North Bengal: প্রবল বৃষ্টিতে দার্জিলিংয়ে ভাঙল রাস্তা, তিস্তায় পড়ল গাড়ি, বেহাল দশা উত্তরবঙ্গের

North Bengal: এ দিকে, শ্বেতিঝোরার রাস্তার অর্ধেক অংশ ভেঙে গিয়েছে। যা দেখে রীতিমত চমকে উঠছেন সকলে। গাড়ি চলাচল বন্ধ। ঘুর পথে একস্থান থেকে অন্য স্থানে যাতায়াত করতে হচ্ছে। শুধু তাই নয়, শ্বেতিঝোরার রাস্তা ভেঙে তিস্তা নদীতে পড়ে যায় একটি গাড়ি।

North Bengal: প্রবল বৃষ্টিতে দার্জিলিংয়ে ভাঙল রাস্তা, তিস্তায় পড়ল গাড়ি, বেহাল দশা উত্তরবঙ্গের
রাস্তা ধসে পড়েছেImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2023 | 3:29 PM

শিলিগুড়ি: নিম্নচাপের জেরে একটানা বৃষ্টি হয়েই চলেছে উত্তরবঙ্গে। নেই বিরাম। এরই মধ্যে দার্জিলিংয়ে নামল ধস। যার জেরে ভেঙে গিয়েছে জাতীয় সড়ক। তৈরি হয়েছে বড় গর্ত। শ্বেতিঝোরার রাস্তার পরিস্থিতি দেখে চমকে উঠছেন প্রত্যক্ষদর্শীরা। এ দিন, আরও একটি রাস্তা ভেঙে তিস্তা নদীতে পড়ে গিয়েছে গাড়ি। তিস্তার উদ্ধারকারী দল নদী থেকে দু’জনের একজনকে উদ্ধার করেছে। অপরদিকে, NH10 ভাঙার জেরে গাড়ি চলাচল বন্ধ সেখানে। ঘুর পথে একস্থান থেকে অন্য স্থানে যাতায়াত করতে হচ্ছে। একই সঙ্গে শিলিগুড়ি থেকে সিকিম-কালিম্পং পৌঁছতে ট্রেনগুলিতে ঘুর পথে যেতে হচ্ছে।

তবে শুধু দার্জিলিং নয়, শনিবার রাত থেকেই উত্তরের একাধিক জেলায় শুরু হয়েছে ভারী বৃষ্টি। মালদহ, দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি, দার্জিংলিং, কালিম্পং সহ একাধিক জেলায় প্রবল বৃষ্টি চলছে। এর জেরে জলমগ্ন বিভিন্ন এলাকা। জলস্তর বাড়ছে ডুয়ার্সের নদীগুলিতেও। আত্রেয়ী নদীতে জল বাড়ায় জলমগ্ন বালুরঘাট।

অপরদিকে, দক্ষিণ দিনাজপুরের যে সকল রাস্তা খারাপ সেখান থেকে যাতায়াত করতে সাধারণ মানুষের অসুবিধা হয়েছে।মালদহে সার রাত ধরে চলেছে বৃষ্টি। কোথাও হাঁটু সমান, কোথাও কোমর সমান জল জমেছে। নেতাজি মার্কেটে, চিত্তরঞ্জন মার্কেট সম্পূর্ণ জলমগ্ন। মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালেও জমেছে জল। ধূপগুড়িতেও এক নাগাড়ে বৃষ্টি হয়েই যাচ্ছে।

তবে এখনই নিস্তার নেই বৃষ্টির থেকে। উত্তর আন্দামান সাগরে ঘূর্ণাবর্ত তৈরির প্রবল সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও আন্দামান সাগরে এই ঘূর্ণাবর্ত ২৪ ঘণ্টার মধ্যে নিম্নচাপে পরিণত হবে। আরও শক্তি বাড়িয়ে এটি পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে এগিয়ে যাবে ক্রমশ।