Partha attacks Suvendu Adhikari: ‘বিধানসভার কর্মচারী ভাইদের অপমান করেছেন শুভেন্দু’, নিয়োগ দুর্নীতির অভিযোগে পাল্টা তোপ পার্থর

Partha attacks Suvendu Adhikari: “২০১১ সালের পর যে নিয়োগ হয়েছে তাতে তৃণমূলের ক্যাডারদের চাকরি দেওয়া হয়েছে। যাঁরা তৃণমূলের হয়ে বাইরে মিটিং-মিছিল করেন, ভোটের সময় বুথ দখল করেন তাঁরা চাকরি পেয়েছেন।” ধবার বিধানসভার বাইরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথা বলেন শুভেন্দু।

Partha attacks Suvendu Adhikari: ‘বিধানসভার কর্মচারী ভাইদের অপমান করেছেন শুভেন্দু’, নিয়োগ দুর্নীতির অভিযোগে পাল্টা তোপ পার্থর
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2022 | 7:02 PM

কলকাতা: একাধিক চাকরির পরীক্ষায় নিয়োগ দুর্নীতি নিয়ে বিগত কয়েক মাস ধরে লাগাতার চাপ বেড়েছে রাজ্য সরকারের উপর। এসএসসি, প্রাথমিক সহ একাধিক ক্ষেত্রে নিয়োগ দুর্নীতির অভিযোগে মুখ পুড়েছে মমতার (CM Mamata Banerjee) সরকারের। এমতাবস্থায় একেবারে বিধানসভায় (Assembly) কর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে রাজ্য-রাজনীতির অন্দরে শোরগোল ফেলে দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এবার তা নিয়ে পাল্টা প্রতিক্রিয়া দিতে গিয়ে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে শোরগোল ফেলে দিলেন তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। 

পার্থর কথায়, “এ অভিযোগ তুলে বিধানসভার কর্মচারী ভাইদের অপমান করেছেন শুভেন্দু। অবমাননাকর মন্তব্য করেছেন বিরোধী দলনেতা। সব নিয়োগ আইন মেনে হয়েছে। পুলিশ ভেরিফিকেশন হয়েছে। আমরা শুভেন্দুর মন্তব্যের প্রতিবাদ করছি। ২০১১ সালের পর থেকে ২০২১ পর্যন্ত ৯০% সময় তিনি যে সরকারে ছিলেন তখন কিছু বলেননি। স্পিকারের প্রতি উপর ব্যক্তিগত রাগ থেকে এ সব বলছেন। হতাশা থেকে বলছেন।” 

বুধবার বিধানসভার বাইরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিধানসভায় কর্মী নিয়োগ নিয়ে শুভেন্দু বলেন, “আমাদের কাছে তথ্য আছে। সব নথি পেলেই আপনাদের জানাব। ২০১১ সালের পর যে নিয়োগ হয়েছে তাতে তৃণমূলের ক্যাডারদের চাকরি দেওয়া হয়েছে। যাঁরা তৃণমূলের হয়ে বাইরে মিটিং-মিছিল করেন, ভোটের সময় বুথ দখল করেন তাঁরা চাকরি পেয়েছেন।” শুভেন্দুর এ মন্তব্য নিয়েই নতুন করে উত্তাল হয়েছে রাজ্য-রাজনীতি। মূলত দক্ষিণ ২৪ পরগনার তৃণমূল কর্মীদের চাকরি দেওয়ার কথা বলেছেন শুভেন্দু। এদিকে দক্ষিণ ২৪ পরগনার অন্যতম সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে, ওই জেলারই অন্যতম বিধায়ক স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তাই শুভেন্দুর এ মন্তব্যের সত্যতা নিয়েও শুরু হয়ে গিয়েছে জোরদার চর্চা।