Student Bikhov: ছাত্র-বিক্ষোভে উত্তাল আর আহমেদ ডেন্টাল কলেজ, ঘেরাও অধ্যক্ষ

কলেজ কর্তৃপক্ষের দাবি, ইন্টার্ন, স্নাতক এবং স্নাতকোত্তর স্তরের পড়ুয়াদের থাকার জায়গা দিতে হবে। সেজন্যই অন্যান্য হাউস স্টাফ সহ সকলকে হোস্টেল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Student Bikhov: ছাত্র-বিক্ষোভে উত্তাল আর আহমেদ ডেন্টাল কলেজ, ঘেরাও অধ্যক্ষ
আর আহমেদ ডেন্টাল কলেজের অধ্যক্ষকে ঘেরাও করে ছাত্রদের বিক্ষোভ।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 05, 2023 | 10:22 PM

কলকাতা: ফের পড়ুয়াদের বিক্ষোভে উত্তাল হয়ে উঠল শিক্ষাঙ্গন। এবার পড়ুয়াদের বিক্ষোভের মুখে আর আহমেদ ডেন্টাল কলেজে অধ্যক্ষ, সুপার। হঠাৎ করে ছাত্রীদের হস্টেল ছাড়ার নির্দেশ দেওয়ার প্রতিবাদেই বৃহস্পতিবার বিকাল থেকে কলেজ চত্বরে বিক্ষোভ দেখান ছাত্র-ছাত্রীরা। নির্দেশ প্রত্যাহার না করা পর্যন্ত বিক্ষোভ চলবে বলেও তাঁরা জানিয়েছেন।

বিক্ষোভকারীদের অভিযোগ, হঠাৎ করেই হাউস স্টাফদের হোস্টেল ছাড়ার নির্দেশ দিয়ে বুধবার রাতে বিজ্ঞপ্তি জারি করে আর আহমেদ ডেন্টাল কলেজ কর্তৃপক্ষ। ইন্টার্ন, স্নাতকোত্তর স্তরের পড়ুয়ারা বাদে সকল ছাত্রী ও হাউস স্টাফদের ৭ জানুয়ারি, শুক্রবারের মধ্যে হোস্টেল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। কী ভাবে দু-দিনের মধ্যে হোস্টেল ছাড়া সম্ভব, তাঁরা কোথায় থাকবেন তা নিয়েই প্রশ্ন তুলে এদিন কলেজের অধ্যক্ষ, সুপারকে ঘেরাও করে বিক্ষোভ দেখান হাউস স্টাফেরা।

যদিও কলেজ কর্তৃপক্ষের দাবি, ইন্টার্ন, স্নাতক এবং স্নাতকোত্তর স্তরের পড়ুয়াদের থাকার জায়গা দিতে হবে। সেজন্যই অন্যান্য হাউস স্টাফ সহ সকলকে হোস্টেল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। যাঁরা সদ্য ইন্টার্ন শেষ করেছেন, তাঁদেরও হোস্টেল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

কিন্তু, হঠাৎ করে দু-দিনের মধ্যে তাঁরা কী ভাবে অন্যত্র থাকার জায়গা পাবেন, তা নিয়ে তীব্র বিক্ষোভ দেখান ডেন্টাল কলেজের হাউস স্টাফেরা। তাঁদের পাল্টা দাবি, কেয়াতলায় কলেজেরই একটি হোস্টেল ফাঁকা পড়ে রয়েছে। প্রয়োজনে সেখানে ইন্টার্ন, স্নাতকোত্তর স্তরের পড়ুয়াদের থাকার ব্যবস্থা করা হোক। কলেজ কর্তৃপক্ষ নির্দেশিকা প্রত্যাহার না করা পর্যন্ত তাঁরা বিক্ষোভ চালিয়ে যাবেন বলেও জানিয়েছেন। রাত সাড়ে ৯টা পর্যন্ত, অধ্যক্ষ, সুপারকে ঘেরাও করে বিক্ষোভ দেখান ছাত্র-ছাত্রীরা। তারপর অধ্যক্ষ শারীরিক অসুস্থতার কথা বললে তাঁকে ঘেরাও-মুক্ত করা হয়। তবে অবস্থান-বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন ছাত্র-ছাত্রীরা।

প্রসঙ্গত, হোস্টেলের দাবিতে আগেও ছাত্র বিক্ষোভে উত্তাল হয়েছিল আর আহমেদ ডেন্টাল কলেজ। কিন্তু, বারবার বলা সত্ত্বেও কলেজ কর্তৃপক্ষ ছাত্র-ছাত্রীদের জন্য হোস্টেলের ব্যবস্থা করেনি বলে অভিযোগ।