৫ মে থেকে ফ্রি-তে ভ্যাকসিন প্রতিশ্রুতি মমতার, ‘২ তারিখ সরকার বদলে যাবে’, পালটা বিজেপির

আগামী ২ মে-র পর বিজেপি সরকার গঠন করলে ক্ষমতায় এসে তারাও বিনামূল্যেই ভ্যাকসিন দেবে বলে দাবি করেছেন শমীক।

৫ মে থেকে ফ্রি-তে ভ্যাকসিন প্রতিশ্রুতি মমতার, '২ তারিখ সরকার বদলে যাবে', পালটা বিজেপির
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: Apr 22, 2021 | 7:49 PM

কলকাতা: বিধানসভা নির্বাচনের শেষ দু’দফা ভোটের আগে করোনার টিকা নিয়ে তুঙ্গে উঠেছে রাজনৈতিক চাপানউতোর। ভ্যাকসিনের দামের ফারাক নিয়ে আপত্তি তুলে নরেন্দ্র মোদীকে চিঠিও দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই অবস্থায় বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুরের তপনের সভা থেকে বড় প্রতিশ্রুতি দিলেন তিনি। মমতা এ দিন জানিয়েছেন, আগামী ৫ মে থেকে রাজ্যবাসীকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হবে। বিষয়টি নিয়ে পালটা কটাক্ষ ছুড়ে বিজেপি বলেছে, ২ মে-র পর আর তৃণমূল সরকার ক্ষমতায় থাকবে না।

এ দিন তপনের সভা থেকে মমতাকে বলতে শোনা যায়, “নির্বাচনের ফল ঘোষণার পর ৫-মে থেকে রাজ্যে টিকাকরণ শুরু করব আমরা। ১৮ বছর থেকে যে চাইবে, সে-ই পাবে। সম্পূর্ণ বিনা পয়সায় সরকার থেকে আমরা প্রতিষেধক কিনে দেব।” তৃণমূল সুপ্রিমোর মন্তব্যের পালটা দিয়ে বিজেপির তরফে দাবি করা হয়, “২ মে এ রাজ্যে সরকারের পরিবর্তন হবে। তার মধ্যে তিনি এটা ঘোষণা করলেন। যে সরকারই আসুক, তারা নিজের মতো এই অতিমারিকে ঠেকাতে সাহায্য হবে।” সাংবাদিক বৈঠক করে এ দিন এমনটাই জানান বিজেপি নেতা শমীক ভট্টাচার্য।

আরও পড়ুন: এভাবে করোনা ছড়াচ্ছে, কমিশন কী করছে! ভোটপ্রচারে লাগামছাড়া জমায়েত নিয়ে চরম অসন্তোষ হাইকোর্টের

বিজেপির তরফে আরও দাবি করা হয়, বিজেপি নিজের কর্মসূচি এবং সভায় কাটছাঁট করলেও মুখ্যমন্ত্রী এখনও একের পর এক বড় সভা করে চলেছেন। এতে রাজ্যে করোনার ফণা আরও মাথা তুলছে। বিজেপি করোনা নিয়ে রাজনীতি চায় না। আগামী ২ মে-র পর বিজেপি সরকার গঠন করলে ক্ষমতায় এসে তারাও বিনামূল্যেই ভ্যাকসিন দেবে বলে দাবি করেছেন শমীক। পাশাপাশি তোপ দেগে তিনি প্রশ্ন করেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে টিকা নিয়েছেন। কিন্তু মুখ্যমন্ত্রী নিলেন না কেন? মুখ্যমন্ত্রী টিকা নিলে মানুষ আরও উৎসাহিত হলে আজ এই অবস্থা হত না বলেই দাবি বিজেপির।

আরও পড়ুন: শুক্রবারের বঙ্গ সফর বাতিল করলেন মোদী, হওয়ার কথা ছিল চারটি সভা