SC-ST-OBC-দের সংরক্ষণ তুলে নেওয়া হবে? ভিডিয়ো ছড়াতেই FIR দায়ের

Fake Video: স্বরাষ্ট্রমন্ত্রীর ভুয়ো ভিডিয়ো ভাইরাল হতেই নড়েচড়ে বসে স্বরাষ্ট্র মন্ত্রকও। রবিবারই বিজেপির অভিযোগের ভিত্তিতে দিল্লি পুলিশ এফআইআর দায়ের করে। স্বরাষ্ট্র মন্ত্রকের তরফেও ওই ফেক ভিডিয়োর বিভিন্ন লিঙ্ক ও অ্যাকাউন্টের বিস্তারিত রিপোর্ট জমা দিয়েছে পুলিশের কাছে। 

SC-ST-OBC-দের সংরক্ষণ তুলে নেওয়া হবে? ভিডিয়ো ছড়াতেই FIR দায়ের
অমিত শাহ।Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Apr 29, 2024 | 11:42 AM

নয়া দিল্লি: নির্বাচনের মাঝেই নয়া বিতর্ক। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল স্বরাষ্ট্রমন্ত্রীর ভুয়ো বিতর্ক। ভাইরাল ভিডিয়োয় শোনা যাচ্ছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জনজাতি, উপজাতি ও ওবিসিদের সংরক্ষণ তুলে নেওয়ার সপক্ষেই সওয়াল করছেন। যদিও বিজেপির তরফে জানানো হয়েছে, এটি ফেক ভিডিয়ো। এরপরই রবিবার দিল্লি পুলিশে এফআইআর দায়ের করা হয়।

লোকসভা ভোটের আবহে এমনিই সংরক্ষণ নিয়ে বিতর্ক ছড়িয়েছে। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রীর মুখেই নাকি সংরক্ষণ তুলে দেওয়ার কথা! জনজাতি, উপজাতি এবং ওবিসিদের সংরক্ষণ তুলে নেওয়ার পক্ষেই সওয়াল করছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, এমনই এক ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিয়ো ঘিরে বিতর্ক শুরু হতেই বিজেপির তরফে এই ভিডিয়োকে নকল বলে দাবি করা হয়।

এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রীর ভুয়ো ভিডিয়ো ভাইরাল হতেই নড়েচড়ে বসে স্বরাষ্ট্র মন্ত্রকও। রবিবারই বিজেপির অভিযোগের ভিত্তিতে দিল্লি পুলিশ এফআইআর দায়ের করে। স্বরাষ্ট্র মন্ত্রকের তরফেও ওই ফেক ভিডিয়োর বিভিন্ন লিঙ্ক ও অ্যাকাউন্টের বিস্তারিত রিপোর্ট জমা দিয়েছে পুলিশের কাছে।

বিজেপির আইটি সেলের প্রধান তথা মুখপাত্র অমিত মালব্য বলেন, “তেলঙ্গানায় মুসলিমদের সংরক্ষণ নিয়ে  অমিত শাহ যে বক্তব্য রেখেছিলেন, তা ইচ্ছাকৃতভাবে বিকৃত করা হয়েছে। কংগ্রেস সম্পূর্ণ ফেক ভিডিয়ো প্রচার করছে। এতে বড় মাপের হিংসা ছড়াতে পারে। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জনজাতি, উপজাতিদের সংরক্ষণ কমিয়ে মুসলিমদের অসাংবিধানিক সংরক্ষণ তুলে নেওয়ার কথা বলেছিলেন। একাধিক কংগ্রেস মুখপাত্ররা এই ফেক ভিডিয়ো পোস্ট করেছেন। তারা যেন আইনি পদক্ষেপ সামাল দেওয়ার জন্য প্রস্তুত থাকেন।”