Yogi Adityanath on Ram Navami: ‘এটা উত্তর প্রদেশ হলে উল্টে ঝুলিয়ে দিতাম, ওদের ৭ প্রজন্ম অশান্তি করতে ভুলে যেত’ রাম-নবমী প্রসঙ্গে বাংলায় এসে মুখ খুললেন যোগী

Yogi Adityanath on Ram Navami: মঙ্গলবার বহরমপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী ডঃ নির্মল কুমার সাহার সমর্থনে প্রচারে আসেন যোগী আদিত্যনাথ। সেখান থেকে তিনি কার্যত 'বিতর্কিত' মন্তব্য করেন। রাম-নবমীর অশান্তির অভিযোগ প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, "আমরা উঠি-বসি-ঘুমোই রাম নাম করে। মঙ্গল কাজ করার আগে রাম নাম পাঠ করি। শেষকৃত্যের সময়ও রাম নাম পাঠ হয়।"

Yogi Adityanath on Ram Navami: 'এটা উত্তর প্রদেশ হলে উল্টে ঝুলিয়ে দিতাম, ওদের ৭ প্রজন্ম অশান্তি করতে ভুলে যেত' রাম-নবমী প্রসঙ্গে বাংলায় এসে মুখ খুললেন যোগী
বহরমপুরে যোগী আদিত্যনাথImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2024 | 2:34 PM

বহরমপুর: রাম-নবমীর দিন বাংলার বিভিন্ন স্থানে অশান্তির অভিযোগ ওঠার ঘটনায় ক্ষুব্ধ উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। কেন ওই দিন বাংলায় অশান্তি হল সেই প্রশ্ন তুলেছেন তিনি। সঙ্গে জানিয়েছেন, এই ঘটনা যদি তাঁর রাজ্যে হত তাহলে অভিযুক্তদের কড়া শাস্তি দিতেন তিনি। যোগী বলেছেন, “অভিযুক্তদের উল্টো করে আমি ঝুলিয়ে দিতাম। সাত জন্মে আর অশান্তি করার সুযোগ পেত না।” তবে বিজেপি নেতার এই মন্তব্যে শুরু হয়েছে বিতর্ক। প্রতিক্রিয়া দিয়েছে এ রাজ্যের শাসকদল তৃণমূল।

মঙ্গলবার বহরমপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী ডঃ নির্মল কুমার সাহার সমর্থনে প্রচারে আসেন যোগী আদিত্যনাথ। সেখান থেকে তিনি কার্যত ‘বিতর্কিত’ মন্তব্য করেন। রাম-নবমীর অশান্তির অভিযোগ প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, “আমরা উঠি-বসি-ঘুমোই রাম নাম করে। মঙ্গল কাজ করার আগে রাম নাম পাঠ করি। শেষকৃত্যের সময়ও রাম নাম পাঠ হয়। আবার বাংলার মতো বড় করে দুর্গাপুজোও হয়। বড়-বড় প্যান্ডেল হয়।” যোগী দাবি করেন, কোনওদিন রাম নবমীতে উত্তর প্রদেশে অশান্তি হয় না। এরপরই তাঁর প্রশ্ন, “বাংলায় কেন অশান্তি হয়? সরকার উত্তর দিক?”

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর এও প্রশ্ন, ” অশান্তির ঘটনায় যাঁরা অভিযুক্ত কেন তাঁদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নিল না?” যোগীর দাবি, “এটা যদি উত্তর প্রদেশে হত উল্টো করে ঝুলিয়ে আমি ঠিক করে দিতাম। ওদের সাত প্রজন্ম ভুলে যেত। আর অশান্তি করত না।”

তবে অভিযুক্তদের ‘উল্টো করে ঝুলিয়ে দেওয়ার’ মন্তব্য যোগী একা নন। খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে একাধিকবার বলতে শোনা গিয়েছে। আজ আবার তিনি বর্ধমানের সভা থেকে বলেছেন, বিজেপি নেতাদের যাঁরা খুন করেছে ক্ষমতায় এলে তাঁদের পাতাল থেকে তুলে এনে শাস্তি দেবেন। তবে ‘উল্টো করে ঝোলানো’-র প্রসঙ্গ নিয়ে কার্যত ক্ষোভ উগরে দিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একজন জনপ্রতিনিধি কি এই ধরনের মন্তব্য করতে পারেন? এই প্রশ্ন তোলেন তিনি। বলেন, “কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী মুখে কি এই কথা শোভা পায়।” তবে আজ ফের যোগীর মুখেও শোনা গেল একই কথা।