আপডেট: আজ কেন ছুটি হল না সৌরভের! নজরে কি কোলেস্টেরল, থাইরয়েডের মাত্রা

হাসপাতালের সিইও রূপালি বসু বলেন, "উনি আরও একদিনের জন্য হাসপাতালে থাকতে চেয়েছেন। তাই আগামিকাল ওনাকে ছুটি দেওয়া হবে।"

আপডেট: আজ কেন ছুটি হল না সৌরভের! নজরে কি কোলেস্টেরল, থাইরয়েডের মাত্রা
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jan 06, 2021 | 1:28 PM

কলকাতা: আজ নয়, বৃহস্পতিবার বাড়ি ফিরবেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ‘উনি নিজেই থাকতে চেয়েছেন’, সকাল ১১টা নাগাদ জানাল হাসপাতাল কর্তৃপক্ষ। বুধবার সকাল থেকেই তোড়জোড় শুরু হয় উডল্যান্ডস হাসপাতালে। উডল্যান্ডসের গেট থেকে প্রায় ৫০০ মিটার রাস্তার একদিক ধরে সারি সারি ভক্তদের ভিড়। হাতে পোস্টার ‘দাদা ইজ ব্যাক’, সঙ্গে স্লোগান ‘শিরায় শিরায় রক্ত, আমরা দাদার ভক্ত’। পুলিসের কড়া বেষ্টনী। হাজির হন ডোনা গঙ্গোপাধ্যায়ও। কিন্তু আচমকাই ১১টা নাগাদ সিদ্ধান্ত বদলের কথা জানান হাসপাতালের সিইও রূপালি বসু। তিনি বলেন, “উনি আরও একদিনের জন্য হাসপাতালে থাকতে চেয়েছেন। তাই আগামিকাল ওনাকে ছুটি দেওয়া হবে।”

কিন্তু কেন মহারাজ আরও একদিন হাসপাতালে থাকতে চাইলেন! শরীরে কোনও সমস্যা নেই তো, নতুন করে উদ্বেগে তাঁর ভক্তরা। হাসপাতাল সূত্রে খবর, মঙ্গলবার সৌরভের শারীরিক পরীক্ষা নিরীক্ষার পর থাইরয়েড ও কোলেস্টেরলের মাত্রা কিছুটা বেশি আসে। যা নিয়ে কিছুটা উদ্বিঘ্ন ছিলেন স্বয়ং মহারাজ। এমনটাও খবর, বুধবার হাসপাতালের তরফে ডিসচার্জ সার্টিফিকেট তৈরি হয়ে যাওয়ার পরও সিদ্ধান্তে বদল আনেন সৌরভ। নিজেই বলেন, আর একটা দিন হাসপাতালে থাকবেন। এদিন সৌরভের কেবিনে অত্য়ন্ত ঘনিষ্ঠ ছাড়া কারও প্রবেশাধিকার থাকছে না বলেই খবর। অর্থাৎ স্ত্রী ডোনা, কন্যা সানা ছাড়া দু’একজন বন্ধু দেখা করতে যেতে পারবেন মহারাজের সঙ্গে।

যদিও হাসপাতালের তরফে জানানো হয়েছে, একেবারে ঠিক আছেন তিনি। রাতে ভাল ঘুমিয়েছেন। কোন‌ও শারীরিক জটিলতা নেই। এই সিদ্ধান্ত একেবারেই দাদার ব্যক্তিগত সিদ্ধান্ত। হাসপাতাল সূত্রে খবর, সকাল সাড়ে দশটা নাগাদ ঠিক হয়, বুধবার সৌরভকে ছাড়া হবে না। এদিকে সকাল থেকে সৌরভের বেহালার বাড়ির সামনে ভিড় জমিয়েছিলেন ভক্তরা। পরিকল্পনা ছিল, দাদাকে ফুল দিয়ে অভিবাদন জানানোর। তাঁদের কাছেও খবর পৌঁছয় এদিন সৌরভ ফিরছেন না। ধীরে ধীরে তাঁরাও বাড়ির পথে পা বাড়ান। উডল্যান্ডস হাসপাতাল চত্বরেও সকাল থেকে যে পুলিসের ভিড় ছিল, তাও এখন হাল্কা।

আরও পড়ুন: গঙ্গাসাগর মেলা নিয়ে রাজ্যের অবস্থান জানতে চাইল হাই কোর্ট

মঙ্গলবারই সৌরভকে দেখতে কলকাতায় এসেছিলেন হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। তিনিই দেশবাসীকে আশ্বস্ত করেন, ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়কের যে সমস্যা তা খুব বড় কিছু নয়। খুব তাড়াতাড়ি স্বাভাবিক জীবনে ফিরবেন মহারাজ। গত শনিবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের হার্ট অ্যাটাকের খবর আগুনের মতো গোটা দেশে ছড়িয়ে পড়ে। এর পর থেকে উদ্বেগ, উৎকন্ঠায় প্রতিটা মুহূর্ত কেটেছে মহারাজের ভক্তদের। বিভিন্ন জায়গায় পুজোঅর্চনা, যজ্ঞ করেছেন তাঁর ভক্তরা। একটাই আর্তি, ‘সেরে উঠুন দাদা’। উডল্যান্ডস কর্তৃপক্ষ জানিয়েছে, একদম সুস্থ সৌরভ। বৃহস্পতিবারই বাড়ি ফিরবেন তিনি।