টিকিট না পেয়ে ক্ষোভ, দিলীপ ঘোষকে চিঠি দিয়ে একুশ বছরের সম্পর্কে ইতি টানলেন বিজেপি নেতা

"নিষ্ঠার সঙ্গে কাজ করেছি ২১ বছর ধরে। এবার আমার শেষ সুযোগ ছিল শ্রীরামপুর বা চাঁপদানী থেকে লড়ার,'' দিলীপকে (Dilip Ghosh) খেদ জানিয়ে দলত্যাগ বিজেপি (BJP) নেতার

টিকিট না পেয়ে ক্ষোভ, দিলীপ ঘোষকে চিঠি দিয়ে একুশ বছরের সম্পর্কে ইতি টানলেন বিজেপি নেতা
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Mar 16, 2021 | 4:33 PM

হুগলি: বিজেপি (BJP)-র তৃতীয় ও চতুর্থ দফার প্রার্থী তালিকা ঘোষণার পর জায়গায় জায়গায় চলছে ক্ষোভ-বিক্ষোভ। সোমবারই প্রার্থী হতে না পারার আশঙ্কায় রেললাইনে শুয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন হুগলির ত্রিবেণী এলাকার বিজেপি নেতা নিরুপম মুখার্জি। এবার ওই জেলারই বিজেপির প্রাক্তন সভাপতি তথা রাজ্য কমিটির সদস্য ভাস্কর ভট্টাচার্য (Bhaskar Bhattachaya) টিকিট না পাওয়ার ক্ষোভে দল ছাড়লেন।

হুগলির শ্রীরামপুর কেন্দ্রে বিজেপি প্রার্থী করেছে কবীর শঙ্কর বসুকে। চাঁপদানীতে প্রার্থী করা হয়েছে দিলীপ সিংকে। ওই প্রার্থীদের মেনে নিতে পেরে দলের সঙ্গে সম্পর্কে ইতি টানলেন ভাস্কর ভট্টাচার্য। বিজেপির রাজ্য কমিটির সদস্য ভাস্কর ভট্টাচার্য্য হুগলি জেলা বিজেপির প্রাক্তন সভাপতিও বটে। সূত্রের খবর, একুশের বিধানসভা ভোটে (West Bengal Assembly Election 2021) চাঁপদানী অথবা শ্রীরামপুরে প্রার্থী হতে চেয়েছিলেন ভাস্কর নিজে। কিন্তু দল তাঁকে টিকিট না দেওয়ায় বিজেপি ছাড়ার সিদ্ধান্ত নিলেন তিনি।

ভাস্কর ভট্টাচার্য্য মনে করেন, জনপ্রিয়তা এবং ভারে দুই প্রার্থীর চেয়ে তিনি অধিক যোগ্য। কিন্তু তাঁকে এড়িয়ে প্রার্থী করা হয়েছে ওই দুই নেতাকে। এই ক্ষোভেই বিজেপির সঙ্গে দীর্ঘ ২১ বছরের সম্পর্কে ইতি টানলেন তিনি। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) কে চিঠি লিখে ইস্তফার কথা জানিয়েছেন তিনি। তাতে তিনি লিখেছেন, “নিষ্ঠার সঙ্গে কাজ করেছি ২১ বছর ধরে। এবার আমার শেষ সুযোগ ছিল শ্রীরামপুর বা চাঁপদানী থেকে লড়ার। যাঁদের টিকিট দেওয়া হল, যোগ্যতার নিরিখে তাঁদের থেকে কোন অংশে আমি কম ছিলাম না। অথচ আমার দল আমাকে অযোগ্য বিবেচনা করে আমার দীর্ঘদিনের বিশ্বাসকে টলিয়ে দিল। এরপর পার্টির কাছে আর কিছু আশা করা নিরর্থক। আমি আমার সমস্ত দায়িত্ব থেকে নিজেকে মুক্ত করলাম।” এর পর তিনি যোগ করেন, “এই পত্র আমার ইস্তফা হিসেবে গ্রহণ করে বাধিত করবেন।”

আরও পড়ুন: ‘উনি জঘন্য প্রার্থী’! এবার বিজেপির স্বপন দাশগুপ্তের বিরুদ্ধে সুর চড়ল তারকেশ্বরে

উল্লেখ্য, হুগলির বিভিন্ন বিধানসভা কেন্দ্রে বিজেপির প্রার্থী ঘোষণা হতেই অশান্তির আগুন ছড়িয়েছে। হুগলি জেলা অফিসে ভাঙচুর থেকে রাস্তা অবরোধ, কোনও কিছুই বাদ রাখেননি কর্মী ও সমর্থকদের একাংশ। উত্তরপাড়া, চুঁচুড়া, চন্দননগর, সিঙ্গুর, হরিপাল, তারকেশ্বর- সব কেন্দ্রেই ছবিটা প্রায় একইরকম। সপ্তগ্রামে সম্ভাব্য প্রার্থী নিয়েও ক্ষোভের আগুন ছড়িয়েছে। প্রার্থী হতে না পেরে দল ছেড়েছেন হুগলির প্রাক্তন সভাপতি সুবীর নাগ। আত্মহত্যার হুমকি দিয়েছেন বিজেপি নেতা নিরুপম মুখার্জি। এছাড়া টিকিট না পেয়ে রাজকমল পাঠক ফেসবুকে পোস্টে লিখেছেন, ৩০ বছর ধরে বিজেপি করার পর বর্তমান পরিস্থিতি দেখে তিনি মনে করছেন এবার তাঁর অবসর নেওয়া উচিত। এর মধ্যেই দল ছাড়লেন বিজেপির পুরনো নেতা ভাস্কর ভট্টাচার্য।