ভারতে তাড়াতাড়ি লঞ্চ হতে পারে Samsung Galaxy A02 ফোন, নয়ডায় শুরু হয়েছে উৎপাদন

ভারতে কবে স্যামসাং গ্যালাক্সি এ০২ লঞ্চ হতে পারে, কত হতে পারে ফোনের দাম, কী কী ফিচারই বা থাকতে পারে--- এইসব বিষয়ে কোনও তথ্য এখনও ঘোষণা করেননি স্যামসাং কর্তৃপক্ষ।

ভারতে তাড়াতাড়ি লঞ্চ হতে পারে Samsung Galaxy A02 ফোন, নয়ডায় শুরু হয়েছে উৎপাদন
ইউরোপ এবং তাইল্যান্ডে ইতিমধ্যেই লঞ্চ হয়েছে এই ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 18, 2021 | 4:00 PM

স্যামসাং গ্যালাক্সি এ০২ মডেল খুব তাড়াতাড়ি ভারতে লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে। কারণ সংস্থার নয়ডা ফেসিলিটিতে (দিল্লি-এনসিআর) এই ফোনের উৎপাদন এর মধ্যেই শুরু হয়ে গিয়েছে। স্যামসাং গ্যালাক্সির এই মডেল চলতি বছর জানুয়ারি মাসে লঞ্চ হয়েছিল তাইল্যান্ডে। গত বছর নভেম্বর মাসে এই ফোন ইউরোপেও লঞ্চ হয়েছিল। স্যামসাং গ্যালাক্সি এ০১- এর ব্যবসায়িক সাফল্যের পর গ্যালাক্সি এ০২ ফোন লঞ্চ করেছে স্যামসাং সংস্থা।

ভারতে কবে স্যামসাং গ্যালাক্সি এ০২ লঞ্চ হতে পারে, কত হতে পারে ফোনের দাম, কী কী ফিচারই বা থাকতে পারে— এইসব বিষয়ে কোনও তথ্য এখনও ঘোষণা করেননি স্যামসাং কর্তৃপক্ষ। অনুমান, গ্যালাক্সি এ০২- এর তাইল্যান্ড ভ্যারিয়েন্টের মতো ডিজাইন এবং ফিচার নিয়েই ভারতে লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এ০২ ফোন।

স্যামসাং গ্যালাক্সি এ০২ ফোনের বিভিন্ন ফিচার (তাইল্যান্ড ভ্যারিয়েন্ট)

১। এই ফোনে রয়েছে ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ইনফিনিটি-ভি ডিসপ্লে। ডুয়াল সিমের (ন্যানো) স্লট রয়েছে এই ফোনে। এছাড়াও এই ফোনে রয়েছে quad-core MediaTek MT6739W প্রসেসর।

২। ৩ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ রয়েছে এই ফোনে। তাইল্যান্ডে তিনটি রঙে লঞ্চ হয়েছিল এই ফোন। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানো যাবে।

৩। তাইল্যান্ডে লঞ্চ হওয়া স্যামসাং গ্যালাক্সি এ০২ ফোনে রয়েছে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স সেনসর রয়েছে। এছাড়াও রয়েছে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

আরও পড়ুন- Vivo V21e 5G: প্রকাশ্যে এল নতুন পোস্টার, ফোনের বিজ্ঞাপনে বিরাট কোহলি, দেখে নিন বিভিন্ন ফিচার

৪। এই ফোনের ব্যাটারি ৫০০০mAh। তার সঙ্গে রয়েছে ৭.৭৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। ফোনের ওজন ২০৬ গ্রাম। ৪জি এলটিই কানেকটিভিটির এই ফোনে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভি ৫.০, জিপিএস প্লাস গ্লোনাস, ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং মাইক্রো ইউএসবি পোর্ট।