তদন্তের পথে আইসিসি, ক্ষমা চাইল ক্রিকেট অস্ট্রেলিয়া

ভারতীয় দলের কাছে ক্ষমা চেয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বর্ণ বিদ্বেষ কাণ্ডে আইসিসি ও ক্রিকেট অস্ট্রেলিয়া পৃথক তদন্ত শুরু করেছে।

তদন্তের পথে আইসিসি, ক্ষমা চাইল ক্রিকেট অস্ট্রেলিয়া
কলঙ্কিত সিডনি ক্রিকেট গ্রাউন্ড। ছবি সৌজন্যে - টুইটার (এসসিজি)
Follow Us:
| Updated on: Jan 10, 2021 | 12:31 PM
সিডনিঃ  সিডনির মাঠে পরপর দু’দিন বর্ণ বিদ্বেষ মূলক মন্তব্যের শিকার ভারতীয় দল। ঘরে বাইরে তুমুল চাপের মুখে ক্রিকেট অস্ট্রেলিয়া। শনিবার ভারতীয় দলের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করছে আইসিসি। এর মাঝেই রবিবারও একই ঘটনা। আবার বর্ণ বিদ্বেষের বিষ উড়ে এল সিডনির গ্যালারি থেকে। সঙ্গে সঙ্গে আসরে নামে ক্রিকেট অস্ট্রেলিয়া। চিহ্নিত করা হয় ছ’জনকে। সঙ্গে সঙ্গে মাঠ থেকে বের করে দেওয়া হয়েছে তাদের। গোটা ঘটনার জন্য ভারতীয় দলের কাছে ক্ষমা চেয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। পাশাপাশি নিজেদের মুখ বাঁচাতে বিবৃতি প্রকাশ করে কড়া পদক্ষেপের কথা বলেছে অজি বোর্ড।

শনিবার বুমরা ও সিরাজের করা বর্ণ বিদ্বেষের অভিযোগ সামনে আসার পর থেকেই, একের পর এক অজি ক্রিকেটার ঘটনার প্রতিবাদ জানাতে শুরু করেছেন। প্রাক্তন অজি তারকা মাইক হাসি এক ইন্টারভিউতে জানিয়েছে, ‘বর্তমান সময়েও যে এই ধরণের ঘটনা ঘটতে পারে সেটা ভাবা যায় না। বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে মাঠে বসে খেলা দেখা যাচ্ছে। ভারতীয় দলকে ধন্যবাদ জানাতে হয়, ওরা খেলতে এসেছে। এই ধরণের আচরণ যারা করছেন, তাদের ক্রিকেট থেকে নির্বাসিত করা উচিত।’
মাঠে খেলা দেখার বদলে এমন কাজ যারা করছেন তাদের কড়া শাস্তির দাবি তুলছেন আরেক প্রাক্তন ক্রিকেটার শেন ওয়ার্ন। তিনি বলছেন, ‘ গত ১২ মাস ধরে গোটা বিশ্বে যা চলছে, সেটার পর এই ধরণের ঘটনা মেনে নেওয়া যায় না। কড়া শাস্তি ও বড় জরিমানার দাবি করছি আমি।’  আইসিসি ও ক্রিকেট অস্ট্রেলিয়া পৃথক তদন্ত শুরু করেছে।  সেই তদন্তের ফল দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব।