নিজে হাতে ‘ফেরারি’ বানিয়েছেন ভিয়েতনামের যুবক, গাড়িতেই বিক্রি করেন তরমুজ!

ওই ব্যক্তি জানিয়েছেন, ফেরারি নিয়ে যে মহল্লাতেই হাজির হন, সেখানেই ভিড় জমে যায়, ফলে তরমুজের বিক্রিও ভালই হয়। লাভের মুখ দেখেন তিনি।

নিজে হাতে 'ফেরারি' বানিয়েছেন ভিয়েতনামের যুবক, গাড়িতেই বিক্রি করেন তরমুজ!
ভিয়েতনামের ব্যক্তির এই লাল ফেরারি কিন্তু সরু অমসৃণ রাস্তাতেই চলে প্রতিদিন।
Follow Us:
| Updated on: Apr 14, 2021 | 6:21 PM

গাড়ি নিয়ে অনেকেই নানা রকম অদ্ভুত কাজকর্ম করে থাকেন। বিশেষ করে গাড়ি কিংবা বাইকের ব্যাপারে যাঁরা খুব শৌখিন, তাঁরা অনেকসময়েই বিভিন্ন ধরণের খতরনাক স্টান্ট দেখিয়ে থাকেন। কিন্তু সম্প্রতি ভিয়েতনামের এক ব্যক্তি যা করেছেন তা দেখে হতবাক হয়ে গিয়েছেন নেটাগরিকরা। হাসবেন নাকি কাঁদবেন নাকি তারিফ করবেন ওই ব্যক্তির বুদ্ধির, বুঝতেই পারছেন না কেউ।

কী এমন করেছেন ওই ব্যক্তি?

জানা গিয়েছে, তরমুজ বিক্রির জন্য একটি ফেরারি গাড়ি ব্যবহার করেছেন ওই ব্যক্তি। তাও আবার যে সে গাড়ি নয়, একেবারে Ferrari 488 GT মডেল। তবে এটা কিন্তু সত্যিকারের ফেরারি গাড়ি নয়। বরং বিলাসবহুল ওই গাড়ির একটি রেপ্লিকা। তবে চমক অন্য জায়গায়। ওই ব্যক্তি নিজে হাতেই তৈরি করেছেন Ferrari 488 GT মডেলের রেপ্লিকা। শুধু তৈরি করেই ক্ষান্ত হননি। বরং এই স্পোর্টসকার কীভাবে বিভিন্ন কাজে ব্যবহার করা যায় সেই পথও বাতলে দিয়েছেন।

ফেরারি- র আসল ইতালিয়ান নির্মাতারা নিঃসন্দেহে এমন অভিনব ভাবনা কোনওদিন ভাবতে পারেননি। সম্প্রতি ইউটিউবের একটি ভিডিয়োতে ভিয়েতনামের ওই ব্যক্তি ভু ভান নাম- এর কীর্তিকলাপ দেখা গিয়েছে। ওই ভিডিয়োতেই নজরে এসেছে ফেরারি গাড়ির রেপ্লিকা অর্থাৎ হুবহু একই রকম দেখতে গাড়ির প্রতিকৃতি। গাড়ির ইঞ্জিন থাকে যেখানে, সেই সামনের দিকের অংশে রয়েছে একটি আচ্ছাদন বা শেড। ওই অংশে তরমুজ সংগ্রহ করে রাখা হয়। লাল রঙের গাড়িতে তরমুজ মজুত করে রাখা হয়েছে। খরিদ্দার এলে তাঁকে বিক্রি করছেন গাড়ির মালিক। পুরো ব্যাপারটা দেখতে কিন্তু বেশ ভাল লেগেছে ওই ভিডিয়ো। একদম ‘রঙিন ছবি’।

আরও পড়ুন- ব্যবসায়িক কাজে ডেলিভারির জন্য ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল কাবিরা মোবিলিটি, দাম কত?

আসল ফেরারি স্পোর্টস কার বানানো হয়েছে মসৃণ রাস্তায় প্রবল গতিতে ছুটে চলার জন্য। তবে ভিয়েতনামের ব্যক্তির এই লাল ফেরারি কিন্তু সরু অমসৃণ রাস্তাতেই চলে প্রতিদিন। মূলত যে রাস্তায় সাইকেল, বাইক বা স্কুটার চলে কিংবা মানুষ হেঁটে যায়, সেখান দিয়েই চালানো হয় এই গাড়ি। খুব সন্তর্পণে ড্রাইভ করেন চালক। যাতে কোথাও সামান্য ধাক্কাটুকুও না লাগে সেদিকে সবসময় নজর থাকে। তবে তার মধ্যেও গাড়ির গায়ে বেশ কিছু আঁচড় পড়েছে। মাটির থেকে গাড়ির মধ্যে খুব সামান্য অংশই ফাঁক রয়েছে এই রেপ্লিকা মডেলের ক্ষেত্রে।

ভু ভান নাম জানিয়েছেন, ফেরারি নিয়ে যে মহল্লাতেই হাজির হন, সেখানেই ভিড় জমে যায়, ফলে তরমুজের বিক্রিও ভালই হয়। লাভের মুখ দেখেন তিনি।