Nadia Chaos: বেআইনিভাবে গাছ কাটতে গিয়ে আচমকা মাথায় পড়ল ব্যক্তির, ছটফট করেই শেষ প্রাণ

Nadia: পুলিশকে আটকে রেখে বিক্ষোভ দেখান এলাকাবাসী

Nadia Chaos: বেআইনিভাবে গাছ কাটতে গিয়ে আচমকা মাথায় পড়ল ব্যক্তির, ছটফট করেই শেষ প্রাণ
গাছ চাপা পড়ে মৃত্যু ব্যক্তির (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2022 | 4:17 PM

নদিয়া: বেআইনিভাবে সরকারি গাছ কাটতে গিয়ে মৃত্যু ব্যক্তির। গোটা ঘটনায় রণক্ষেত্র শান্তিপুর। এদিকে মৃতদেহ উদ্ধার করতে গেলে সেখানে আক্রান্ত হয় পুলিশও। রীতিমত মৃতদেহ আটকে রেখে বিক্ষোভ দেখায় এলাকাবাসী।

ঘটনাটি ঘটেছে নদিয়ার শান্তিপুর থানার গয়েশপুর গ্রাম পঞ্চায়েত এলাকায়। মৃতের নাম খোরশেদ মণ্ডল। তিনি নবদ্বীপ থানার বাহিরচর এলাকার বাসিন্দা। প্রতিদিনের মত মুদিখানার দোকানে বাজার করতে শান্তিপুরে আসছিলেন। সেই সময় শান্তিপুর ভালুকা রাস্তার সগুনা এলাকায় বেআইনিভাবে চোরা কাঠ ব্যবসায়ীরা রাস্তার পাশে থাকা গাছ কাটছিল। এবার গাছ কেটে রাস্তার উপর ফেলার সময় হঠাৎ সরাসরি গাছটি গিয়ে ওই বাইক আরোহীর মাথায় পড়ে। সঙ্গে-সঙ্গে ঘটনাস্থলেই মৃত্যু হয় খোরশেদ মণ্ডলের। এরপরই উত্তপ্ত হয়ে ওঠে গোটা এলাকা। প্রচুর মানুষ ভিড় জমান ওই মৃতদেহকে ঘিরে। খবর পেয়ে ঘটনাস্থানে আসে শান্তিপুর থানার পুলিশ। তারা এসে মৃতদেহটি উদ্ধার করতে গেলে পুলিশকে লক্ষ করে আক্রমণ করে ক্ষুব্ধ জনতা। কার্যত ধাক্কা দিয়ে বের করে দেওয়া হয় পুলিশ আধিকারিককে।

স্থানীয় বাসিন্দারা চাইছেন এই ঘটনার পিছনে যাঁরা অভিযুক্ত তাদের চিহ্নিত করে অবিলম্বে শাস্তির ব্যবস্থা করতে হবে। অবশেষে শান্তিপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক লাল্টু ঘোষের উপস্থিতিতে অভিযুক্তদের কঠোর শাস্তির আশ্বাস দিলে মৃতদেহ উদ্ধার হয়। তবে সরকারি গাছ দিনের বেলায় চোরাকারবারিরা অবাধে কেটে নিতে পারে এই প্রশ্ন গয়েশপুর পঞ্চায়েতের তৃণমূল প্রধান শাকিলা বিবিকে করা হলে তিনি কোনও প্রতিক্রিয়া দিতে চাননি।

এই ঘটনা নিয়ে এক এলাকাবাসী বলেন, “প্রতিদিনের মতোই বাজার করতে শান্তিপুর যাচ্ছিলেন। রাস্তার পাশের এই বেআইনি গাছ কাটছিল কয়েকজন চোরাচালানকারী। সেই সময় হঠাৎ গাছটি পড়ে যায় ওই ব্যক্তির উপর আর সঙ্গে-সঙ্গে মৃত্যু হয় তাঁর।” অন্যদিকে মৃত ব্যক্তির আত্মীয় বলেন, “আমরা অভিযুক্তদের শাস্তি চাইছি। ওনার দুই ছেলে এক মেয়ে। স্ত্রী কোনও কাজ করে না। এখন ওদের সংসার চলবে কীভাবে? মেয়েরও বিয়ের বয়স হয়েছে। কীভাবে ছেলের পড়াশোনা আর মেয়ের বিয়ে দেবে ওনার স্ত্রী? ওদের সংসারটা ভেসে গেল।”

আরও পড়ুন: Weather Update: ফের বইবে উত্তুরে হাওয়া, সপ্তাহান্তে যে জাঁকিয়ে শীত পড়বে তা থাকবে কতদিন?

আরও পড়ুন: Sujan Chakraborty on Padma Award: ‘বুদ্ধবাবু জানতেন না, কোন সূত্র কী বলছে, তাতে কিছু যায় আসে না’