Xiaomi SonicCharge 2.0: ভারতে লঞ্চ হয়েছে শাওমির নতুন চার্জিং কেবল, দাম কত?

শাওমির এই চার্জিং কেবলে রয়েছে ফাস্ট চার্জিং এবং ফাস্ট ডেটা ট্রান্সফার সাপোর্ট।

Xiaomi SonicCharge 2.0: ভারতে লঞ্চ হয়েছে শাওমির নতুন চার্জিং কেবল, দাম কত?
শাওমির ফাস্ট চার্জিং কেবল।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 21, 2021 | 5:18 PM

শাওমির SonicCharge 2.0 Cable লঞ্চ হয়েছে ভারতে। এর আগে এমআই ৩৩W SonicCharge 2.0 চার্জারের সঙ্গেও পাওয়া যাচ্ছিল শাওমির SonicCharge 2.0 Cable। তবে বর্তমানে শুধুমাত্র এই চার্জিং কেবল আলাদা করে বিক্রি হচ্ছে ভারতের বাজারে। এক মিটার লম্বা এই cable- এ ৩৩W ফাস্ট চার্জিংয়ের পাশাপাশি ফাস্ট ডেটা ট্রান্সফারের সাপোর্টও রয়েছে। এছাড়াও শাওমির এই চার্জিং কেবলে রয়েছে একটি টেঁকসই ডিজাইন, যার ফলে সহজে এই কেবল তার জট পাকিয়ে গিয়ে অসুবিধার সৃষ্টি করে না। এর পাশাপাশি রয়েছে একধিক সুরক্ষা সংক্রান্ত ফিচার। শাওমি তাদের এমআই ৩৩W SonicCharge 2.0 চার্জার লঞ্চ করেছিল ২০২০ সালের নভেম্বর মাসে।

ভারতে শাওমি SonicCharge 2.0 কেবলের দাম

ভারতে শাওমি SonicCharge 2.0 কেবলের দাম ২৪৯ টাকা। সম্প্রতি টুইটারে শাওমি সংস্থা জানিয়েছে যে এই চার্জিং কেবলের প্রথম বিক্রি শুরু হবে খুব দ্রুত। এমআই- এর অফিশিয়াল ওয়েবসাইট Mi.com- এর মাধ্যমে কেনা যাবে শাওমির এই চার্জিং কেবল। এর পাশাপাশি এমিআই হোম, এমআই স্টোর, এমআই স্টুডিয়োস এবং অন্যান্য অফলাইন স্টোরের থেকেও এই চার্জিং কেবল আলাদা করে কেনা যাবে। একটিই মাত্র রঙ, সাদা রঙে পাওয়া যাবে এই চার্জিং কেবল। সঙ্গে থাকবে কমলা রঙে accents। এই চার্জিং কেবলের জন্য ৬ মাসের ওয়ারেন্টি দিচ্ছে শাওমি সংস্থা।

শাওমির SonicCharge 2.0 কেবলের বিভিন্ন ফিচার

  • শাওমির SonicCharge 2.0 কেবল ৩৩W ফাস্ট চার্জিং ফিচার সাপোর্ট করে।
  • এই টাইপ সি ইউএসবি কেবলের সাহায্যে দ্রুত ডেটা স্থানান্তর করা যায় অর্থাৎ ফাস্ট ডেটা ট্রান্সফার সাপোর্ট রয়েছে এই চার্জিং কেবলে।
  • ১০০ সেন্টিমিটার বা এক মিটার লম্বা হয় এই চার্জিং কেবল। একপাশে থাকবে ইউএসবি টাইপ- এ কানেক্টর। অন্যদিকে রয়েছে টাইপ- সি কানেক্টর।
  • শাওমি সংস্থা দাবি করেছে যে একাধিক পরীক্ষা নিরীক্ষা করার পর তবেই বাজারে আনা হয়েছে এই চার্জিং কেবল। এখানে রয়েছে মাল্টি লেয়ার প্রোটেকশন।

জুলাই মাসে চিনের সংস্থা শাওমি তাদের এমআই ৬৭W SonicCharge 3.0 চার্জার কম্বো লঞ্চ করেছিল। এর সঙ্গে ছিল Qualcomm Quick Charge 3.0  সাপোর্ট। এই ৬৭W চার্জারের দাম ছিল ১৯৯৯ টাকা। এই চার্জারও পাওয়া যেত কেবলমাত্র সাদা রঙে। ফাস্ট চার্জিং সাপোর্ট ছিল এই চার্জারেও। এর পাশাপাশি চার্জারের একপাশে ছিল ইউএসবি টাইপ- এ কানেক্টর। আর অন্যদিকে রয়েছে টাইপ- সি কানেক্টর।

আরও পড়ুন- OnePlus Watch: ওয়ানপ্লাস ওয়াচের হ্যারি পটার এডিশন লঞ্চ হয়েছে ভারতে, পাওয়া যাবে সীমিত সংখ্যায়

আরও পড়ুন- Whatsapp New Feature: গ্রুপ চ্যাট থেকে সরাসরি অনগোয়িং কলে যুক্ত হতে পারবেন ইউজাররা

আরও পড়ুন- Apple Vs Samsung: অ্যাপেলের নতুন ম্যাকবুক প্রো এবং এয়ারপডস নিয়ে খোরাক করছে স্যামসাং!