Beauty And Skin Care Tips: রূপচর্চা করার মত সময় নেই হাতে? টানা ৭ দিন ওয়াইন খেলেই ঝকঝকে হবে ত্বক, চুল

Beer And Red Wine: বিয়ার এবং রেড ওয়াইনের মধ্যে থাকে প্রচুর পরিমাণ অ্যান্টিঅক্সিডেন্ট। যা কোলাজেন উৎপাদনে সাহায্য করে।

Beauty And Skin Care Tips: রূপচর্চা করার মত সময় নেই হাতে? টানা ৭ দিন ওয়াইন খেলেই ঝকঝকে হবে ত্বক, চুল
ত্বকের রূপকথায় ওয়াইনের জাদু
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2022 | 7:03 AM

পুজো বাকি আর মাত্র এক সপ্তাহ। এদিকে শপিং, ফেশিয়াল, হেয়ার কাট সবই বাকি। শেষ মুহূর্তে তাজের চাপ বেড়েছে। সব মিলিয়ে নাজেহাল অবস্থা। কোনও কিছুর জন্যেই সময় নেই। পার্লারে লম্বা লাইন। ব্লাউজের দোকানেও ভিড়। এদিকে খামখেয়ালী আবহাওয়ার জন্য কখনও বৃষ্টি কখনও গরম, ত্বকের উপরেও পড়ছে তার প্রভাব। পুজোর কয়েকটা দিন সকলেই সেজেগুজে বেরোন। নতুন জামা, নতুন জুতো সুন্দর করে সাজুগুজু করে ছবি তো তুলতেই হবে। আর তাই পুজোর আগে ফেশিয়াল, সুন্দর হেয়ার কাট, স্পা এসব ভীষণ জরুরি। পার্লারে ভিড়ে কোনও ভাবেই নাম লেখাতে পারছেন না এদিকে বাড়িতেও ঘরোয়া পদ্ধতি কাজে লাগানোর কোনও সময় নেই। তাই এমন পরিস্থিতিতে আপনার মাথায় হাত? চিন্তা নেই। সমাধান বাতলে দিচ্ছি আমরাই। এই সহজ টিপস মানলেই চুল থেকে ত্বক সবই চকচকে থাকবে।

ইতালির ক্যামেরিনো বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণায় দেখা গিয়েছে ক্রাফট বিয়ারের মধ্যে প্রচুর পরিমাণ অক্সিজেন থাকে এবং তা ত্বকের জন্য খুবই ভাল। এই বিয়ারের মধ্যে রয়েছে ফেনোলস এবং ইস্ট মাইটোকন্ড্রিয়া- যার যৌথ কার্যকলাপে অক্সিডেটিভ স্ট্রেস কম থাকে। সেই সঙ্গে ত্বকের বার্ধক্য আসে অনেক পরে। তাই সপ্তাহে ২ গ্লাসপর্যন্ত ক্রাফট বিয়ার চলতে পারে। এতে ত্বক থাকবে ঝকঝকে।

এছাড়াও বিয়ার শ্যাম্পু মার্কেটে খুবই হিট। চুল ফুরফুরে রাখতে সাহায্য করে। বিয়ার দিয়ে শ্যাম্পু করলে চুলে সিল্কি আর শাইন ভাব বজায় থাকে। আর তাই বিয়ার শ্যাম্পু এবং কন্ডিশনার রোজ নিয়ম করে ব্যবহার করবেন।

তবে ত্বকের জন্য সবচাইতে ভাল হল রেডওয়াইন। রেডওয়াইনের মধ্যে থাকে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট।  সেই সঙ্গে কোলাজেন উৎপাদনেও সাহায্য করে। সেই সঙ্গে ত্বকের উজ্জ্বলতা বাড়ায়। রেড ওয়াইন ব্রণর সমস্যা থেকেও রক্ষা করে। রেড ওয়াইন কিন্তু চুল পড়ে যাওয়ার হাত থেকেও রক্ষা করে। খুশকির সমস্যাতেও বেশ ভাল কাজ করে রেড ওয়াইন। মাথার ত্বকে রক্ত সঞ্চালন ভাল করতে এবং তুল লম্বা করতেও কাজ করে রেড ওয়াইন।

রেড ওয়াইন বা বিয়ার ত্বক, চুলের জন্য ভাল বলেই যে রোজ খেতে হবে এমন কিন্তু একেবারেই নয়। কারণ অ্যালকোহল শরীরের জন্য ক্ষতিকারক। চুল ধোওয়ার ক্ষেত্রেও ভাল এই রেডওয়াইন। তবে এক কাপের বেশি চুলে দেবেন না। তাহলে চুলের ক্ষতি হতে পারে।