SFI: সাদা খাতায় চাকরি পেয়েছেন যাঁরা, তাঁদের তালিকা তৈরি রাখুন, ‘ব্যবস্থা’ নেওয়ার হুঁশিয়ারি SFI রাজ্য সভাপতির

Jalpaiguri: বস্তুত, 'শিক্ষা বাঁচাও, সংবিধান বাঁচাও, ভারত বাঁচাও' এই স্লোগানকে সামনে রেখে SFI দেশজুড়ে শুরু করেছে সর্বভারতীয় জাঠা।

SFI: সাদা খাতায় চাকরি পেয়েছেন যাঁরা, তাঁদের তালিকা তৈরি রাখুন, 'ব্যবস্থা' নেওয়ার হুঁশিয়ারি SFI রাজ্য সভাপতির
শিক্ষা বাঁচাও, সংবিধান বাঁচাও, ভারত বাঁচাও' এই স্লোগানকে সামনে রেখে SFI দেশজুড়ে শুরু করেছে সর্বভারতীয় জাঠা (ছবি: ফেসবুক)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 22, 2022 | 7:53 AM

জলপাইগুড়ি: নিয়োগ দুর্নীতি দিয়ে তোলপাড় রাজ্য। উত্তাল পশ্চিমবঙ্গের রাজ্য-রাজনীতি। ঘটনায় নাম জড়িয়েছে প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের। তাঁদের গ্রেফতারির পর সরব হয়েছে বিরোধীরা। বাম থেকে বিজেপি প্রত্যেকের দাবি সাদা খাতা দিয়েই চাকরি পেয়েছেন একাংশ। ইতিমধ্যে জেলাগুলিতে সেই সমস্থ চাকরিপ্রার্থীদের লিস্টও বের করেছে বিজেপি। এবার পথে নামল বাম ছাত্র সংগঠন। সাদা খাতা দিয়ে যাঁরা চাকরি পেয়েছেন তাঁদের তালিকা বানাতে হাতে ডায়রি নিয়ে বাড়ি-বাড়ি যাওয়ার নিদান দিলেন এসএফআই (SFI) রাজ্য সভাপতি।

বস্তুত, ‘শিক্ষা বাঁচাও, সংবিধান বাঁচাও, ভারত বাঁচাও’ এই স্লোগানকে সামনে রেখে SFI দেশজুড়ে শুরু করেছে সর্বভারতীয় জাঠা। এই উপলক্ষে অসম থেকে আগত জাঠাটি রবিবার রাতে জলপাইগুড়ি ৩১ নং জাতীয় সড়কের গোশালা মোড়ে এসে পৌঁছয়। এরপর জাতীয় সড়ক থেকে বাইক র‍্যালি করে তাঁদের শহরে নিয়ে আসে SFI কর্মীরা। পরে রাতেই জলপাইগুড়ি শহরে মিছিল করে কদমতলা এলাকায় একটি পথসভা করেন তারা।

এ দিন, রাজ্য সভাপতি প্রতিকুর রহমান কর্মীদের উদ্দেশে বলেন, ‘আপনারা হাতে ডাইরি নিয়ে বাড়ি-বাড়ি গিয়ে সার্ভে করুন। লোকেদের জিজ্ঞেস করুন সাদা খাতা দিয়ে চাকরি পেয়েছে এমন কাউকে তাঁরা চেনেন কি না। যদি তাঁদের কাছে কোনও নাম পান। তবে সেই নাম ডায়েরিতে নোট করে নিয়ে আমাদের জানান। আমরা তদন্ত করে ব্যবস্থা নেব। পরেশ অধিকারীর মেয়ের মতো যারা সাদা খাতা দিয়ে যারা চাকরি পেয়েছে তাঁদের কাউকে আমরা ছাড়বো না।’

এ দিনের সভায় সভাপতিত্ব করেন এসএফআই জলপাইগুড়ি জেলা সভাপতি রাজিউল ইসলাম। বক্তব্য রাখেন এস এফ আই অসম রাজ্য কমিটির সম্পাদিকা সঙ্গীতা দাস, বক্তব্য রাখেন এসএফআই পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সভাপতি প্রতিকুর রহমান, এসএফআই পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সহ-সম্পাদক শুভজিৎ সরকার সহ অন্যান্য নেতৃবৃন্দ।জানা গিয়েছে, জলপাইগুড়ি শহরের রাত্রিবাসের পর সোমবার সকালে জাঠা শিলিগুড়ির উদ্দেশে রওনা হবে।