Kali Puja: নদীর মাঝে কালী পুজোর মণ্ডপ! প্যান্ডেল তৈরি বন্ধ করে দিল পুলিশ

Kali Puja: প্রসঙ্গত, বালুরঘাটে আত্রেয়ী নদীর উপরেই তৈরি করছিল স্থানীয় একটি কালীপুজো উদ্যোক্তা। প্রত্যেক বছর তারা আত্রেয়ী বক্ষে এই পূজার আয়োজন করেন। তবে অন্যবার নদীতে একদম কম জল থাকে। এবার পুরো উলটো। পুজোর স্থানে প্রচুর জল রয়েছে।

Kali Puja: নদীর মাঝে কালী পুজোর মণ্ডপ! প্যান্ডেল তৈরি বন্ধ করে দিল পুলিশ
নদীর মাঝে তৈরি হচ্ছিল মণ্ডপImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2024 | 3:52 PM

বালুরঘাট: প্রশাসনিক অনুমতি ছাড়াই আত্রেয়ী নদীর জলে তৈরি করা হচ্ছিল কালী পুজোর প্যান্ডেল। বৃহস্পতিবার বিষয়টি নজরে আসতেই ঝুঁকি পূর্ণ ওই পুজো মণ্ডপের কাজ বন্ধ করে দিল পুলিশ প্রশাসন। এদিকে প্রশাসনের নিষেধাজ্ঞার পরই পুজো প্যান্ডেল খুলতে শুরু করেছে পুজো উদ্যোক্তরা। আপাতত সেই প্যান্ডেল খুলে উপরে পুজো মণ্ডপ করা হচ্ছে। বালুরঘাট শহরের মালো পাড়া ঘাটে।

প্রসঙ্গত, বালুরঘাটে আত্রেয়ী নদীর উপরেই তৈরি করছিল স্থানীয় একটি কালীপুজো উদ্যোক্তা। প্রত্যেক বছর তারা আত্রেয়ী বক্ষে এই পূজার আয়োজন করেন। তবে অন্যবার নদীতে একদম কম জল থাকে। এবার পুরো উলটো। পুজোর স্থানে প্রচুর জল রয়েছে। প্রশাসনের অনুমতি ছাড়াই নদীর মাঝে নৌকা নিয়ে মণ্ডপের কাজ শুরু করে দিয়েছিল পুজো উদ্যোক্তারা। খবর পেয়েই ওই পুজোর মণ্ডপের কাজ বন্ধ করে দিল পুলিশ প্রশাসন। পুজো উদ্যোক্তাদের দাবি, নদীর মধ্যে ওই মণ্ডপের মাধ্যমে আলাদা আকর্ষণ গড়ে তুলতে চেয়েছিলেন। নৌকা নিয়েই পুজোর মণ্ডপের বাঁশ ও খুঁটি পুঁতে প্যান্ডেলের কাজ চলছিল। এবারে ওই কাজ বন্ধ হওয়ায় অবশেষে বাঁধের উপরে বিকল্প পুজোর মণ্ডপের ভাবনা নিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

সাধারণত এই মরশুমে বালুরঘাটের আত্রেয়ী নদীতে তেমন জল থাকে না। তবে এবার আত্রেয়ী ড্যাম পরবর্তী বালুরঘাট শহরের মালো পাড়াঘাট এলাকায় এবার নদীতে ভাল জল রয়েছে। দুর্গাপুজার বিসর্জনে ভাসান করতে গিয়ে ইতিমধ্যেই একই পরিবারের দু’জনের মৃত্যু হয়েছে। যা নিয়ে কালী পুজোতে এবারে সতর্ক প্রশাসন। এরই মধ্যে বালুরঘাটের ওই পুজো কমিটির এই মণ্ডপ ঘিরে প্রশাসনিক মহলে শোরগোল পড়ে গিয়েছে।

এ বিষয়ে বালুরঘাট সদর মহকুমা শাসক সুব্রত কুমার বর্মণ বলেন, “বিষয়টি নিয়ে পুলিসের সঙ্গে কথা হয়েছে। নদীর মাঝে পুজোর মণ্ডপ বন্ধ করা হয়েছে।”