Share Market Investment : আকাশছোঁয়া রিটার্ন, টাটা থেকে ইনফোসিস, কোথায় বিনিয়োগে নতুন বছরে বড় লাভ?

Share Market Investment : বিনিয়োগ করলেই হতে পারেন মালামাল, নতুন বছরে নজর কেড়েছে এই স্টকগুলি। বিনিয়োগ করলেই উঠে আসতে পারে বড় লাভ।

Share Market Investment : আকাশছোঁয়া রিটার্ন, টাটা থেকে ইনফোসিস, কোথায় বিনিয়োগে নতুন বছরে বড় লাভ?
কোন শেয়ার পেতে পারেন বড় লাভের অঙ্ক?
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2023 | 8:16 PM

মিউচুয়াল ফান্ড হোক বা শেয়ার মার্কেট (Share Market), বাড়তি আয়ের আশায় বর্তমানে বহু মানুষই ব্যাঙ্কের বদলে অনেকেই বেছে নিচ্ছেন এই দুই প্ল্যাটফর্মকে। এদিকে করোনা মন্দার জেরে বিগত কয়েক বছর ধরেই বেহাল দশা ছিল দেশের শেয়ার বাজারের। বর্তমানে বেশ খানিকটা কেটেছে মন্দা দশা। কিন্তু, কোন স্টকে বিনিয়োগ করলে সহজে মিলতে পারে বড় লাভ? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে বিপাকে পড়েন অনেকেই। এ প্রেক্ষাপটে দাঁড়িয়ে বেশ কয়েকটি স্টকে (Stock Market) বিশেষ নজর দিতে বলছেন বাজার বিশেষজ্ঞরা। বাজার বুঝে বিনিয়োগ করলে সহজেই হতে পারেন মালামাল।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ 

বিশ্বের বৃহত্তম ধনকুবেরদের তালিকায় শুরুর দিকেই রয়েছে মুকেশ অম্বানির নাম। বাজার বিশেষজ্ঞরা বলছেন তাঁর সংস্থা রিলায়েন্স ইন্ডাস্ট্রিজে (Reliance Industries) বিনিয়োগ (Invest) করলে উঠে আসতে পারে বড় লাভ। বর্তমানে এই সংস্থার শেয়ার প্রতি মূল্য ২ হাজার ৪৭০ টাকার আশেপাশে। এমনকী সাম্প্রতিক অতীতের রেকর্ডও বলছে বিগত কয়েক মাস থেকেই দর রীতিমতো ঊর্ধ্বমুখী রয়েছে এই স্টকের।

টাটা কনসালটেন্সি সার্ভিসেস

বিগত এক মাসে হু হু করে বেড়ে চলেছে টাটা কনসালটেন্সি সার্ভিসের (Tata Consultancy Services) শেয়ারের দাম (Share Price)।  মাসে ৫.৯০ শতাংশ বৃদ্ধির হারে ইতিমধ্যে ৩ হাজার ৩৯১ টাকার ঘর ছুঁয়ে ফেলেছে এই সংস্থা। অতীত রেকর্ড খারাপ নয় এই সংস্থার। আগামীতেও বিনিয়োগকারীদের আরও বড় লাভের মুখ দেখাতে পারে এই সংস্থা। এমনটাই বলছেন বাজার বিশেষজ্ঞরা। 

এইচডিএফসি ব্যাঙ্ক

ভারতীয় স্টেট ব্যাঙ্কের (State Bank of India) পাশাপাশি শেয়ার বাজারে দর বেড়েছে HDFC-এর। বছর শুরুতে এই ব্যাঙ্কের শেয়ারের দাম খানিকটা নীচের দিকে থাকলেও ফের তা ঊর্ধ্বগতি ধরে নিয়েছে। বর্তমানে HDFC ব্যাঙ্কের শেয়ার প্রতি দাম ঘোরাফেরা করছে ১ হাজার ৬০০ টাকার আশেপাশে। চলতি বছরে বিনিয়োগকারীদের ভাল অঙ্কের লাভ দিতে পারে এই সংস্থা, এমনটাই ধারণা শেয়ার বাজার বিশেষজ্ঞদের। 

ইনফোসিস

জামাই ব্রিটেনের প্রধানমন্ত্রী পদ দখল করতেই যেন হু হু করে বেড়ে গেল নারায়ণ মূর্তির কোম্পানির শেয়ারের দাম। শেয়ার বাজারে (Share Market) অন্য কোম্পানিদের চোখ রাঙানি এড়িয়ে বুল রানের লক্ষ্যে ইনফোসিস (Infosys)। বিগত এক মাসে ২.৫০ শতাংশ বৃদ্ধিকে সঙ্গে করে ইতিমধ্যে ১ হাজার ৫৪৫ টাকায় পৌঁছে গিয়েছে সংস্থার প্রতি শেয়ারের দাম। এই মুর্হূতে বিনিয়োগ করলেও ভালো লাভের আশা দেখাচ্ছে ইনফোসিসের শেয়ার গ্রাফ।

হিন্দুস্থান ইউনিলিভার

লাভের গুড় ঘরে তুলতে পিছিয়ে নেই হিন্দুস্থান ইউনিলিভারও (Hindustan Unilever)। গত ছয় মাসে দুর্দান্ত পারফর্ম করেছে এই সংস্থা। বর্তমানে সংস্থার শেয়ার প্রতি দাম ২ হাজার ৬৮০ টাকার আশেপাশে ঘোরাফেরা করছে।

বিঃ দ্রঃ – এটি একটি শেয়ার বাজার এবং মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ সম্পর্কিত শিক্ষামূলক প্রতিবেদন। এই প্রতিবেদনের উদ্দেশ্য কখনই বিনিয়োগে উৎসাহিত করা বা মুনাফা কামানোর সহজ উপায় খুঁজে দেওয়া নয়। শেয়ার বাজারের বিভিন্ন বিষয় সম্পর্কে জানানোই এই প্রতিবেদনের অন্যতম লক্ষ্য।  উল্লেখ্য, শেয়ার বাজারের বিনিয়োগ সর্বদাই ঝুঁকিুপূর্ণ।