‘ভুয়ো অধ্যাপক’, পাণ্ডুয়ার বিজেপি প্রার্থী বদলের দাবিতে বিক্ষোভ কর্মী-সমর্থকের

অধ্যাপক না হয়েও প্রার্থী নামের আগে লিখছেন প্রফেসর, পাণ্ডুয়ায় বিজেপি প্রার্থী (BJP Candidate) পরিবর্তনের দাবিতে বিক্ষোভ সমর্থকদের

'ভুয়ো অধ্যাপক', পাণ্ডুয়ার বিজেপি প্রার্থী বদলের দাবিতে বিক্ষোভ কর্মী-সমর্থকের
পাণ্ডুয়ার বিজেপি প্রার্থী ছবি: সোশ্যাল মিডিয়া
Follow Us:
| Updated on: Mar 16, 2021 | 9:01 PM

হুগলি: কোথাও প্রার্থী হতে না পেরে দল থেকে ইস্তফা, কোথাও আবার টিকিট না পাওয়ার আশঙ্কায় রেলের লাইনে আত্মহত্যা করতে পৌঁছে যাচ্ছেন বিজেপি (BJP) নেতা। বিজেপির তৃতীয় ও চতুর্থ দফার প্রার্থী তালিকা প্রকাশের পর এমনই সব ক্ষোভ-বিক্ষোভের ছবি ধরা পড়েছে হুগলি জেলা জুড়ে। এবার ভুয়ো পরিচয় দেওয়ার অভিযোগ করে দলের কর্মী ও সমর্থকেদের প্রার্থী বদলের দাবিতে উত্তাল পরিস্থিতি তৈরি হল পাণ্ডুয়ায়। তাঁদের দাবি, অবিলম্বে পাণ্ডুয়ার বিজেপি প্রার্থী পার্থ শর্মা (Partha Sharma)-র প্রার্থী পদ প্রত্যাহার করে নতুন প্রার্থী দিতে হবে।

মঙ্গলবার প্রার্থী বদলের দাবিতে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান বিজেপি কর্মী ও সমর্থকদের একাংশ। বৈঁচি এলাকায় একই চিত্র দেখা গিয়েছে। জানা গিয়েছে, গত ১৫ বছর ধরে ভদ্রেশ্বর সুকান্ত মহাবিদ্যালয়ে বাংলা বিভাগের অস্থায়ী শিক্ষক হিসেবে কাজ করছেন পার্থ শর্মা। কিন্তু গত সোমবার বিজেপির প্রার্থী তালিকা প্রকাশের সময় তাঁর নামের আগে লেখা ছিল ‘প্রোফেসর’। এখানেই শেষ নয়, নির্বাচনে প্রচারের পোস্টার ও দেওয়াল লিখনেও পার্থ শর্মা নিজেকে অধ্যাপক বলে প্রচার করেছেন। যা আদৌ সত্যি নয় বলে অভিযোগ বিজেপি কর্মী ও সমর্থকদের একাংশ। বিজেপি কর্মী পরিচয় দিয়ে সোশ্যাল মিডিয়াতেও ‘ভুয়ো’ অধ্য়াপক প্রার্থীর বদলের দাবি তুলেছেন অনেকে।

এদিন বিক্ষোভকারীদের একাংশ বলেন, “পাণ্ডুয়া বিধানসভায় যিনি বিজেপির প্রার্থী হয়েছেন তিনি ভুয়ো অধ্যাপকের পরিচয় দিয়ে বিজেপি মনোনীত প্রার্থী হয়েছেন। তাই পার্থ শর্মাকে আমরা মানছি না।” এই দাবিতে বিক্ষোভ দেখান তাঁরা। তাঁদের আরও দাবি, অবিলম্বে পার্থ শর্মাকে পান্ডুয়া বিধানসভাযর প্রার্থীর পদ থেকে সরাতে হবে। অন্য কাউকে প্রার্থী না করলে তাঁরা কেউ প্রচারে অংশ নেবেন না বলে হুঁশিয়ারি দেন।

আরও পড়ুন: টিকিট না পেয়ে ক্ষোভ, দিলীপ ঘোষকে চিঠি দিয়ে একুশ বছরের সম্পর্কে ইতি টানলেন বিজেপি নেতা

এ নিয়ে বিজেপির মণ্ডল সভাপতি অভিজিৎ ঘোষের বক্তব্য, যাঁরা বিক্ষোভ করছেন এঁরা কেউই তাঁদের দলের সমর্থক বা কর্মী নন। তৃণমূলের লোকেরা উদ্দেশ্যপ্রণোদিত ভাবে ভোটারদের কাছে তাঁদের প্রার্থীকে নিয়ে অপপ্রচারের চেষ্টা করছেন। এদিকে যাকে নিয়ে এই বিক্ষোভ সেই পাণ্ডুয়ার বিজেপি প্রার্থী পার্থ শর্মার এ পর্যন্ত কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।