Shreyas Iyer: লাল বলের ক্রিকেটে ওর খিদেটাই নেই… শ্রেয়স আইয়ারকে খোঁচা পাক প্রাক্তনীর

Duleep Trophy 2024: দলীপে শ্রেয়স আইয়ারের পারফরম্যান্স অধিনায়োকচিত নয়। এমনটা বলে সমালোচনা শুরু হয়েছে ক্রিকেট মহলে। দলীপের প্রথম রাউন্ডের ম্যাচে ইন্ডিয়া-সি টিমের বিরুদ্ধে দুই ইনিংসে শ্রেয়স যথাক্রমে করেছিলেন ৯ ও ৫৪ রান। আর দলীপে ইন্ডিয়া-ডি-র যে দ্বিতীয় ম্যাচ চলছে, তার প্রথম ইনিংসে শূন্যে ফিরেছেন তিনি।

Shreyas Iyer: লাল বলের ক্রিকেটে ওর খিদেটাই নেই... শ্রেয়স আইয়ারকে খোঁচা পাক প্রাক্তনীর
লাল বলের ক্রিকেটে ওর খিদেটাই নেই... শ্রেয়স আইয়ারকে খোঁচা পাক প্রাক্তনীরImage Credit source: Stu Forster/Getty Images
Follow Us:
| Updated on: Sep 14, 2024 | 9:22 AM

কলকাতা: দলীপ ট্রফিতে (Duleep Trophy 2024) ইন্ডিয়া-ডি টিমকে নেতৃত্ব দিচ্ছেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। কিন্তু তাঁর পারফরম্যান্স অধিনায়োকচিত নয়, বলে সমালোচনা শুরু হয়েছে ক্রিকেট মহলে। দলীপের প্রথম রাউন্ডের ম্যাচে ইন্ডিয়া-সি টিমের বিরুদ্ধে দুই ইনিংসে শ্রেয়স যথাক্রমে করেছিলেন ৯ ও ৫৪ রান। আর দলীপে ইন্ডিয়া-ডি-র যে দ্বিতীয় ম্যাচ চলছে, তার প্রথম ইনিংসে শূন্যে ফিরেছেন তিনি। শ্রেয়সের এই পারফরম্যান্স দেখে পাকিস্তানের এক প্রাক্তন ক্রিকেটারের মন্তব্য, লাল বলের ক্রিকেটে খিদেটাই হারিয়ে ফেলেছেন ভারতীয় তারকা।

নিজের ইউটিউব চ্যানেলে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার বসিত আলি জানিয়েছেন, তিনি ভারতীয় টিমের নির্বাচক হলে শ্রেয়স আইয়ার দলীপ ট্রফির টিমে থাকতেন না। কারণ, শ্রেয়সের মধ্যে তিনি লাল বলের খিদেটাই দেখতে পাচ্ছেন না। এই প্রসঙ্গে বসিত বলেন, ‘আমার মনে হয় লাল বলের ক্রিকেটে শ্রেয়স আইয়ারের আর সেই খিদেটা নেই। ওর মধ্যে শুধু বাউন্ডারির খিদে রয়েছে। বিশ্বকাপে দুটো সেঞ্চুরি করার পর যদি ও নিজেকে বিরাট কোহলির মতো মনে করে, তা ঠিক নয়। যে ভারতীয়রা ওকে পছন্দ করে, তাঁদের কাছে আমি দুঃখ প্রকাশ করছি। আমি যদি ভারতীয় নির্বাচক হতাম, তা হলে শ্রেয়স আইয়ার দলীপ ট্রফিতে খেলতেন না। খেলাটাকে ও সম্মান করছে না।’

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার বসিত আলি এও জানিয়েছেন যে, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানেরা দলীপে খেলছেন না বলে শ্রেয়সের নিজেকে ভাগ্যবান মনে করা উচিত। অনন্তপুরে মায়াঙ্ক আগরওয়ালের ইন্ডিয়া-সি টিমের বিরুদ্ধে প্রথম ইনিংসে যে ভাবে শ্রেয়স আউট হয়েছেন, তাতে বসিত মনে করছেন ভারতীয় ক্রিকেটারের মনোযোগের অভাব ছিল। এ বার দেখার শ্রেয়স দ্বিতীয় ইনিংসে সব সমালোচনার জবাব দিতে পারেন কিনা।

এই খবরটিও পড়ুন