Ricky Ponting: সঞ্জু-রাহুল-ঈশান…একঝাঁক বিকল্প, বিশ্বকাপে ভারতের গ্লাভসম্যান বেছে দিলেন রিকি পন্টিং

IPL 2024, T20 World Cup: বিশ্বের অন্যতম সেরা ক্যাপ্টেন রিকি পন্টিং। বিশ্বকাপ জিতেছেন। বিশ্বকাপের মতো বড় মঞ্চে ভালো পারফর্ম করতে হলে কী প্রয়োজন, রিকি পন্টিং অনেক ভালো বুঝবেন এতে অবাক হওয়ার কিছু নেই। আইপিএল শেষের কয়েক দিনের মধ্যেই শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। সব কিছু ঠিক থাকলে এপ্রিলের শেষে বিশ্বকাপের স্কোয়াড বেছে নেবে ভারতীয় ক্রিকেট বোর্ড। তার আগে অজিত আগরকরদের কিছুটা যেন মুশকিল আসান করে দিলেন পন্টিং।

Ricky Ponting: সঞ্জু-রাহুল-ঈশান...একঝাঁক বিকল্প, বিশ্বকাপে ভারতের গ্লাভসম্যান বেছে দিলেন রিকি পন্টিং
Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: Apr 18, 2024 | 9:00 AM

আইপিএল মাঝ পথে। জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভারতকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। বহু আগেই ঘোষণা করে দিয়েছেন বোর্ড সচিব জয় শাহ। ভারতীয় শিবিরে মাথাব্যথা উইকেট কিপার। বিশ্বকাপের টিম বাছাইয়ের ক্ষেত্রে দেখা হবে আইপিএলের পারফরম্যান্স। বিশ্বকাপে ভারতের কিপিং পজিশন নিয়ে যেন যুদ্ধ চলছে। ঈশান কিষাণ, সঞ্জু স্যামসন, ঋষভ পন্থ, লোকেশ রাহুল, জীতেশ শর্মারা দুর্দান্ত পারফর্ম করছেন। এর মধ্যে কাকে বা কাদের (দুটো স্লট থাকলে) বেছে নেওয়া হতে পারে, এই ভাবনায় ঘুম উড়েছে বোর্ডের নির্বাচন কমিটির। তাদের কাজটা যেন সহজ করে দিলেন দিল্লি ক্য়াপিটালসের কোচ রিকি পন্টিং।

বিশ্বের অন্যতম সেরা ক্যাপ্টেন রিকি পন্টিং। বিশ্বকাপ জিতেছেন। বিশ্বকাপের মতো বড় মঞ্চে ভালো পারফর্ম করতে হলে কী প্রয়োজন, রিকি পন্টিং অনেক ভালো বুঝবেন এতে অবাক হওয়ার কিছু নেই। আইপিএল শেষের কয়েক দিনের মধ্যেই শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। সব কিছু ঠিক থাকলে এপ্রিলের শেষে বিশ্বকাপের স্কোয়াড বেছে নেবে ভারতীয় ক্রিকেট বোর্ড। তার আগে অজিত আগরকরদের কিছুটা যেন মুশকিল আসান করে দিলেন পন্টিং।

সংবাদসংস্থা পিটিআইকে এক সাক্ষাৎকারে বিশ্বজয়ী অধিনায়ক পন্টিং বলেন, ‘যদি বলেন ঋষভ পন্থেরই বিশ্বকাপে থাকা উচিত কিনা, অবশ্যই। ও এই ভূমিকার জন্য প্রথম পছন্দ হওয়া উচিত। ঋষভ পন্থ আইপিএল এবং ভারতীয় দলে কেমন খেলেছে, আমরা সকলেই দেখেছি। এ বারের আইপিএলে দেখছি। আমার কাছে পন্থই প্রথম পছন্দ।’ তবে এই ভূমিকায় ভারতীয় বোর্ডের নির্বাচকদের কাছে যে বেশ কিছু বিকল্পও রয়েছে, ভুলছেন না অজি কিংবদন্তি।

পন্টিং আরও যোগ করেন, ‘একটা বিষয় আমরা সকলেই জানি, ভারতীয় ক্রিকেটে গভীরতা অনেক। এই মুহূর্তে অনেকে ভালো খেলছে। ঈশান কিষাণ, সঞ্জু স্যামসন, লোকেশ রাহুল, প্রত্যেকেই ভালো পারফর্ম করছে। সুতরাং, বেশ কিছু বিকল্প রয়েছে। তবে আমার হাতে টিম বাছার ক্ষমতা থাকলে, আমি ঋষভ পন্থকেই বিশ্বকাপের জন্য নিতাম।’