। 

প্রসঙ্গত, এদিন সকালে প্রতিনিধি দল পাঠানোর কথা জানিয়ে নবান্নে চিঠি দিয়েছিলেন আন্দোলনকারীরা। তার উত্তর আসে এদিন দুপুর সাড়ে তিনটে নাগাদ। সেখানে সাফ জানানো হয়, বৈঠক হতে পারে। কিন্তু, আসতে পারবেন ১২ থেকে ১৫ জন জুনিয়র চিকিৎসক। আসতে হবে সন্ধ্যা ৬টার মধ্যে। এবার সেই চিঠির পাল্টা চিঠি দিলেন আন্দোলনকারী চিকিৎসকেরা। এই শর্ত মানলেই তবে বৈঠকে যোগ দিতে রাজি জুনিয়র ডাক্তাররা। 

শেষ পাওয়া আপডেটে জানা যাচ্ছে মুখ্যমন্ত্রী এই মুহূর্তে রয়েছেন নবান্ন সভাঘরে। সাড়ে ৪ টে থেকে শুরু হয়েছে বিজিবিএস-র বৈঠক। প্রসঙ্গত, তিলোত্তমা কাণ্ডের আবহে পাঁচ দফা দাবি নিয়ে মঙ্গলবার স্বাস্থ্য ভবন অভিযানের ডাক দিয়েছিলেন জুনিয়র চিকিৎসকেরা। অবস্থান এখনও চলছে। এরই মধ্যে নবান্ন-আন্দোলনকারীদের স্নায়ু যুদ্ধের পারা ক্রমেই চড়ছে। এখন দেখার শেষ পর্যন্ত জল কোনদিকে গড়ায়। 

এদিন এ নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথাও বলেন জুনিয়র ডাক্তারেরা। তাঁরা জানাচ্ছেন, যদি বৈঠক হয় তাহলে সমস্ত মেডিকেল কলেজের প্রতিনিধিদের নিয়ে যে কমিটি তৈরি করা হয়েছে সেই কমিটির ৩০ জন সদস্য যাবে এই বৈঠকে যাবে। আন্দোলনকারীদের তরফে কিঞ্জল নন্দ বলছেন, “যে মিটিংয়ের প্রস্তাব এসেছে সেখানে গেলেও আমরা কোনও সিদ্ধান্তে পৌঁছাব না। মিটিং শেষে আমরা আমাদের অবস্থান মঞ্চে পৌঁছাব। তারপর এখানে সকলের সঙ্গে কথা বলব। তারপর আমরা আমাদের কর্মবিরতি ও অবস্থান বিক্ষোভ নিয়ে আমাদের মতামত জানাব।”