Sandip Ghosh: সন্দীপ ঘোষের মামলা জরুরি ভিত্তিতে শোনার আর্জিতে আমলই দিল না হাইকোর্ট

Sandip Ghosh: আরজি কর মেডিক্যাল কলেজের দুর্নীতি ও তরুণী চিকিৎসকের খুন-ধর্ষণ, দুই মামলাতেই অভিযুক্ত সন্দীপ ঘোষ। তাঁর বিরুদ্ধে প্রমাণ লোপাট করার অভিযোগ উঠেছে।

Sandip Ghosh: সন্দীপ ঘোষের মামলা জরুরি ভিত্তিতে শোনার আর্জিতে আমলই দিল না হাইকোর্ট
সন্দীপ ঘোষImage Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Oct 18, 2024 | 1:11 PM

কলকাতা: পরিবারে অনটন, তাই ফিক্সড ডিপোজিট ভেঙে কিছু টাকা তুলতে চান আরজি কর কাণ্ডে অভিযুক্ত সন্দীপ ঘোষ। এই আর্জি জানিয়েই কলকাতা হাইকোর্টে মামলা করেছেন আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। আজ, শুক্রবার তাঁর মামলাটি শোনার কথা আদালতে। তিনি চেয়েছিলেন, তাঁর এই এফডি ভাঙানোর মামলাটি আগে শোনা হোক। কিন্তু সেই আর্জিতে আমলই দিল না আদালত।

বৃহস্পতিবার আদালতের দ্বারস্থ হন সন্দীপ ঘোষ। অবকাশকালীন বেঞ্চে সেই মামলা শোনার কথা ছিল। বিচারপতি বিভাস পট্টনায়কের ঘরে ৬৩ নম্বর আইটেম ছিল ওই মামলাটি। আইনজীবী আর্জি জানান, এই মামলা আগে শুনতে হবে। বিচারপতি জানিয়ে দেন লিস্ট এগিয়ে আনা সম্ভব নয়। তবে আজ, শুক্রবারই সেই মামলা শোনা হবে বলে জানা গিয়েছে।

আরজি করে তিলোত্তমা খুন ধর্ষণের অভিযোগ ওঠার পরই হাসপাতালের একাধিক বেনিয়মের অভিযোগ প্রকাশ্যে চলে আসে। সেই সূত্রেই সামনে আসে আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের নাম। হাসপাতালের বর্জ্য পাচার থেকে শুরু করে দেহ পাচার, একাধিক অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। কেন্দ্রীয় সংস্থা সেই সব অভিযোগের তদন্ত করছে। আর্থিক দুর্নীতির তদন্তে সন্দীপ ঘোষের বাড়িতে হানা দেয় ইডি। তাঁর একাধিক বাড়ি, গাড়ি সহ বিপুল সম্পত্তির হদিশও পান তদন্তকারীরা। বেলেঘাটায় চারতলা বাড়িতে পরিবারের সঙ্গে থাকতেন তিনি। এছাড়াও ক্যানিং-এ রয়েছে বাগানবাড়ি, কলকাতায় রয়েছে ফ্ল্যাট। তারপরও এত অনটন যে সংসার চালানো যাচ্ছে না!