ভারতে ফিরছে হার্লে ডেভিডসন, ফেরাচ্ছে হিরো মোটোকর্প

এবার সেই Harley Davidson ভারতের Hero Motocorp-এর সঙ্গে মিলে ব্যবসা শুরু করতে চলেছে।

ভারতে ফিরছে হার্লে ডেভিডসন, ফেরাচ্ছে হিরো মোটোকর্প
হার্লে ডেভিডসন
Follow Us:
| Updated on: Nov 25, 2020 | 9:20 AM

Tv9 বাংলা ডিজিটাল: ‘হিরো’র হাত ধরল ‘হার্লে’। বুঝলেন না তো?
‘হার্লে’ মানে Harley Davidson। আমেরিকার সেই বিখ্যাত বাইক প্রস্তুতকারক কোম্পানি। ২০০৯ সাল থেকে ভারতে ব্যবসা শুরু করেছিল হার্লে-ডেভিডসন। কিন্তু তরুণ প্রজন্মের ক্রেতাদের মন জয়ের করলেও, দামের কারণে সহজলভ্য হয়নি। এবার সেই হার্লে ডেভিডসন ভারতের Hero Motocorp-এর সঙ্গে মিলে ব্যবসা শুরু করতে চলেছে।

 

Harley davidson And Hero Motocorp

হার্লে ডেভিডসন ও হিরো মোটোকর্প

সংস্থার পক্ষ থেকে জানান হয়েছে, “বাইক প্রেমী ও রাইডারদের ড্রাইভিং এক্সপিরিয়েন্স বদল আনতে, আমরা হিরোর সঙ্গে যুক্ত হয়েছি। Harley-Davidson, উন্নতমানের প্রযুক্তির সঙ্গে ২০২১ সালে আসছে।”

আরও পড়ুন জানুয়ারিতে ই-স্কুটার বাজারে আনছে ওলা

Harley davidson

হার্লে ডেভিডসন

সূত্রের খবর অনুযায়ী হার্লে ডেভিডসনের এন্ট্রি লেভেল বাইকগুলি তৈরি করবে হিরো৷ ভারত এবং দক্ষিণ পূর্ব এশিয়ার দেশগুলোয় বিক্রির লক্ষ্যে এই ধরনের বাইক তৈরির উপরে জোর দেবে সংস্থা৷

 

বাইকে থাকবে ২৫০-৫০০ সিসি-র ইঞ্জিন৷ এশিয়ার বাজার ধরার জন্য সস্তার বাইক তৈরির উপরে জোর দিচ্ছে হার্লে ডেভিডসন৷ সেই লক্ষ্যেই হিরো মোটোকর্পের সঙ্গে চুক্তি করেছে তারা৷

বিগত দশ বছরে দেশীয় বাজারে বিক্রি হয়েছে মাত্র ২৭ হাজার বাইক। মূলত, রয়্যাল এনফিল্ডের জন্য এই ব্যবসা করা সম্ভব হয়নি বলে মনে করা হচ্ছে। লকডাউনে হার্লে ডেভিডসনের ব্যবসা প্রবল ধাক্কা খেয়েছে। গত সেপ্টেম্বর মাসে ভারত থেকে ব্যবসা গুটিয়ে নিয়েছিল তারা। তবে এখন হিরো মোটোকর্পের সঙ্গে মিলে নতুন উদ্যোগে বাজার ধরতে চাইছে হার্লে ডেভিডসন।