উইম্বলডন ও অলিম্পিক থেকে নাম প্রত্যাহার নাদালের

২০টি গ্র্যান্ড স্লামজয়ী রাফা আজ, বৃহস্পতিবার নিজের টুইটারে এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

উইম্বলডন ও অলিম্পিক থেকে নাম প্রত্যাহার নাদালের
উইম্বলডন ও অলিম্পিক থেকে নাম প্রত্যাহার নাদালের
Follow Us:
| Updated on: Jun 17, 2021 | 6:33 PM

মাদ্রিদ: ‘শরীর’ উপেক্ষা করতে পারলেন রাফায়েল নাদাল (Rafael Nadal)। উইম্বলডন (Wimbledon) ও টোকিও অলিম্পিক (Olympics) থেকে নাম তুলে নিলেন স্প্যানিশ তারকা। ক’দিন আগেও ফরাসি ওপেনে দুরন্ত ছন্দে ছিলেন নাদাল। তাঁকে দেখে অনেকেই বলতে শুরু করেছিলেন, রাফা-রাজ আবার ফিরতে চলেছে টেনিসে। কিন্তু নোভাক জকোভিচের কাছে সেমিফাইনালে হেরে ছিটকে গিয়েছিলেন তিনি। তার পরই বিশ্বের তিন নম্বর টেনিস তারকা নাদালের এমন সিদ্ধান্ত রীতিমতো চমকে দিয়েছে টেনিস দুনিয়াকে। উইম্বলডন এবং টোকিও অলিম্পিক যে গ্ল্যামার হারাবে, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

২৮ জুন থেকে শুরু উইম্বলডন। ২০১০ সালে সেখানে শেষ বার চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। ২৪ জুলাই থেকে অলিম্পিক। ২০টা গ্র্যান্ড স্লামের মালিক বৃহস্পতিবার টুইটারে এক বিবৃতিতে লেখেন, ‘এ বারের উইম্বলডন ও অলিম্পিকে না নামার সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। এটা কখনওই সহজ ছিল না। কিন্তু শরীরের কথা শোনার পর, আমার টিমের সঙ্গে আলোচনার পর এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। খুব ভালো করেই বুঝতে পারছি, এটাই সঠিক সিদ্ধান্ত।’

এমনিতে গত কয়েক বছর চোট আঘাতে জর্জরিত নাদাল। হাঁটু, কোমরের চোট বারবার কোর্টের বাইরে ঠেলে দিয়েছে তাঁকে। ফরাসি ওপেনে অবশ্য পুরো ফিট ছিলেন। চ্যাম্পিয়ন হতে না পারলেও ভালো ছন্দে ছিলেন। তার পরও কেন এই সিদ্ধান্ত নাদালের? নতুন করে চোট পেয়েছেন নাকি? সেই আশঙ্কার কথা অবশ্য উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

নাদাল অবশ্য ব্যাখ্যা দিয়েছেন, ‘নিজের কেরিয়ারকে আরও দীর্ঘ করতে চাইছি। আর সেটা হলে আমার থেকে খুশি আর কেউ হবে না।’

আরও পড়ুন: WTC Final: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ সফরে উজ্জ্বল যে ৫ ভারতীয় বোলার