Rahul Dravid’s Son: বাবার মতোই কিপার-ব্যাটার, কর্নাটকের অনূর্ধ্ব ১৪ দলের ক্যাপ্টেন অনভয় দ্রাবিড়

বাবা হিসেবে আজ গর্বের দিন সদ্য পঞ্চাশে পা দেওয়া রাহুল দ্রাবিড়। দুই ছেলেই তাঁর পদাঙ্ক অনুসরণ করেছে।

Rahul Dravid's Son: বাবার মতোই কিপার-ব্যাটার, কর্নাটকের অনূর্ধ্ব ১৪ দলের ক্যাপ্টেন অনভয় দ্রাবিড়
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2023 | 6:27 PM

বেঙ্গালুরু: সৌরভ-চ্যাপেল বিতর্কের পর ২০০৫ সালে ভারতীয় দলের ক্যাপ্টেন হন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। তখনও পৃথিবীর আলো দেখেনি সে। তারও চারবছর পর ২০০৯ সালে রাহুল-বিজেতার কোল আলো করে আসে ছোট ছেলে অনভয়। ভারতীয় দলের ক্রিকেটার হিসেবে বাবাকে চিনতে কেটে গিয়েছিল আরও কয়েকটা বছর। সেই অনভয় এখন ১৪ বছরের টিনএজার। বিখ্যাত বাবার পদাঙ্ক অনুসরণ করেছে সে। দাদা সমিতের মতোই স্কুল ক্রিকেটে খেলে অভ্যস্ত। সম্প্রতি কর্নাটকের অনূর্ধ্ব ১৪ ক্রিকেট দলের অধিনায়ক নির্বাচন করা হয়েছে অনভয় দ্রাবিড়কে (Anvay Dravid)। ভবিষ্যতের ক্রিকেট তারকা কিশোর বয়স থেকেই নেতৃত্বে হাত পাকাবে। বয়সভিত্তিক দল থেকে শুরু হল তারই ট্রেনিং। বিস্তারিত TV9 Banglaয়।

ইন্টার-জোনাল টুর্নামেন্টে (সাউথ জোন) কর্নাটকের হয়ে অনূর্ধ্ব ১৪ দলকে নেতৃত্ব দেবে জুনিয়র দ্রাবিড়। বাবার মতোই অনভয় উইকেটকিপার ব্যাটার।কর্নাটকের জুনিয়র লেভেলের হয়ে ক্রিকেট খেলেছে। এ বার অনূর্ধ্ব ১৪ দলের নেতৃত্বের জন্য তৈরি। অনভয়ের দাদা সমিতও অনূর্ধ্ব ১৪ দলের হয়ে রাজ্যকে প্রতিনিধিত্ব করেছে। রাজ্য দলের হয়ে সমিতের দুটি দ্বিশতরান রয়েছে। ব্যাটার হিসেবে অনভয়েরও নাম রয়েছে। এই বয়স থেকেই কঠোর পরিশ্রম করে সে। তার ফল হিসেবে ব্যাটে বেশ ধারাবাহিক অনভয়। ২০২০ সালে শিরোনামে উঠে এসেছিল অনভয় দ্রাবিড়। BTR শিল্ড অনূর্ধ্ব ১৪ গ্রুপ I-এর সেমিফাইনালে অর্ধশতরানের ইনিংস খেলেছিল সে। মাত্র ১০ রানের জন্য শতরান হাতছড়া হয় তার।

বাবাকে দেখেই ক্রিকেটের প্রতি ভালোবাসা সমিত ও অনভয়ের। তাঁর হাতেই দু’জনের ক্রিকেটে হাতেখড়ি। দ্রাবিড়ের মতোই সমিত ও অনভয় একদিন জাতীয় দলের হয়ে খেলার স্বপ্ন দেখে। ছেলেরা তাঁর লেগ্যাসি বহন করায় খুশি দ্রাবিড়ও।