Komaki Ranger 2023: দেশের প্রথম ইলেকট্রিক ক্রুজ়ার বাইকের নতুন মডেল লঞ্চ, ₹1.85 লাখে এখন 200-250 Km রেঞ্জ

আপগ্রেডেড Komaki Ranger ইলেকট্রিক ক্রুজ়ারের দাম 1.85 লাখ টাকা (এক্স-শোরুম)। মডেলটিতে রয়েছে একটি আপগ্রেডেড 7 ইঞ্চির TFT স্ক্রিন, তাতে অনবোর্ড নেভিগেশনও রয়েছে। কোম্পানির তরফ থেকে দাবি করা হয়েছে, বাইকটি আগের তুলনায় এখন এক চার্জে 200-250 কিলোমিটার রেঞ্জ দিতে পারবে।

Komaki Ranger 2023: দেশের প্রথম ইলেকট্রিক ক্রুজ়ার বাইকের নতুন মডেল লঞ্চ, ₹1.85 লাখে এখন 200-250 Km রেঞ্জ
রেঞ্জ বাড়িয়ে কোমাকি রেঞ্জার এখন নয়া রূপে!
Follow Us:
| Edited By: | Updated on: Apr 28, 2023 | 12:56 AM

ইলেকট্রিক ক্রুজ়ার বাইক কেনার চিন্তাভাবনা করছেন? সুখবর রয়েছে আপনার জন্য। ভারতের প্রথম ইলেকট্রিক ক্রুজ়ার বাইক Komaki Ranger-এর এবার একটা আপগ্রেডেড ভার্সন লঞ্চ হয়ে গেল। দেশের সমস্ত Komaki রিটেল স্টোরে এই নতুন আপগ্রেডেড মডেলটি কিনতে পারবেন কাস্টমাররা। প্রসঙ্গত, Komaki হল দেশের একটি ইলেকট্রিক ভেহিকল প্রস্তুতকারক সংস্থা। এই আপগ্রেডেড Komaki Ranger ইলেকট্রিক ক্রুজ়ারের দাম 1.85 লাখ টাকা (এক্স-শোরুম)। একাধিক আপগ্রেডেশন পেয়েছে এই নতুন মডেলটি। বাইকটির ফিচার্সেযেমন একাধিক পরিবর্তন করা হয়েছে, তেমনই আবার বেড়েছে তার ফিচার্সও। আবার কিছু কসমেটিক আপগ্রেডেশনও পেয়েছে গাড়িটি।

টু-হুইলার সেগমেন্টে এমন ইলেকট্রিক বাইক ভারতে আর নেই। ই-মোটরসাইকেল স্পেসের প্রিমিয়াম এন্ডে বাইকটি পজ়িশন করা হয়েছে। এই 2023 Komaki Ranger আপডেটেড ইলেকট্রিক ক্রুজ়ারে আগের তুলনায় বড় গ্রসার হুইল এবং নতুন পেইন্ট স্কিম দেওয়া হয়েছে ক্রোম অ্যাক্সেন্ট সহযোগে। মডেলটিতে রয়েছে একটি আপগ্রেডেড 7 ইঞ্চির TFT স্ক্রিন, তাতে অনবোর্ড নেভিগেশনও রয়েছে। কোম্পানির তরফ থেকে দাবি করা হয়েছে, বাইকটি আগের তুলনায় এখন এক চার্জে 200-250 কিলোমিটার রেঞ্জ দিতে পারবে। অন্য দিকে বাইকটির স্টোরেজ ক্যাপাসিটি আগের থেকে বাড়িয়ে 50 লিটার করা হয়েছে।

Komaki Electric ডিভিশনের ডিরেক্টর গুঞ্জন মালহোত্র বলছেন, “এই নতুন Ranger মডেলের মধ্যে দিয়ে ভারতের প্রথম ইলেকট্রিক ক্রুজ়ার বাইক লঞ্চ করে আমরা ইতিহাসের পাতায় জায়গা করে নিয়েছি। অ্যাডভান্সড ইলেকট্রিক ইভি আপগ্রেড করার সঙ্গেই আমাদের লক্ষ্য ছিল, রেঞ্জার প্রিমিয়ামও ভারতে নিয়ে আসা। এখন আমরা নিশ্চিত করতে সক্ষম হয়েছি যে, ভারতের বাজারের সমস্ত সেগমেন্টের জন্যই এই ইলেকট্রিক ভেহিকলটি নিয়ে আসতে পেরেছি।”

Ranger 2023 মডেলের অন্যান্য জরুরি ফিচারের মধ্যে গুরুত্বপূর্ণ হল একটি অ্যাডজাস্টেবল সাসপেনশন এবং 4.5 কিলোওয়াটের লিথিয়াম ব্যাটারি, যার সঙ্গে এখন স্মার্ট ব্যাটারি অ্যাপ্লিকেশনও রয়েছে।

গুঞ্জব মালহোত্রা আরও যোগ করে বলছেন, “প্রতিষ্ঠার পর থেকে আমরা উচ্চ মানের, উচ্চ কার্যকারিতা সম্পন্ন, নিরাপদ, শক্তপোক্ত ভাবে ডিজাইন করা, কম রক্ষণাবেক্ষণ এবং দীর্ঘ জীবন যাপনের মাধ্যমে সুনাম এবং গ্রাহকের আস্থা তৈরি করে সবুজ গতিশীলতা ডোমেইনের অন্যতম প্রধান খেলোয়াড় হিসেবে আবির্ভূত হয়েছি। ভারতের রাস্তায় আমরা Komaki Ranger-এর আরও উন্নত বৈদ্যুতিক 2023 মডেল উপস্থাপন করতে পেরে আনন্দিত।”