Ranji Trophy: হরিয়ানার বিরুদ্ধে সরাসরি জয়ের হাতছানি বাংলার সামনে

Bengal vs Haryana: শেষ দিনে বাংলার জয়ের জন্য প্রয়োজন আর ৩টি উইকেট। তা হলে ৭ পয়েন্ট পাবে বাংলা।

Ranji Trophy: হরিয়ানার বিরুদ্ধে সরাসরি জয়ের হাতছানি বাংলার সামনে
হরিয়ানার বিরুদ্ধে সরাসরি জয়ের হাতছানি বাংলার সামনেImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2023 | 5:52 PM

লাহলি: চলতি রঞ্জি ট্রফিতে (Ranji Trophy) দুরন্ত ছন্দে রয়েছে বাংলা (Bengal)। মনোজ তিওয়ারির (Manoj Tiwary) দল পুরো টুর্নামেন্ট জুড়ে এখনও অপরাজিত। সেই ছন্দ ধরে রেখেই লাহলি কাঁপাচ্ছেন অনুষ্টুপ-আকাশাদীপরা। হরিয়ানার বিরুদ্ধে শেষ দিনে ৭ পয়েন্টের লক্ষ্যে নামবে বাংলা। ৪১৯ রানে শেষ হয়েছিল বাংলার প্রথম ইনিংস। প্রথম ইনিংসে হরিয়ানা ৫২ ওভারে ১৬৩ রান তোলে। দ্বিতীয় ইনিংসে হরিয়ানাকে ফলো অন দেয় বাংলা। লাহলির পিচে পেস, বাউন্স ও সুইং তিনটিই মারাত্মক। যে কারণে, এখানকার পিচে ব্যাটিং করাটা খুব কঠিন। তৃতীয় দিনের শেষে হরিয়ানা ৭৯ রানে পিছিয়ে রয়েছে। শেষ দিনে বাংলার জয়ের জন্য প্রয়োজন আর ৩টি উইকেট। তা হলে ৭ পয়েন্ট পাবে বাংলা। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

বাংলার হাতে যেহেতু আকাশদীপ, মুকেশ কুমার ও ঈশান পোড়েলের ভালো পেসাররা রয়েছে। তাই, লাহলির হরিয়ানার বিরুদ্ধে বাংলার কাছে অ্যাডভান্টেজ ছিল। শেষ দিন বাংলার সরাসরি জয়ের জন্য চাই আর ৩ উইকেট। ইনিংসে জিতলে বোনাস-সহ জেতার সম্ভাবনা রয়েছে বাংলার। অন্যদিকে হরিয়ানাকে ইনিংস হার এড়াতে হলে দ্রুত ৭৯ রান তুলতে হবে শেষ দিন।  আকাশদীপ-ঈশান পোড়েল-মুকেশ কুমারদের সামনে যা খুব একটা সহজ হবে না বলেই মনে করছে ক্রিকেটমহল।

হরিয়ানাকে ইনিংসে হারাতে পারলে বোনাস পয়েন্ট আসবে বাংলার ঝুলিতে। এলিট-এ গ্রুপের শীর্ষস্থানে রয়েছে বাংলা। এই ম্যাচে মনোজরা জিতলে কোয়ার্টার ফাইনালের রাস্তা সহজ হবে। দ্বিতীয় দিনের শেষে ১৬৩ রানে শেষ হয় হরিয়ানার প্রথম ইনিংস। সেই সময় বাংলা ২৫৬ রানে এগিয়ে ছিল। দ্বিতীয় ইনিংসে হরিয়ানাকে ফলো অন দেয় বাংলা। দ্বিতীয় ইনিংসে ১২৯ রানের মাথায় প্রথম উইকেট হারায় হরিয়ানা। ৫০তম ওভারে জোড়া ধাক্কা দেন ঈশান পোড়েল। তিনি প্রথমে তুলে নেন চৈতন্য বিষ্ণোই (৫৫)-এর উইকেট। এরপর শূন্যে ফেরান অঙ্কিত কুমারকে। চতুর্থ দিনের শেষে আকাশদীপের ঝুলিতে এসেছে ৩টি উইকেট। ২টি করে উইকেট মুকেশ কুমার ও ঈশান পোড়েলের।