১৯ মার্চ ফের নন্দীগ্রামে যাচ্ছেন মমতা, বিশে খড়্গপুরে থাকছেন মোদী

আগামী ১৯ ও ২০ মার্চ ফের একবার নন্দীগ্রামে যাচ্ছেন মমতা (Mamata Banerjee)। সূত্র মারফৎ জানা গিয়েছে, দু'দিনের জন্য তৃণমূল নেত্রী এই কেন্দ্রে যাবেন। অন্যদিকে, আগামী ২০ মার্চই আবার খড়্গপুরে সভা করার কথা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi)।

১৯ মার্চ ফের নন্দীগ্রামে যাচ্ছেন মমতা, বিশে খড়্গপুরে থাকছেন মোদী
ফাইল ছবি

কলকাতা: নন্দীগ্রামে (Nandigram) গিয়ে পায়ে চোট পাওয়ার পর সমস্ত কর্মসূচি বাতিল করে কলকাতায় ফিরে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আগামী ১৯ ও ২০ মার্চ ফের একবার নন্দীগ্রামে যাচ্ছেন মমতা। সূত্র মারফৎ জানা গিয়েছে, দু’দিনের জন্য তৃণমূল নেত্রী এই কেন্দ্রে যাবেন। অন্যদিকে, আগামী ২০ মার্চই আবার খড়্গপুরে সভা করার কথা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi)। ফলে একুশের বঙ্গযুদ্ধের সবচেয়ে টানটান উত্তেজনাময় স্নায়ুযুদ্ধ যে অবিভক্ত মেদিনীপুরেই দেখতে পাওয়া যাবে, তা আরও পরিষ্কার হয়ে যাচ্ছে।

গত বুধবার নন্দীগ্রামে জনসংযোগ কর্মসূচি চালানোর সময় পায়ে চোট পান মমতা বন্দ্যোপাধ্যায়। সমস্ত কর্মসূচি স্থগিত রেখে তখনই কলকাতায় ফিরে এসএসকেএম হাসপাতালে ভর্তি হন। এরপর ছুটি পেয়ে সবার প্রথম আজ পুরুলিয়া থেকে জেলা সফর শুরু করেন মমতা। এরপর বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম ও পূর্ব মেদিনীপুরে সফরে যাবেন তিনি। কলকাতা ফিরে ফের তারপর নন্দীগ্রামে যাবেন মমতা। দু’দিনই ঠাসা কর্মসূচি থাকছে তাঁর।

অন্যদিকে, আগামী ১৮ মার্চ থেকে রাজ্যজুড়ে রীতিমতো কার্পেট বম্বিং শুরু করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। সেদিন তিনি পুরুলিয়া থেকে সভা করা শুরু করবেন। একের পর এক মোট ২১ টি সভা করবেন গোটা রাজ্যে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও হুইলচেয়ারেই এ বারের বিধানসভা নির্বাচনের প্রচার করবেন বলে মনে করা হচ্ছে। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের আসন্ন নন্দীগ্রাম সফর নানা আঙ্গিকে গুরুত্বপূর্ণ হতে চলেছে।

আরও পড়ুন: ‘মমতার মদতে জ্ঞানেশ্বরী-কাণ্ড,’ বিস্ফোরক বিজেপি

কেননা নন্দীগ্রামকাণ্ডের পর থেকে বিজেপি একটাই দাবি করে আসছে। তা হল, আঘাত পাওয়ার পর ষড়যন্ত্রের যে অভিযোগ মমতা তুলেছিলেন তাতে নন্দীগ্রামবাসী মর্মাহত হয়েছেন। এবং এর কুফল সরাসরি ২ মে ইভিএম খুললে টের পাবেন মমতা। বিজেপির এই দাবির আদৌ কোনও সারবত্তা রয়েছে নাকি তৃণমূল সুপ্রিমো আরও সহানুভূতি পেতে সক্ষম হচ্ছেন, সেটার আভাস এই সফরেই পাওয়া যাবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

আরও পড়ুন: হলফনামায় তথ্য গোপন করেছেন মমতা! মনোনয়ন বাতিলের দাবিতে পত্রবোমা শুভেন্দুর