Governor on Mamata Banerjee’s claim: ‘জবাব দিচ্ছে না রাজ্য’, মমতার দাবি উড়িয়ে বার্তা দিলেন ধনখড়

Governor on Mamata Banerjee's claim: মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছেন, বিভিন্ন ক্ষেত্রে অনুমোদন আটকে রেখেছেন রাজ্যপাল। সেই দাবি ঠিক নয় বলে উল্লেখ করলেন মমতা।

Governor on Mamata Banerjee's claim: 'জবাব দিচ্ছে না রাজ্য', মমতার দাবি উড়িয়ে বার্তা দিলেন ধনখড়
জগদীপ ধনখড় ও মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 04, 2022 | 8:28 PM

কলকাতা : বিভিন্ন ইস্যুতেই রাজ্যপালের সঙ্গে মুখ্যমন্ত্রীর বিরোধ প্রকাশ্যে এসেছে বারবার। রাজ্যপালের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগও নতুন নয়। সোমবার ফের তেমনই অভিযোগ তুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর আর সেই অভিযোগ নস্যাৎ করে দেন রাজ্যপাল জগদীপ ধনখড়। মমতার দাবি সঠিক নয় বলে উল্লেখ করেছেন তিনি। মানবাধিকার কমিশনের চেয়ারম্যান সহ একাধিক পোস্টে নিয়োগ করার ক্ষেত্রে নাম সুপারিশ করা হয়েছিল বলে দাবি করেছেন মমতা। টুইট করে রাজ্যপাল জানিয়েছেন, পাঁচ দিনের মধ্যে অনুমোদন দিয়েছেন তিনি। অথচ রাজ্যের তরফে একমাসের বেশি সময় পেরিয়ে গেলেও কোনও জবাব দেওয়া হয়নি।

কী দাবি করেছেন মমতা?

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, লোকায়ুক্ত কমিটির চেয়ারম্যান নিয়োগ করার ক্ষেত্রে রাজ্যপালের অনুমোদন নিতে হয়, কিন্তু এখনও অনুমোদন দেয়নি রাজ্যপাল। তাই ৬ মাস হয়ে গেল রাজ্যে কোনও লোকায়ুক্ত কমিটির সদস্য নেই। মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের নাম বাছাই করে সুপারিশ করা হয়েছিল বলেও উল্লেখ করেন তিনি। মুখ্যমন্ত্রী জানান, নাম বেছে বিরোধী দলনেতাকেও চিঠি দেওয়া হয়েছিল। প্রাক্তন প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্যের নাম সুপারিশ করা হয়েছিল। সেই আবেদনও ৬ মাস ধরে আটকে রয়েছে বলে দাবি মমতার। রাইট টু ইনফরমেশন কমিশনের ক্ষেত্রেও একই সমস্যা হয়েছে বলে দাবি মমতার। একজন প্রাক্তন আইএএস ও একজন প্রাক্তন আইপিএসের নাম সুপারিশ করা হয়েছিল।

কী বলছেন রাজ্যপাল?

রাজ্যপালের দাবি কোনও ফাইল আটকে নেই। তিনটি ক্ষেত্রেই কোনও ফাইল আটকে নেই বলে জানিয়েছেন জগদীপ ধনখড়। টুইটে একটি ভিডিয়ো বার্তা পোস্ট করে রাজ্যপাল উল্লেখ করেন, গত ১৭ ফেব্রুয়ারি ফাইল আসে তাঁর কাছে। তিনি পাঁচ দিনের মধ্যেই অনুমোদন দিয়ে দেন। তারপর দেড় মাস কেটে গেলেও রাজ্য সরকার কোনও জবাব দেয়নি। এ ক্ষেত্রে সম্ভবত মুখ্যমন্ত্রীর কাছে সঠিক তথ্য নেই বলেই মনে করেন রাজ্যপাল।

আরও পড়ুন : Amiya Kanti Bhattacharya: না-না, এটা মন্দির নয়, প্রাক্তন তৃণমূল বিধায়কের বাড়ি! কীভাবে তৈরি করলেন, জানুন নেতার থেকেই