Udayan Guha: বোমাবাজি, লাঠিপেটায় রণক্ষেত্র দিনহাটা দেখে উদয়ন বললেন, ‘কিছুই না, ডিম-ভাত হয়েছে শুধু’

Dinhata Municipal Election: উদয়ন বলেন, "এই টুকু উত্তেজনা না হলে একেবারে নিরামিষ মনে হবে। এটা ডিম-ভাত হয়েছে খালি। মাছ ভাতও হয়নি। মাংস হলেই ভালো হত।"

Udayan Guha: বোমাবাজি, লাঠিপেটায় রণক্ষেত্র দিনহাটা দেখে উদয়ন বললেন, 'কিছুই না, ডিম-ভাত হয়েছে শুধু'
উদয়ন গুহ (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 09, 2022 | 7:49 PM

কোচবিহার: মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে বুধবার অশান্তি দেখা দেয় কোচবিহারের দিনহাটায় (Dinhata)। মনোনয়ন কেন্দ্রে বিজেপি প্রার্থীদের নথি কাড়ার অভিযোগ ওঠে তৃণমূল বিধায়ক উদয়ন গুহ ও তাঁর দলবলের বিরুদ্ধে। সেই সময় পরিস্থিতি হয়ে ওঠে অগ্নিগর্ভ। বিজেপি-তৃণমূল কর্মীদের ধস্তাধস্তি শুরু হয়। পরে এসডিও অফিসে ১৪৪ ধারা অমান্য করে জমায়েত তৈরি হয়। গোটা দিনের অশান্তি চলার পর অবশেষে ক্যামেরার মুখোমুখি হন যার বিরুদ্ধে এত অভিযোগ সেই উদয়ন।

গোটা পরিস্থিতি নিয়ে কী বললেন উদয়ন? “এই টুকু উত্তেজনা না হলে একেবারে নিরামিষ মনে হবে। এটা ডিম-ভাত হয়েছে খালি। মাছ ভাতও হয়নি। মাংস হলেই ভালো হত।” এরপর বিজেপি নেতা মিহির গোস্বামীর অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, “কোনও প্রার্থী বলুক আমি তাদের মনোনয়ন জমা দিতে দিইনি। আর কারোর মনে হলে সেই প্রার্থী এফআইআর করুক আমার নামে। আর এমনিও মিহির গোস্বামী এই এলাকায় কী করতে এসেছিলেন আজ? উনি এখানকার ভোটার? মিহির গোস্বামী কি দিনহাটার বিধায়ক? ওরা বাহিনী নিয়ে তিনজন মহকুমা শাসকের অফিসে ঢুকেছে। এটাই তো বেআইনি। সেই বেআইনই কাজ আটকানোর জন্য আমাদের ওইখানে যেতে হয়েছিল।

আজ গোটা দিন কী হল? বুধবার সকালে প্রথমে বাম প্রার্থীরা মনোনয়ন জমা দিতে আসেন। অভিযোগ, তৃণমূলের কর্মী সমর্থকরা বাম প্রার্থীদের মনোনয়নে বাধা দেন। তাঁদের ফিরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। এরপর আসে বিজেপি। বিজেপি প্রার্থীদের সঙ্গে ছিলেন বিধায়করা, তাঁদের নিরাপত্তারক্ষীরাও ছিলেন। তাঁদেরকে সঙ্গে নিয়েই এসডিও অফিসে বিজেপি প্রার্থীরা ঢুকে যান। এরপরই অশান্তি শুরু হয় এলাকায়।

তৃণমূল কর্মী সমর্থকরা বিজেপি প্রার্থীদেরও মনোনয়নপত্র জমা দিতে বাধা দেন বলে অভিযোগ। প্রথমে বচসা, পরে হাতাহাতি। এরপর পরিস্থিতি উত্তপ্ত হতে থাকে। এসডিও অফিসের সামনে উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে তৎপরতার সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় দিনহাটা থানার পুলিশ। প্রথমে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে পুলিশ। কিন্তু তাতে কাজ হয় না। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করতে হয় পুলিশকে। এসবের মাঝেই বিজেপি প্রার্থীরা এসডিও অফিসে ঢুকে মনোনয়ন জমা দেন।

বেলা ১১ টা নাগাদ বিজেপি প্রার্থীরা দফতরে ঢোকেন। ১ পর্যন্ত সেখানেই থাকেন। এরই মধ্যে ফের উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। অভিযোগ, উদয়ন গুহ লোকজন নিয়ে এসডিও অফিসে ঢোকার চেষ্টা করেন। তখন ফের ঝামেলা বাড়ে। ১৪৪ ধারার মধ্যেই নতুন করে জমায়েত হয় এলাকায়। এরপর বিজেপি প্রার্থীকে নিয়ে দফতর থেকে বেরিয়ে আসার চেষ্টা করেন মিহির গোস্বামী। অভিযোগ, তখন ইট ছোড়া হয় তাঁর গাড়ি লক্ষ্য করে।

এখানেই শেষ নয়, মহকুমা শাসকের দফতরের অদূরেই দিনহাটার প্রগতি ময়দান এলাকায় বোমাবাজি হয় বলে অভিযোগ। একটি বোমাও উদ্ধার হয় এলাকা থেকে।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা