Udayan Guha: পিঠে খাওয়ার শখ শুধু রাত ১২টাতেই হয়, জানতাম না: উদয়ন

Udayan Guha: সন্দেশখালিতে উদ্ভূত পরিস্থিতির মাঝেই সম্প্রতি দিনহাটাতেও উঠে এসেছিল 'পিঠে-তত্ত্ব'। অভিযোগ তোলা হয়েছিল, পিঠে বানানোর নামে নাকি রাতে পার্টি অফিসে ডাকা হত। একদিকে যখন সন্দেশখালিতে তপ্ত পরিস্থিতি তৈরি হয়েছিল, তখন দিনহাটার এই অভিযোগ ঘিরেও নতুন করে ঘি পড়েছিল বিক্ষোভ-অসন্তোষে।

Udayan Guha: পিঠে খাওয়ার শখ শুধু রাত ১২টাতেই হয়, জানতাম না: উদয়ন
উদয়ন গুহImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Feb 29, 2024 | 7:42 PM

কোচবিহার: শেখ শাহাজাহানের গ্রেফতারি প্রসঙ্গ মন্তব্য করতে করতে আবারও উঠে এল পিঠের কথা। রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ বললেন, পিঠে খাওয়ার শখ যে শুধু রাত ১২টায় হয়, এটা আমার জানা ছিল না। আমার জানা ছিল, এসব দুষ্টুমি প্রথম রাতে, না হয় ভোর রাতে হয়। কিন্তু রাত ১২টার সময় হঠাৎ পিঠে খাওয়ার শখ, আমার জানা ছিল না।’ উল্লেখ্য, সন্দেশখালিতে উদ্ভূত পরিস্থিতির মাঝেই সম্প্রতি দিনহাটাতেও উঠে এসেছিল ‘পিঠে-তত্ত্ব’। অভিযোগ তোলা হয়েছিল, পিঠে বানানোর নামে নাকি রাতে পার্টি অফিসে ডাকা হত। একদিকে যখন সন্দেশখালিতে তপ্ত পরিস্থিতি তৈরি হয়েছিল, তখন দিনহাটার এই অভিযোগ ঘিরেও নতুন করে ঘি পড়েছিল বিক্ষোভ-অসন্তোষে।

এবার শেখ শাহজাহানের গ্রেফতারি নিয়ে মন্তব্য করতে গিয়ে ফের একবার উদয়ন গুহর গলায় উঠে এল পিঠে প্রসঙ্গ। বললেন, ‘পিঠে নিয়ে তো দিনহাটাতেও চক্রান্তের চেষ্টা হয়েছিল। কিন্তু মোকাবিলাটাও সেভাবে হয়েছে বলে, দিনহাটায় আর পিঠে চলেনি।’ প্রসঙ্গত, এদিন শাহজাহানের গ্রেফতারি প্রসঙ্গে মন্তব্য করার সময় তিনি বলেন, শাহজাহান ভুলের শিকার। শুধু তাই নয়, শাহজাহানকে ফাঁসানো হয়েছে বলেও দাবি করেন তিনি। উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহর মতে, শুধু শাহজাহান বলে নয়, যে কোনও নেতাই দলে না থাকলে দলের ক্ষতি। শাহজাহানের বিরুদ্ধে এলাকাবাসীরা যে সব অভিযোগগুলি তুলছেন, সেগুলিও পরস্পরবিরোধী বলেই মনে করছেন তিনি।

সন্দেশখালির শেখ শাহজাহানের গ্রেফতারির ঘটনায় এমন বিভিন্ন মন্তব্য করার সময়েই আচমকা উদয়নের মুখে উঠে আসে পিঠে প্রসঙ্গ। মন্ত্রী বলেন, ‘পিঠে খাওয়ার শখ যে শুধু রাত ১২টায় হয়, এটা আমার জানা ছিল না।’