Suryakumar-Shreyas: সূর্য-শ্রেয়সের ফোকাস টেস্ট, বুচি বাবুতে দাগ কাটতে ব্যর্থ; দলীপেই ‘শেষ সুযোগ’?

সম্প্রতি বুচি বাবু টুর্নামেন্টে মুম্বইয়ের হয়ে খেলেছেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) ও শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। তাঁরা দু'জনই বাংলাদেশের বিরুদ্ধে ভারতের টেস্ট টিমে নিজেদের জায়গা পাকা করতে চান। বুচি বাবুতে সেই অর্থে দুই ভারতীয় তারকা দাগ কাটতে পারেননি। অবশ্য তাঁদের সামনে আরও সুযোগ রয়েছে।

Suryakumar-Shreyas: সূর্য-শ্রেয়সের ফোকাস টেস্ট, বুচি বাবুতে দাগ কাটতে ব্যর্থ; দলীপেই 'শেষ সুযোগ'?
Suryakumar-Shreyas: সূর্য-শ্রেয়সের ফোকাস টেস্ট, বুচি বাবুতে দাগ কাটতে ব্যর্থ; দলীপেই 'শেষ সুযোগ'?Image Credit source: Getty Images
Follow Us:
| Updated on: Sep 01, 2024 | 12:24 PM

কলকাতা: লাল বলের ক্রিকেটে মানিয়ে নেওয়া সব সময় সহজ নয়। সকল ক্রিকেটার লাল বলে খেলার স্বপ্ন দেখেন। তার জন্য অনেক পরিশ্রমও করেন। ক্যালেন্ডার বলছে আজ ১ সেপ্টেম্বর। ১৯ সেপ্টেম্বর থেকে দেশের মাটিতে শুরু হবে ভারত-বাংলাদেশ (India vs Bangladesh) টেস্ট সিরিজ। এই সিরিজই এখন একাধিক ভারতীয় ক্রিকেটারের পাখির চোখ। সম্প্রতি বুচি বাবু টুর্নামেন্টে মুম্বইয়ের হয়ে খেলেছেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) ও শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। তাঁরা দু’জনই বাংলাদেশের বিরুদ্ধে ভারতের টেস্ট টিমে নিজেদের জায়গা পাকা করতে চান। বুচি বাবুতে সেই অর্থে দুই ভারতীয় তারকা দাগ কাটতে পারেননি। অবশ্য তাঁদের সামনে আরও সুযোগ রয়েছে। কারণ সামনেই দলীপ ট্রফি।

এই দলীপেই কি শেষ সুযোগ পাবেন সূর্যকুমার যাদব ও শ্রেয়স আইয়ার? ক্রিকেট মহলে অনেক কথা ঘোরাফেরা করছে। বাংলাদেশের বিরুদ্ধে কেমন হবে ভারতের টেস্ট স্কোয়াড? তা নিয়ে আলোচনা চলছে। দলীপ ট্রফির প্রথম রাউন্ড শুরু হবে ৫ সেপ্টেম্বর থেকে। রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরারা এ বারের দলীপে খেলবেন না। তাঁরা সরাসরি বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে খেলবেন। আর বাকি ক্রিকেটারদের জন্য দলীপে নজর থাকবে নির্বাচকদের। আসলে দলীপ ট্রফির প্রথম রাউন্ডে একাধিক আন্তর্জাতিক ক্রিকেটারকে অ্যাকশনে দেখা যাবে। সেখানে তাঁদের পারফরম্যান্স দেখে বাংলাদেশ টেস্ট সিরিজের জন্য বেছে নেওয়া হবে বলেই মনে করছে ক্রিকেট মহল।

বুচি বাবু টুর্নামেন্টে সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়াররা আশানুরূপ পারফর্ম করতে পারেননি। তামিলনাড়ু একাদশের বিরুদ্ধে প্রথম ইনিংসে শ্রেয়স ৩ বলে ২ রান করেন। আর তিনি দ্বিতীয় ইনিংসে ৭৯ বলে ২২ রান করেন। অন্যদিকে সূর্যকুমার যাদব প্রথম ইনিংসে ৩৮ বলে ৩০ রান করেন। তামিলনাড়ুর বিরুদ্ধে ফিল্ডিংয়ের সময় তিনি হাতে চোট পান। যে কারণে আর দ্বিতীয় ইনিংসে স্কাই ব্যাট করতে পারেননি। এ বার দেখার তিনি দলীপে খেলতে পারেন কিনা। অন্যান্য ক্রিকেটারদের মতো স্কাই ও শ্রেয়সের দিকেও দলীপে বিশেষ নজর থাকবে। সেখানে ভালো পারফরম্যান্স তুলে ধরতে পারলে, টেস্ট টিমে দু’জনের জন্যই দরজা খুলে যেতে পারে।

এই খবরটিও পড়ুন