West Bengal Assembly: ‘বিধায়কদের জন্য বাসে সিট রিজার্ভ করুন’, স্পিকারকে আর্জি শাসকদলের MLA-র

West Bengal Assembly: বিরোধীদের অনেকেই প্রশ্ন তুলেছেন,  তৃণমূল জমানায় কেউই বাসে চড়েন না।

West Bengal Assembly: ‘বিধায়কদের জন্য বাসে সিট রিজার্ভ করুন’, স্পিকারকে আর্জি শাসকদলের MLA-র
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 14, 2023 | 12:39 AM

কলকাতা: বর্তমানে বাসে আসন সংরক্ষণ করা হয় মূলত মহিলা, বয়স্ক মানুষ ও প্রতিবন্ধীদের জন্য। কিন্তু বিধায়কদের জন্যও নাকি আসন সংরক্ষিত রাখতে হবে। এমনই দাবি উঠল বিধানসভায়। শাসক দলের বিধায়কের মুখে এমন আর্জি শুনে কেউ কেউ প্রশ্ন তুলছেন, কজন বিধায়ক বাসে ওঠেন? বিধায়কেরা কি আদৌ বাসে ওঠেন? কেউ বলছেন, বিধানসভার পার্কিং-এ তো গাড়ির ঠেলাঠেলি ভিড়!

বিধায়ক হওয়ার সুবাদে নানা সুবিধা পাওয়ার ব্যবস্থা আছে, তবে বাসে আসন সংরক্ষণ করার দাবি কোনওদিনই ওঠেনি সেভাবে। এবার বাসে আসন সংরক্ষণ করার দাবি জানালেন তৃণমূল বিধায়ক। মঙ্গলবার দুপুরে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্য়ায়ের কাছে এই আর্জি জানিয়েছেন, বসিরহাট উত্তরের বিধায়ক রফিকুল ইসলাম মণ্ডল। উত্তরে স্পিকার বলেন, ‘আমরা সবাই সাধারণ মানুষ। তাও আপনাদের কথা জানাব।’ তবে প্রশ্ন উঠছে, বাসে আর কজন বিধায়ক চলাফেরা করেন? বিধানসভায় উল্লেখ পর্ব রয়েছে। সেখানেই এই প্রসঙ্গ তোলেন বিধায়ক।

বিরোধীদের অনেকেই প্রশ্ন তুলেছেন,  তৃণমূল জমানায় কেউই বাসে চড়েন না। রাজনীতির কারবারিরা বলছেন, বর্তমানে সব বিধায়কদেরই বড় বড় গাড়ি রয়েছে। শুধু তাই নয়, বিধায়কদের বিধানসভায় আসার জন্য এমএলএ হস্টেল থেকে যে বাস দেওয়া হয়, তাতেও অর্ধেকের বেশি আসন ফাঁকা থাকে বলে দাবি করছেন অনেকে। ৯৫ শতাংশ আসন ফাঁকা থাকে বলেই জানা যাচ্ছে।

এদিন উল্লেখ পর্বে বন্য ত্রাণ সম্পর্কে প্রশ্ন তোলেন কেশপুরের বিধায়ক রামেশ্বর দোলুই। মন্ত্রী জাভেদ খানের কাছে এ বিষয়ে জানতে চান তিনি। তবে তিনি সেই প্রশ্নের উত্তর পাননি বলেই অভিযোগ।