চলবে সপ্তাহভর, বুধবার থেকে বাড়বে! কোন কোন জেলার জন্য এই বর্ষণমুখর-পূর্বাভাস মিলিয়ে নিন

Rain Forecast: সকাল থেকে আজ দক্ষিণবঙ্গেও বিভিন্ন জেলায় আকাশের মুখ ভার। কলকাতায় আংশিক মেঘলা আকাশ।

চলবে সপ্তাহভর, বুধবার থেকে বাড়বে! কোন কোন জেলার জন্য এই বর্ষণমুখর-পূর্বাভাস মিলিয়ে নিন
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: Jul 05, 2021 | 8:44 AM

কলকাতা: সপ্তাহ ভর বৃষ্টি (Rain Forecast) চলবে উত্তরবঙ্গে (North Bengal)। বুধবার থেকে ফের বাড়বে বৃষ্টির পরিমাণ। ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কোচবিহার আলিপুরদুয়ারে। বুধ ও বৃহস্পতিবার বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গেও।

উত্তর প্রদেশ থেকে নাগাল্যান্ড পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত। এই অক্ষরেখা বিহার ও উত্তরবঙ্গের উপর দিয়ে গেছে। বিহার থেকে ওড়িশা পর্যন্ত রয়েছে একটি অক্ষরেখা। এর প্রভাবে জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে বাংলায় বৃষ্টির পরিস্থিতি তৈরি হয়েছে।

সপ্তাহভর বৃষ্টি চলবে উত্তরবঙ্গে। বুধবার অতি ভারী বৃষ্টির সর্তকতা দার্জিলিং, আলিপুরদুয়ার. কোচবিহারে । ভারী বৃষ্টি হতে পারে কালিম্পং ও জলপাইগুড়িতে। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

সকাল থেকে আজ দক্ষিণবঙ্গেও বিভিন্ন জেলায় আকাশের মুখ ভার। কলকাতায় আংশিক মেঘলা আকাশ। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায়। জলীয় বাষ্প বেশি থাকায় বৃষ্টি না হলে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। বুধবার থেকে বাড়বে বৃষ্টি। বুধ ও বৃহস্পতিবার বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম জেলায় ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে।

আরও পড়ুন: ‘বিদ্রোহ’ প্রশমনের প্রচেষ্টা! অবশেষে কান্তির মুখোমুখি বিমান-সূর্য

আজ কলকাতায় আংশিক মেঘলা আকাশ । বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা। জলীয় বাষ্পের কারণে আর্দ্রতাজনিত অস্বস্তিও হবে। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৭. ৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে ১৩.২ মিলিমিটার।