India Tour of Bangladesh: বাংলাদেশেও নেই জাডেজা, স্কোয়াডে বাংলার শাহবাজ

বোর্ডের মেইলে উল্লেখ রয়েছে, দল নির্বাচন কমিটি এই পরিবর্তন করেছে। তবে কোন কমিটি! বাংলাদেশ সফরে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ এবং দুটি টেস্ট খেলবে ভারত। 

India Tour of Bangladesh: বাংলাদেশেও নেই জাডেজা, স্কোয়াডে বাংলার শাহবাজ
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Nov 23, 2022 | 10:17 PM

মুম্বই: বাংলাদেশ সফরের ভারতের স্কোয়াডে (India Tour of Bangladesh) জোড়া পরিবর্তন হল। চেতন শর্মার দল নির্বাচন কমিটি টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝেই নিউজিল্যান্ড এবং বাংলাদেশ সফরের স্কোয়াড ঘোষণা করেছিল। বিশ্বকাপ শেষে ব্যর্থতার জেরে পুরো কমিটিকেই বরখাস্ত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। নতুন করে বিজ্ঞাপন দেওয়া হয়েছে। এর মাঝেই বাংলাদেশ সফরে ওয়ান ডে (ODI) স্কোয়াডে পরিবর্তন হল। বোর্ডের মেইলে উল্লেখ রয়েছে, দল নির্বাচন কমিটি এই পরিবর্তন করেছে। তবে কোন কমিটি! বাংলাদেশ সফরে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ এবং দুটি টেস্ট খেলবে ভারত। কোন দুটি পরিবর্তন হল জানতে পড়ুন TV9 Bangla-র এই প্রতিবেদন।

পরিবর্তন করা হয়েছে শুধুমাত্র ওয়ান ডে স্কোয়াডে। পরিবর্তন বলতে, যশ দয়াল এবং রবীন্দ্র জাডেজার পরিবর্তে কুলদীপ সেন এবং বাংলার অলরাউন্ডার শাহবাজ আহমেদ দলে ডাক পেয়েছেন। এশিয়া কাপের মাঝে চোট পেয়েছিলেন রবীন্দ্র জাডেজা। অস্ত্রোপচার হয় তাঁর। এর জেরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন জাডেজা। বাংলাদেশ সফরে তাঁকে পাওয়ার সম্ভাবনা ছিল। আপাতত ওয়ান ডে সিরিজে পরিবর্তন করা হলেও, আশা করা হচ্ছে, টেস্ট সিরিজে জাডেজাকে পাওয়া যাবে। পিঠের সমস্যায় সফর থেকে ছিটকে গিয়েছেন যশ দয়াল।

বাংলার অলরাউন্ডার শাহবাজ আহমেদ বেশ কিছু সময় ধরে জাতীয় দলে খেলে আসছেন। সেই জিম্বাবোয়ের সিরিজ থেকে মেন ইন ব্লু-র সঙ্গী তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে ওয়ান ডে সিরিজে অভিষেক হয় তাঁর। সুযোগের সদ্ব্যবহার করে দারুণ পারফরম্যান্স করেছিলেন শাহবাজ। জাদেজার পরিবর্তে তাঁকে বাংলাদেশের বিরুদ্ধে খেলাতে চায় বোর্ড। সাকিব আল হাসানদের বিরুদ্ধে মাঠে নামার প্রবল সম্ভাবনা রয়েছে শাহবাজের। এর পাশাপাশি ঘরোয়া ক্রিকেটেও শাহবাজের পারফরম্যান্স ভালো। উদাহরণ হিসেবে সৈয়দ মুস্তাক আলি ট্রফির কথাই ধরা যাক।

বাংলাদেশ সফরের জন্য ভারতের ওডিআই স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, রজত পাতিদার, শ্রেয়াস আইয়ার, রাহুল ত্রিপাঠী, ঋষভ পন্থ (উইকেটকিপার), ঈশান কিষাণ (উইকেটকিপার), শাহবাজ আহমেদ, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দূল ঠাকুর, মহম্মদ সামি, মহম্মদ সিরাজ, দীপক চাহার এবং কুলদীপ সেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla