IND vs NZ: বরুণদেবের রোষে শেষ ম্যাচ টাই, ১-০ সিরিজ জিতল হার্দিকের ভারত

হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ১-০ ব্যবধানে জিতল ভারত।

IND vs NZ: বরুণদেবের রোষে শেষ ম্যাচ টাই, ১-০ সিরিজ জিতল হার্দিকের ভারত
IND vs NZ: বরুণদেবের রোষে শেষ ম্যাচ টাই, ১-০ সিরিজ জিতল হার্দিকের ভারত
Image Credit source: AFP
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Nov 22, 2022 | 5:19 PM

ম্যাকলিন পার্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2022) পর, নিউজিল্যান্ড (New Zealand) সফরে গিয়েছে ভারতীয় দল (Team India)। তিন ম্যাচের টি২০ সিরিজের প্রতিটিতেই ছিল বরুণদেবতার ক্ষোভ। যে কারণে ওয়েলিংটনে প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। দ্বিতীয় ম্যাচও কিছুক্ষণ বন্ধ ছিল বৃষ্টির কারণে। শেষ অবধি সিরিজের দ্বিতীয় ম্যাচটি গিয়েছিল হার্দিকদের দলের পক্ষে। আজ নির্ণায়ক ম্যাচেও স্বস্তি দিল না বৃষ্টি। যার ফলে শেষ অবধি সিরিজের তৃতীয় ম্যাচটি টাই হয়েছে। ফলে ১-০ ব্যবধানে সিরিজ জিতল মেন ইন ব্লু। ম্যাচ রিপোর্ট TV9Bangla-য়।

নেপিয়ারে বৃষ্টির কারণে, আজ দেরিতে টস হয়েছিল। সিরিজের নির্ণায়ক ম্যাচে টসে জিতে শুরুতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল নিউজিল্যান্ড। দ্বিতীয় ওভারেই উইকেট হারায় কিউয়িরা। ফিন অ্যালেন মাত্র ৩ রানে ফেরেন। টিম ইন্ডিয়াকে প্রথম উইকেট এনে দেন অর্শদীপ সিহ। পাওয়ার প্লে-র মধ্যে মার্ক চ্যাপম্যানের উইকেট হারিয়ে ফেলে সাউদির দল। তিনি ১২ রান করে মাঠ ছাড়েন। তাঁকে ফেরান মহম্মদ সিরাজ। এরপর তৃতীয় উইকেটে জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজটি করেন ডেভন কনওয়ে ও গ্লেন ফিলিপস। এই জুটি ভেঙে যাওয়ার পর আর কোনও জুটিই দলকে ভরসা দিতে পারেনি। ১৬ ওভারের মাথায় মহম্মদ সিরাজ গ্লেন ফিলিপসের (৫৪) উইকেট তুলে নেন। ১৭ ওভারের মাথায় কনওয়ের উইকেট তুলে নেন ভারতের তরুণ তুর্কি অর্শদীপ সিং। কিউয়িদের হয়ে সর্বাধিক রান করেন কনওয়ে (৫৯)। ফিলিপস ও কনওয়ে সাজঘরে ফিরতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে নিউজিল্যান্ড। মহম্মদ সিরাজ এবং অর্শদীপ সিংরা চারটি করে উইকেট নেন। একটি উইকেট নিয়েছেন হর্ষল প্যাটেল।

নিউজিল্যান্ড ১৬০ (১৯.৪ ওভার)

ভারত ৭৫-৪ (৯ ওভার)

ডিএসএল মেথডে ম্যাচ টাই

এই ম্যাচ জিতে নিয়ে সিরিজ জিততে হলে ভারতকে তুলতে হত ১৬১ রান। ঈশান কিষাণ ও ঋষভ পন্থের ওপেনিং জুটি আজও ভরসা দিতে পারেনি। ভারতের ইনিংসে রীতিমতো কাঁপুনি ধরিয়ে দেন টিম সাউদি-অ্যাডাম মিলনেরা। তৃতীয় ওভারে পর পর দু’টি বলে দু’টি উইকেট তুলে নেন কিউয়ি অধিনায়ক সাউদি। দ্বিতীয় ওভারে ওপেনার ঈশান কিষাণকে (১০) ফেরান অ্যাডাম মিলনে। এরপর তৃতীয় ওভারে ঋষভ পন্থ (১১) ও শ্রেয়স আইয়ারের উইকেট নেন সাউদি। দ্বিতীয় ম্যাচে ১১১ রানের অপরাজিত ইনিংস উপহার দেওয়া সূর্যকুমার যাদব আউট হল ১৩ রানে। ম্যাচ বন্ধ হওয়ার সময় হার্দিক পান্ডিয় ৩০ রানে অপরাজিত ছিলেন। এবং দীপক হুডা ৯ রানে অপরাজিত ছিলেন। ৯ ওভার শেষে ভারতের স্কোর গিয়ে দাঁড়ায় ৭৫/৪। এর পর ডিএলএস মেথড অবলম্বন করে ম্যাচ টাই ঘোষণা করে দেওয়া হয়। ৪ ওভার হাত ঘুরিয়ে ১৭ রান দিয়ে ম্যাচের সেরা হয়েছেন মহম্মদ সিরাজ। দুই ম্যাচে মোট ১২৪ রান করে এই সিরিজের সেরা হয়েছেন সূর্যকুমার যাদব। এ বার ভারত-নিউজিল্যান্ডের তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ শুরু হবে ২৫ নভেম্বর।

সংক্ষিপ্ত স্কোর: নিউজিল্যান্ড ১৬০ (১৯.৪ ওভার) (ডেভন কনওয়ে ৫৯, গ্লেন ফিলিপস ৫৪; মহম্মদ সিরাজ ৪-১৭, অর্শদীপ সিং ৪-৩৭)

ভারত ৭৫-৪ (৯ ওভার) (হার্দিক পান্ডিয়া ৩০*, সূর্যকুমার যাদব ১৩; টিম সাউদি ২-২৭, ঈশ সোধি ১-১২) ম্যাচ টাই (ডিএসএল মেথডে)

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla