Bhavani Devi: জাতীয় গেমসে সোনার হ্যাটট্রিকের লক্ষ্যে নামবেন ভবানী দেবী

ন্যাশনাল গেমস শুরু হওয়ার আগে ভার্চুয়াল প্রেস কনফারেন্সে ভবানী দেবী তুলে ধরলেন নিজের প্রস্তুতির কথা ও লক্ষ্য।

Bhavani Devi: জাতীয় গেমসে সোনার হ্যাটট্রিকের লক্ষ্যে নামবেন ভবানী দেবী
Bhavani Devi: জাতীয় গেমসে সোনার হ্যাটট্রিকের লক্ষ্যে নামবেন ভবানী দেবী
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2022 | 8:30 AM

গান্ধীনগর: ফ্রান্স থেকে দেশে ফিরতে চলেছেন অলিম্পিকে অংশ নেওয়া প্রথম ভারতীয় ফেন্সার ভবানী দেবী (Bhavani Devi)। গুজরাতে ৩৬তম জাতীয় গেমসে (National Games) সাবরেতে সোনার হ্যাটট্রিক করার লক্ষ্য নিয়ে নামবেন ভবানী। ২০১৫ সালের শেষ বার জাতীয় গেমস হয়েছিল। দীর্ঘ ব্যবধানের পর ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে এ বারের জাতীয় গেমস। আর ভারতীয় তারকা ফেন্সার ভবানী দেবীর কাছে সুযোগ থাকতে জাতীয় গেমস থেকে তৃতীয় সোনা জেতার। ন্যাশনাল গেমস শুরু হওয়ার আগে ভার্চুয়াল প্রেস কনফারেন্সে তিনি তুলে ধরলেন নিজের প্রস্তুতির কথা ও লক্ষ্য।

সোনার হ্যাটট্রিকের লক্ষ্যে এ বারের ন্যাশনাল গেমসে নামতে চান সিএ ভবানী দেবী। এই বিষয়ে তিনি বলেন, “আমি জাতীয় গেমসে আমার তৃতীয় সোনা জয়ের জন্য সব ছেড়ে দিয়েছিলাম। মাস তিনেক আগে যখন শুনলাম গুজরাতে এ বার জাতীয় গেমস আয়োজিত হতে চলেছে, তখন আমি ভীষণ উত্তেজিত হয়ে পড়েছিলাম।”

ভবানী দেবীর জন্যই ভারতে ফেন্সিং অনেকটা জনপ্রিয় হয়েছে। ৩০ সেপ্টেম্বর গান্ধীনগরে শুরু হতে চলেছে জাতীয় গেমসের ফেন্সিং প্রতিযোগিতা। যার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ভবানী। তিনি এ ব্যপারে বলেন, “জাতীয় গেমস আমার জন্য একটা বিশেষ প্রতিযোগিতা। গুজরাতে এটা আমার প্রথম ইভেন্ট। ভালো কিছুর অপেক্ষায় রয়েছি। আমি মনে করি, ভারতীয় ফেন্সিং গত সাত বছরে অনেক দূরে এগিয়েছে। এ বারের প্রতিযোগিতা আলাদা হবে এবং আমি এ বারও ভালো পারফর্ম করতে চাই।”

কমনওয়েলথ ও এশিয়ান গেমসের পাশাপাশি চলতি বছরে জাতীয় গেমস হবে কিনা, সেই বিষয়ে আগে থেকেই কিছুই জানা ছিল না অ্যাথলিটদের। তবে জাতীয় গেমসের জন্য ভবানী দেবী পরিকল্পনার যথেষ্ট সুযোগ পেয়েছেন। এমনটাই জানিয়েছেন ভবানী। তিনি আরও বলেন, “আমি ভাবিনি যে চলতি বছরে জাতীয় গেমস হবে। কারণ এ বছর কমনওয়েলথ গেমস এবং এশিয়ান গেমস হওয়ার কথা আগে থেকেই নির্ধারিত ছিল। যখন এশিয়ান গেমস স্থগিত করা হল, তখন আমাকে বলা হয়েছিল যে আমরা সম্ভবত জাতীয় গেমসে খেলার সুযোগ পেতে পারি। আমি এর জন্য মানসিকভাবে প্রস্তুত ছিলাম। যার ফলে, আমার কোচ এবং আমি এই প্রতিযোগিতার জন্য পরিকল্পনাও করতে পেরেছিলাম।”