প্রাক্তন বিধায়কের বাড়িতে দুষ্কৃতীদের ‘হামলা’, ‘আমি ধমকানিতে ভয় পাইনা’ সাফ বক্তব্য সৌরভের

প্রসঙ্গত, উত্তরবঙ্গকে কেন্দ্রশাসিত অঞ্চল করার দাবি করেছেন বিজেপি সাংসদ জন বার্লা। তাঁর দাবির বিরুদ্ধে ইতিমধ্যেই সোচ্চার হয়েছে তৃণমূল। ‘বঙ্গভঙ্গ’-এ উস্কানি দেওয়ার অভিযোগে জন বার্লা ও সৌমিত্র খাঁয়ের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করেছে ঘাসফুল শিবির।

প্রাক্তন বিধায়কের বাড়িতে দুষ্কৃতীদের 'হামলা', 'আমি ধমকানিতে ভয় পাইনা' সাফ বক্তব্য সৌরভের
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 22, 2021 | 7:52 PM

আলিপুরদুয়ার: ভোটের পরেও জারি সন্ত্রাস। আলিপুরদুয়ারের প্রাক্তন তৃণমূল বিধায়ক সৌরভ চক্রবর্তীর বাড়িতে আচমকা হামলার অভিযোগ উঠল বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। তৃণমূল নেতা সেইসময়ে বাড়িতে ছিলাম না। হামলার ঘটনায় আতঙ্কিত প্রাক্তন বিধায়কের বৃ্দ্ধা মা সুচেতা চক্রবর্তী। আলিপুরদুয়ার থানায় লিখিত অভিযোগ দায়ের করলেন তৃণমূল নেতা।

প্রাক্তন তৃণমূল বিধায়ক সৌরভ চক্রবর্তীর অভিযোগ, রবিরার রাতে তিনি বাড়ি ছিলেন না। নকশালবাড়িতে দলীয় কর্মসূচিতে গিয়েছিলেন। অভিযোগ, সেইদিন, রাত বারোটা নাগাদ তাঁর বাড়ি লক্ষ্য করে পাথর ছুঁড়ে মারে কয়েকজন দুষ্কৃতি। ভেঙে যায় জানলার কাচ। এমনকী, কয়েকজন বাড়ির পেছনে বাগানের রাস্তা দিয়ে ভেতরে আসার চেষ্টা করে বলে অভিযোগ। সেইসময় সুচেতা দেবীর চিৎকারে ছুটে আসে নিরাপত্তারক্ষীরা। তখন ছুটে পালিয়ে যায় দুষ্কৃতীরা। মঙ্গলবার বাড়ি ফিরেই থানায় অভিযোগ দায়ের করেন সৌরভবাবু।

এদিন, প্রাক্তন তৃণমূল বিধায়ক বলেন, “আমি হঠাৎ করে রাজনীতিতে এসে নেতা হয়ে যাইনি। ত্রিশ বছর রাজনীতি করছি। এর আগেও অনেকবার ধমকানো চমকানো হয়েছে আমাকে। খুন করার হুমকি দেওয়া হয়েছে। আমি ধমকানি চমকানিতে ভয় পাই না। আমার বাড়িতে সেদিন হামলা করেছে কেন আমি জানি। বিজেপির সাংসদ জন বার্লা বলছেন বাংলা ভাগ করবেন। উত্তরবঙ্গকে কেন্দ্রশাসিত অঞ্চল করবেন। যে যাই বলুন, বাংলা ভাগ হতে দেব না। যারা বাংলা ভাগের কথা বলবে তাদের ঝেঁটিয়ে বিদায় করব।”

সৌরভবাবু আরও বলেন, “দুদিন আগে আমি সাংবাদিক বৈঠক করেছি। সেখানে এই বিষয়ে নিয়ে কথা বলেছি। তাতে অনেকের গা জ্বলে গিয়েছে। তারাই এসে এসব করেছে  কি না তাই বা কে জানে! পুলিশে অভিযোগ জানিয়েছি। তাঁরা সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছেন। নিরাপত্তার জন্য আরও চারটে নতুন সিসিক্যামেরা লাগানো হয়েছে।” যদিও, তৃণমূল নেতার অভিযোগ অস্বীকার করেছে বিজেপি। আলিপুরদুয়ারে বিজেপি বিধায়ক সুমন কাঞ্জিলাল এ প্রসঙ্গে বলেন, “এত নিরাপত্তা বেষ্টিত হয়েও বাড়িতে হামলা! এটা প্রশাসনের ব্যর্থতা। এর থেকে বোঝা যায়, পশ্চিমবঙ্গের আইনশৃ্ঙ্খলার অবস্থা। অত্যন্ত দুর্ভাগ্যজনক পরিস্থিতি। আর এখন গাছের পাতা পড়লেও বিজেপির দোষ হয়ে যায়। তবে সেসব বলে লাভ নেই। দোষীদের কঠোর শাস্তি হোক।”

প্রসঙ্গত, উত্তরবঙ্গকে কেন্দ্রশাসিত অঞ্চল করার দাবি করেছেন বিজেপি সাংসদ জন বার্লা। তাঁর দাবির বিরুদ্ধে ইতিমধ্যেই সোচ্চার হয়েছে তৃণমূল। ‘বঙ্গভঙ্গ’-এ উস্কানি দেওয়ার অভিযোগে জন বার্লা ও সৌমিত্র খাঁয়ের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করেছে ঘাসফুল শিবির। আলিপুরদুয়ার ও ফালাকাটা থানায় দুই পৃথক অভিযোগ দায়ের করা হয়েছে তৃণমূলের পক্ষ থেকে। তবে, সাংসদদের দমনে কিছুটা কড়া হাতেই রাশ টানতে আগ্রহী পদ্ম শিবির। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়ে দেন, দলে থাকতে হলে দলের মতামত মেনে চলতে হবে। বিজেপি সূত্রে খবর, সৌমিত্র খাঁ এবং জন বার্লাদের সঙ্গে আলাদা করে বৈঠকেও বসবেন রাজ্য নেতৃত্ব। বৈঠকের মাধ্যমে তাঁদের এটা স্পষ্ট করে বুঝিয়ে দেওয়া হবে যে দল কোনওভাবেই এই মন্তব্য মেনে নেবে না।

আরও পড়ুন: দিল্লির ‘পাওয়ার বৈঠকে’ ডাক পাননি, ‘পিকে আমাদের ভাগ্যবিধাতা নন’, কটাক্ষ অধীরের