Vastu Tips: পকেটে এক টুকরো কর্পূর রাখলে জীবনটাই যাবে বদলে! সব সমস্যার মুশকিল আসান হবে এই প্রতিকারেই

Benefits of Camphor: বাস্তুশাস্ত্র মতে, পকেটে যদি কর্পূর রাখা হয়, তাহলে জীবনের নানা সমস্যা থেকে দ্রুত মুক্তি পাওয়া যায়। বাস্তু অনুযায়ী কর্পূর কাছে রাখলে কিছু সুবিধা রয়েছে, সেগুলি কী কী , তা জেনে নিন...

Vastu Tips: পকেটে এক টুকরো কর্পূর রাখলে জীবনটাই যাবে বদলে! সব সমস্যার মুশকিল আসান হবে এই প্রতিকারেই
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2022 | 11:53 AM

হিন্দু ধর্মে (Hinduism) যে কোনও পুজো-পার্বণে ঘি, তেল, ফুলের পাশাপাশি কর্পূরেরও (Camphor) গুরুত্ব রয়েছে। ঈশ্বরের আরাধনায় আরতি একটি বিশেষ অংশ। সেখানে ঘি ও তেলের ব্যবহার অত্যন্ত গুরুত্বপূর্ণ। এছাড়াও প্রদীপ জ্বালানোয় কর্পূরের ব্যবহারও উল্লেখযোগ্য। শুধু আরতিতেই নয়, যজ্ঞ করার সময়েও কর্পূরের ব্যবহার করা হয়। হিন্দুদের বিশ্বাস, দেব-দেবীদের খুশি করতে সুগন্ধি কর্পূরের ব্যবহার করা শুভ। এছাড়া দেব-দেবীদের কাছে কর্পূর খুবই প্রিয়। আসলে পুজোআচ্চায় কর্পূর ব্যবহার করলে পরিবেশ শুদ্ধ হয় ও ঘরে থাকা বাইরের ব্যাকটেরিয়াও বিনাস হয়। বাস্তুশাস্ত্রেও (Vastushastra) কর্পূরের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। বাস্তুশাস্ত্র মতে, পকেটে যদি কর্পূর রাখা হয়, তাহলে জীবনের নানা সমস্যা থেকে দ্রুত মুক্তি পাওয়া যায়। বাস্তু অনুযায়ী কর্পূর কাছে রাখলে কিছু সুবিধা রয়েছে, সেগুলি কী কী , তা জেনে নিন…

পকেটে কর্পূর রাখার উপকারিতা

– প্রথম উপকারিতা হল কর্পূর কাছে রাখলে মন থাকে শান্ত। কোনও নেতিবাচক চিন্তা মাথায় ঘোরে না। মানসিক চাপমুক্ত হতে ও জীবনে সুখে থাকতে পকেটের মধ্যে একট টুকরো কর্পূর রাখতে পারেন। এছাড়া কাজের প্রতি অনিচ্ছা কেটে যায়, মনোযোগ করতে সুবিধা হয়।।

– পকেটে কর্পূর রাখলে মুখের সৌন্দর্যও বৃদ্ধি করে। তার জন্য একটি সাদা কাপড়ে কর্পূর বেঁধে সঙ্গে রাখতে হবে। ত্বক ও সৌন্দর্যের সমস্যার সমাধান করতে পকেটে রাখুন এক টুকরো কর্পূর।

– অন্যদিকে, দাম্পত্য জীবনে প্রত্যহ অশান্তি, কলহ থাকলে বাস্তুমতে এই প্রতিকার মেনে চলতে পারেন। বাস্তুপতে বৈবাহিক সম্পর্কে শান্তি ও ভালবাসার রঙ আনতে পকেটে রাখুন কর্পূরের একটি টুকরো। তাতে পারস্পরিক সম্পর্ক ও পারিবারিক সম্পর্কও দৃঢ় হয়।

– সেই সঙ্গে কর্পূর রাখা থাকলে ঘরের নেতিবাচক শক্তি দূর হয়। এমন প্রতিকার মেনে চললে পরিবারে হাসি-আনন্দের পরিবেশ বিরাজ করে। কোনও ধরনের বিরোধ থাকে না। এছা়ড়া আপনার যদি মাথাগরমের ধাত থাকে তাহলে সেই রাগ নিয়ন্ত্রণ করতেও সাহায্য করে এক টুকরো কর্পূর।

– কর্পূর রাখলে অর্থনৈতিক সংকটও দূর হয় তাড়াতাড়ি। যদি অর্থের সমস্যায় ভোগেন তাহলে বাস্তুমতে এই টিপস মেনে চলতে পারেন। তাতে জীবনে অনেক উন্নতি যেমন হবে তেমন নানা খাতে উপকারও পাবেন।

(Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।)