WhatsApp Group Admins: গ্রুপের যে কোনও মেসেজ এবার সবার জন্য ডিলিট করতে পারবেন অ্যাডমিনরা, আসছে নতুন ফিচার

WhatsApp Upcoming Feature: গ্রুপের যে কোনও সদস্যের, যে কোনও মেসেজ, এবার গ্রুপের সকলের জন্যই ডিলিট করতে পারবেন সেই গ্রুপের অ্যাডমিন। দরকারি ফিচার, তাই না?

WhatsApp Group Admins: গ্রুপের যে কোনও মেসেজ এবার সবার জন্য ডিলিট করতে পারবেন অ্যাডমিনরা, আসছে নতুন ফিচার
দরকারি ফিচার আসছে
Follow Us:
| Edited By: | Updated on: Dec 18, 2021 | 10:12 PM

একাধিক নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। তার মধ্যে এমনই একটি ফিচারের সন্ধান পাওয়া গিয়েছে, যা আসলে গ্রুপ অ্যাডমিনদের হাতে আরও দায়িত্ব দিতে চলেছে। কী হতে চলেছে সেই ফিচার? জানা গিয়েছে, গ্রুপের যে কোনও সদস্যের, যে কোনও মেসেজ, এবার গ্রুপের সকলের জন্যই ডিলিট করতে পারবেন সেই গ্রুপের অ্যাডমিন। দরকারি ফিচার, তাই না?

Wabetainfo-র একটি রিপোর্টে বলা হয়েছে, হোয়াটসঅ্যাপ একটি নতুন ২.২২.১.১ আপডেট রিলিজ করেছে। শীঘ্রই মেটার এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি অ্যাডমিনদের হাতে গ্রুপের যে কোনও পোস্ট সবার জন্য ডিলিট করার অপশনটি রোল আউট করবে। সেখানে পরিষ্কার ভাবে উল্লেখ করা হয়েছে যে, সেই পোস্ট যদি অন্য কেউ করে, তাহলেও অ্যাডমিনের হাতে তা ডিলিট করার ক্ষমতা থাকবে।

পোস্ট ডিলিট হওয়ার পরে কী লেখা থাকবে, তাও জানিয়ে দেওয়া হয়েছে Wabetainfo-র সেই রিপোর্টে। ‘অ্যাডমিন এটি ডিলিট করেছেন’, অ্যাডমিন কোনও পোস্ট রিমুভ করার পরে এমনই লেখা দেখতে পাবেন গ্রুপের অন্যান্য সদস্যরা। তবে রিপোর্টে আরও একটি বিষয় পরিষ্কার করে দেওয়া হয়েছে যে, এই ফিচার তখনই কোনও অ্যাডমিন ব্যবহার করতে পারবেন, যখন সেই গ্রুপে একাধিক সদস্য থাকবে।

রিপোর্টে বলা হয়েছে, “সুখবরটি হল, শেষমেশ হোয়াটসঅ্যাপ মেসেজ ডিলিট করার পদ্ধতির একটি বিশেষ আপডেট নিয়ে আসছে। এর মাধ্যমে গ্রুপ অ্যাডমিনরা যে কোনও মেসেজ ডিলিট করতে পারবেন। তা যদি অন্য কারও পাঠানো হয়, সবার জন্যই সেই মেসেজটি ডিলিট করা যাবে। খুবই এই উপকারী হতে চলেছে এই ফিচার, কারণ এর মাধ্যমে অ্যাডমিনরা যে কোনও গ্রুপ মডারেট করার সুযোগ পেয়ে যাবেন।”

অ্যান্ড্রয়েডের জন্য হোয়াটসঅ্যাপ বিটা ভার্সন ২.২২.১.১-এ এই আপডেট পৌঁছে যাবে। আপাতত ফিচারটি টেস্টিং লেভেলে রয়েছে। বিটা টেস্টাররা শীঘ্রই ফিচারটি ব্যবহার করতে পারবেন। তবে সমস্ত হোয়াটসঅ্যাপ ইউজারদের জন্য এই ফিচার কবে নাগাদ লঞ্চ হবে, তা এখনও পর্যন্ত জানা যায়নি।

এছাড়াও, অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য একটি নতুন ইন-অ্যাপ ক্যামেরা ইন্টারফেস পরীক্ষা করছে হোয়াটসঅ্যাপ। নতুন এই ইন্টারফেস ক্যামেরার লুক বদলে দিতে চলেছে। ক্যামেরা কাজ করার সময় যেমন দেখায় এবং ব্যবহারকারীদের তারা যা ক্যাপচার করতে দিচ্ছে তা কীভাবে দেখাবে এই সব কিছুই বদলে দেবে এই ফিচার। অ্যাপটি ফ্ল্যাশ শর্টকাটের অবস্থান পরিবর্তন করে। ফ্ল্যাশের জন্য বোতামটি নতুন করে ডিজাইন করা হচ্ছে। এমনকি ক্যামেরা স্যুইচ করার ক্ষেত্রেও কিছু পরিবর্তন নিয়ে আসা হচ্ছে বলে Wabetainfo-র রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন: 83 NFT Collection: ৮৩-র ক্রিকেট বিশ্বকাপ জয় নিয়ে রণবীর সিংয়ের ছবির NFT কালেকশন লঞ্চ হবে ২৩ ডিসেম্বর

আরও পড়ুন: Noise Beads: ১,৪৯৯ টাকায় ভারতে লঞ্চ হল নয়েজ় বিডস, ১৮ ঘণ্টার ব্যাটারি লাইফ, সমগ্র ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: OnePlus Buds Z2: অ্যাক্টিভ নয়েজ় ক্যান্সেলেশন-সহ বাজারে এল ওয়ানপ্লাসের নতুন TWS ইয়ারবাডস, দাম ও ফিচার্স জেনে নিন