Ankita Adhikari: মন্ত্রীকন্যা অঙ্কিতার বেতন বন্ধ সংক্রান্ত গুরুত্বপূর্ণ বৈঠক স্কুল কর্তৃপক্ষের

Ankita Adhikary: কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী অঙ্কিতার বেতন বন্ধ ও স্কুলের ঢোকার ওপর নিষেধাজ্ঞা জারি সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা হয় এবং তাঁকে বরখাস্তের বিষয়ে সরকারিভাবে সিদ্ধান্ত নিল স্কুলের পরিচালন কমিটি।

Ankita Adhikari: মন্ত্রীকন্যা অঙ্কিতার বেতন বন্ধ সংক্রান্ত গুরুত্বপূর্ণ বৈঠক স্কুল কর্তৃপক্ষের
মন্ত্রীর মেয়ে অঙ্কিতা
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2022 | 8:22 PM

কোচবিহার : শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতা অধিকারীকে বরখাস্তের বিষয়ে মঙ্গলবার এক গুরুত্বপূর্ণ বৈঠক করে স্কুল পরিচালনা সমিতি। ইন্দিরা গার্লস উচ্চ বিদ্যালয়ের ওই বৈঠকে উপস্থিত ছিলেন স্কুলের প্রধান শিক্ষিকা সহ পরিচালন সমিতির সকল সদস্য। সেখানেই কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী অঙ্কিতার বেতন বন্ধ ও স্কুলের ঢোকার ওপর নিষেধাজ্ঞা জারি সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা হয় এবং তাঁকে বরখাস্তের বিষয়ে সরকারিভাবে সিদ্ধান্ত নেওয়া হয়।

উল্লেখ্য, গুরুতর অভিযোগ উঠেছে রাজ্যের শিক্ষা দফতরের প্রতিমন্ত্রীর বিরুদ্ধে। প্রভাব খাটিয়ে মেয়ে স্কুলে শিক্ষক পদে চাকরিতে ঢোকানোর অভিযোগ উঠেছে। অথচ, অঙ্কিতা অধিকারী পার্সোনালিটি টেস্ট বা ইন্টারভিউই দেননি বলে অভিযোগ। বিষয়টি নজরে আসতেই হাইকোর্ট কড়া নির্দেশ দিয়েছে। বলা হয়েছে, অঙ্কিতাকে চাকরি থেকে বরাখাস্ত করতে হবে। বিগত দুই বছরে যে বেতন অঙ্কিতা পেয়েছেন, সেই সব টাকা দুই কিস্তিতে ফেরত দেওয়ারও নির্দেশ দিয়েছে আদালত। আদালত আরও বলেছে, অঙ্কিতা অধিকারী নিজেকে শিক্ষিকা বলে পরিচয়ও দিতে পারবেন না। এই পরিস্থিতিতে মঙ্গলবার অঙ্কিতা যে স্কুলে শিক্ষকতা করতেন, সেই স্কুলের পরিচালন সমিতি বৈঠকে বসেছিল।

মন্ত্রী পরেশ অধিকারী ফরওয়ার্ড ব্লক ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন ২০১৮ সালে। ওই বছরেরই বাড়ি থেকে ঢিল ছোড়া দূরত্বে ইন্দিরা গার্লস হাই স্কুলে চাকরি পান তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারী। উল্লেখ্য, এই স্কুল থেকে পড়াশোনা করেছেন অঙ্কিতা অধিকারী। মাধ্যমিক পাশ করেছিলেন এই স্কুল থেকেই। পড়াশোনাতেও ভাল ছিলেন। তাক লাগানো রেজাল্ট। স্নাতক ও স্নাতকোত্তর উভয় স্তরেই রাষ্ট্রবিজ্ঞানে দুর্দান্ত রেজাল্ট রয়েছে তাঁর। যে স্কুল থেকে অঙ্কিতা মাধ্যমিক পাশ করেছেন, ওই স্কুলে এখন আর ঢুকতে পারবেন না অঙ্কিতা অধিকারী।

এই বিষয়ে স্কুলের প্রধান শিক্ষিকা রঞ্জনা রায় বসুনিয়া জানিয়েছেন, “ডিআই মারফত স্কুলের কাছে নির্দেশিকা এসে পৌঁছেছে। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত তাঁর বেতন বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।” স্কুলের পরিচালন সমিতির সভাপতি অমিতাভ বর্ধন চৌধুরী জানিয়েছেন, “হাইকোর্টের নির্দেশে অনুযায়ী অঙ্কিতা অধিকারীর বেতন বন্ধের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে আজকের বৈঠকে।”