Paresh Adhikari: বাড়ি ফিরতেই SSC দুর্নীতিতে ‘জড়িত’ পরেশের ‘পরশে’ বাঁধ ভাঙা উচ্ছ্বাস অনুগামীদের

Coochbehar: বিমানবন্দরে নামার পর সড়ক পথে আসেন মেখলিগঞ্জে। সূত্রের খবর, প্রথমে মন্ত্রী পৌঁছান হলদিবাড়িতে। সেখানে উপস্থিত থাকে তাঁর অনুগামীরা।

Paresh Adhikari:  বাড়ি ফিরতেই SSC দুর্নীতিতে 'জড়িত' পরেশের ‘পরশে’ বাঁধ ভাঙা উচ্ছ্বাস অনুগামীদের
বাড়ি ফিরলেন পরেশ অধিকারী (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2022 | 7:31 PM

কলকাতা: কেটে গিয়েছে প্রায় পাঁচটি দিন। সিবিআই (CBI) হাজিরা দিতে কলকাতায় এসেছিলেন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। গত বৃহস্পতিবার অর্থাৎ ১৯ মে সন্ধ্যে পৌনে সাতটা নাগাদ বাগডোগরা বিমানবন্দর থেকে কলকাতা বিমানবন্দরে নামে তিনি। তারপরই সোজা নিজাম প্যালেসের উদ্দেশে রওনা দেন। এরপর কলকাতাতেই এতদিন ছিলেন। অবশেষে মঙ্গলবার ফিরলেন নিজের বাড়ি মেখলিগঞ্জে। এদিকে, মন্ত্রীর ফেরার কথা কানে পৌঁছতেই বাঁধ ভাঙা উচ্ছ্বাসে মাতলেন তাঁর অনুগামীরা। তৃণমূলের পতাকা হাতে র‍্যালি করে তাঁকে স্বাগত জানানো হয়।

মঙ্গলবার কলকাতা থেকে কোচবিহারের মেখলিগঞ্জে পৌঁছন পরেশ। বিমানবন্দরে নামার পর সড়ক পথে আসেন মেখলিগঞ্জে। সূত্রের খবর, প্রথমে মন্ত্রী পৌঁছন হলদিবাড়িতে। সেখানে উপস্থিত থাকে তাঁর অনুগামীরা। তাঁরাই শিক্ষা প্রতিমন্ত্রীকে র‍্যালি করে হলদিবাড়ি থেকে মেখলিগঞ্জে নিয়ে আসেন। হলদিবাড়িতে পৌঁছনোর পর গলায় ফুলের মালা পরিয়ে মন্ত্রীকে স্বাগত জানান তাঁর অনুগামীরা। পাশাপাশি দেওয়া হতে থাকে স্লোগান।

বস্তুত, শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর শিক্ষক পদে নিয়োগে বেনিয়মের অভিযোগ উঠেছে। মামলাকারীর অভিযোগ, তাঁর প্রাপ্ত নম্বর মন্ত্রীর মেয়ের থেকে বেশি। এমনকী মন্ত্রীর মেয়ে পার্সোনালিটি টেস্ট পর্যন্ত দেননি বলে জানা গিয়েছে। পরীক্ষা না দিয়েই কীভাবে চাকরি পেয়ে গেলেন মন্ত্রী কন্যা সেই নিয়ে প্রশ্ন উঠছে। এই অভিযোগের ভিত্তিতেই মামলা হয় হাইকোর্টে। হাইকোর্ট নির্দেশ দেয়, মন্ত্রীকে সিবিআই অফিসে হাজিরা দিতে হবে।

সেই মোতাবেক গত বুধবার কলকাতার উদ্দেশ্যে রওনা দিলেও বর্ধমান থেকে আচমকা উধাও হয়ে যান তিনি। সংশ্লিষ্ট দিনে হাজিরা না দেওয়ায় মন্ত্রীর বিরুদ্ধে দায়ের করা হয় এফআইআর। শেষমেশ বৃহস্পতিবার সন্ধ্যেবেলায় কলকাতায় পৌঁছান পরেশ। সোজা রওনা দেন নিজাম প্যালেসের উদ্দেশে। বৃহস্পতিবার সাড়ে তিন ঘণ্টা জেরা করা হয়। এরপর শুক্রবার চলে প্রায় ১০ ঘণ্টার জেরা। শনিবার দিনও হাজিরা দিতে বলা হয় তাঁকে। দীর্ঘ সেই সিবিআই জেরার পর পাঁচদিনের মাথায় নিজের বাড়ি মেখলিগঞ্জে ফেরেন মন্ত্রী। আর জেলায় ফিরতেই তাঁকে স্বাগত জানান তাঁর অনুগামীরা।