Murshidabad: ফসল পরীক্ষার জমিতে সভা? TMC-MLA বললেন, ‘বহু গুণ বেশি ক্ষতিপূরণ দিয়েছি’

TMC: কংগ্রেসের খড়গ্রাম ব্লক সভাপতি আবুল কাশেমের বক্তব্য, 'কৃষির খেত-খামার। ওটা একটা ফার্ম। সেখানে তিলের চাষ হচ্ছে। সেই তিল নষ্ট করে, জনসভা হল।' আর এই ইস্যুটিকে হাতিয়ার করেই সুর চড়াতে শুরু করেছে বিরোধী দলগুলি। কারণ, যে জায়গায় সভা হয়েছে, সেই জায়গাটি কৃষি দফতর বিভিন্ন বীজ শস্য পরীক্ষা-নিরীক্ষণের জন্য ব্যবহার করে।

Murshidabad: ফসল পরীক্ষার জমিতে সভা? TMC-MLA বললেন, 'বহু গুণ বেশি ক্ষতিপূরণ দিয়েছি'
খড়গ্রামে তৃণমূলের সভাস্থল ঘিরে বিতর্কImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2024 | 11:46 PM

মুর্শিদাবাদ: সোমবার মুর্শিদাবাদের খড়গ্রামে জনসভা হয়েছে তৃণমূল সুপ্রিমোর। আর সেই জনসভা ঘিরেই প্রশ্ন তুলতে শুরু করেছে বিরোধী শিবির। বিরোধীদের অভিযোগ, কৃষি দফতরের চাষের ফার্মে জনসভা করা হয়েছে। কংগ্রেসের খড়গ্রাম ব্লক সভাপতি আবুল কাশেমের বক্তব্য, ‘কৃষির খেত-খামার। ওটা একটা ফার্ম। সেখানে তিলের চাষ হচ্ছে। সেই তিল নষ্ট করে, জনসভা হল।’ আর এই ইস্যুটিকে হাতিয়ার করেই সুর চড়াতে শুরু করেছে বিরোধী দলগুলি। কারণ, যে জায়গায় সভা হয়েছে, সেই জায়গাটি কৃষি দফতর বিভিন্ন বীজ শস্য পরীক্ষা-নিরীক্ষণের জন্য ব্যবহার করে।

যদিও বিরোধীদের এই আক্রমণের পাল্টা দিয়েছে শাসক শিবিরও। খড়গ্রামের তৃণমূল বিধায়ক আশিস মার্জিতের পাল্টা যুক্তি, কোনও ফসল নষ্ট করা হয়নি। বিধায়কের বক্তব্য, ‘ফসল নষ্ট হয়নি। সামান্য জায়গায় ফসল ছিল। খুব বেশি ফসল ছিল না। যেগুলি ছিল, সেগুলিও প্রায় মরেই গিয়েছিল। আমরা তার ক্ষতিপূরণ দিয়েই সভা করেছি। সামান্য যে ফসল ছিল, তার অনেক গুণ বেশি ক্ষতিপূরণ দিয়েই সভা হয়েছে।’ এই বিতর্কের আবহে যোগাযোগ করা হয়েছিল খড়গ্রামের ব্লকের কৃষি আধিকারিকের সঙ্গেও। ফোনে তাঁকে এই বিষয়ে প্রশ্ন করা হলে, তিনি কোনও মন্তব্য করতে চাননি।

লোকসভা ভোটের আবহে এই সভাস্থলের জমি ইস্যু আরও চর্চায় উঠে এসেছে। কারণ, সম্প্রতি পূর্ব বর্ধমানের গোদায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাস্থল ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। আগামী ৫ মে বর্ধমানের গোদা এলাকায় সভা করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। কিন্তু সেখানে সভার জন্য অনুমতি পেতে গিয়ে সমস্যায় পড়েছে বিজেপি শিবির। তা নিয়ে ইতিমধ্যে সরবও হয়েছে বিজেপি শিবির। এরই মধ্যে মুর্শিদাবাদের খড়গ্রামে তৃণমূলের এই সভাস্থলের জায়গা ঘিরে বিতর্ক।