RR vs DC Playing XI IPL 2024: লক্ষ্মীবারে সঞ্জুর পিঙ্ক আর্মির এক্স ফ্যাক্টর হবেন কে?

Rajasthan Royals vs Delhi Capitals: পিঙ্ক আর্মির এ বারের আইপিএলের দ্বিতীয় ম্যাচ ঘরের মাঠে। প্রতিপক্ষ ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। সঞ্জুর দলের নজর ২ পয়েন্টে। একইসঙ্গে রাজস্থানের নেতা সঞ্জু চাইবেন গত ম্যাচের ধারা বজায় রাখতে। লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে আইপিএলে রাজস্থানের প্রথম ম্যাচে ৮২ রানের অপরাজিত ইনিংস উপহার দিয়েছিলেন সঞ্জু।

RR vs DC Playing XI IPL 2024: লক্ষ্মীবারে সঞ্জুর পিঙ্ক আর্মির এক্স ফ্যাক্টর হবেন কে?
RR vs DC Playing XI IPL 2024: লক্ষ্মীবারে সঞ্জুর পিঙ্ক আর্মির এক্স ফ্যাক্টর হবেন কে?Image Credit source: IPL Website
Follow Us:
| Updated on: Mar 28, 2024 | 9:00 AM

কলকাতা: ঘরের মাঠে জয় দিয়ে আইপিএল (IPL) সফর শুরু করেছে সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। পিঙ্ক আর্মির এই মরসুমের দ্বিতীয় ম্যাচও ঘরের মাঠে। প্রতিপক্ষ ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। সঞ্জুর দলের নজর ২ পয়েন্টে। একইসঙ্গে রাজস্থানের নেতা সঞ্জু চাইবেন গত ম্যাচের ধারা বজায় রাখতে। লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে আইপিএলে রাজস্থানের প্রথম ম্যাচে ৮২ রানের অপরাজিত ইনিংস উপহার দিয়েছিলেন সঞ্জু। তিনি জানেন এ বছর রয়েছে টি-২০ বিশ্বকাপ। তাই সেখানে জায়গা পেতে হলে আইপিএলে ভালো পারফর্ম করতে হবে। এক ঝলকে দেখে নিন দিল্লির বিরুদ্ধে রাজস্থানের কোন ৫ ক্রিকেটারের দিকে নজর রাখতে হবে।

রাজস্থান রয়্যালসের যে ৫ ক্রিকেটারের দিকে বাড়তি নজর থাকবে— সঞ্জু স্যামসন, যশস্বী জয়সওয়াল, রিয়ান পরাগ, ট্রেন্ট বোল্ট, নান্দ্রে বার্গার।

  • সঞ্জু স্যামসন – রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন এই টিমের অন্যতম ভরসা। ১৭তম আইপিএলের প্রথম ম্যাচে তিনি অনবদ্য ব্যাটিং করেছিলেন। দ্বিতীয় ম্যাচেও চাইবেন নিজের ব্যাটিংয়ে এবং উইকেটকিপিংয়ে ছাপ রাখতে।
  • যশস্বী জয়সওয়াল – রাজস্থানের তরুণ ওপেনার এখন তারকা। যশস্বী জয়সওয়ালের এ বারের আইপিএলের প্রথম ম্যাচটা ভালো হয়নি। কিন্তু তিনি দ্বিতীয় ম্যাচে নিজের পুরনো ছন্দে ফিরতে মরিয়া। ফলে যশস্বীর দিকে নজর না রাখলেই নয়।
  • রিয়ান পরাগ – অসমের অলরাউন্ডার রিয়ান পরাগ ভালো ছন্দে রয়েছেন। আইপিএল শুরু হওয়ার আগে রঞ্জি ট্রফিতেও তিনি ভালো পারফর্ম করেছিলেন। পিঙ্ক জার্সিতে এ বারের আইপিএলের প্রথম ম্যাচে ২৯ বলে ৪৩ রান করেছিলেন রিয়ান পরাগ। দ্বিতীয় ম্যাচে তিনি সঞ্জুর টিমের এক্স ফ্যাক্টর হতে পারেন।
  • ট্রেন্ট বোল্ট – কিউয়ি তারকা ট্রেন্ট বোল্ট বরাবরই রাজস্থান রয়্যালসের অন্যতম সেরা অস্ত্র। এ বারের আইপিএলে রাজস্থানের প্রথম ম্যাচে ট্রেন্ট বোল্ট ২টি উইকেট নিয়েছিলেন। বোলিং বিভাগে রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহালের পাশাপাশি বোল্টের দিকে বাড়তি নজর থাকবে।
  • নান্দ্রে বার্গার – রাজস্থান টস দিকে বোলিং করলে সঞ্জু হয়তো শুরু থেকে খেলাবেন প্রোটিয়া তারকা নান্দ্রে বার্গারকে। আর রাজস্থান পরে বোলিং করলে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে দেখা যাবে নান্দ্রে বার্গারকে। প্রথম ম্যাচে ৩ ওভার বল করে ১টি উইকেট নিয়েছিলেন বার্গার।