Mamata Banerjee: জানেন মমতা কোন দোকানের শাড়ি পরেন? ডিজাইনার কে? নিজেই জানালেন সব ‘সিক্রেট’

Mamata Banerjee: বলেন, "আমি গর্বিত নদিয়ার তাঁতশিল্পীদের জন্য। আমি যত শাড়ি পরি সব নদিয়ার। আমি নিজের হাতে এঁকে ডিজাইন করে দিই। তাঁতিরা আমাকে শাড়িগুলো বুনে দেয়। কখনও ধনেখালি, কখনও নদিয়ার শাড়ি পরি। এর কোনও তুলনাই নেই।"

Mamata Banerjee: জানেন মমতা কোন দোকানের শাড়ি পরেন? ডিজাইনার কে? নিজেই জানালেন সব 'সিক্রেট'
মমতা বন্দ্যোপাধ্যায় Image Credit source: Facebook
Follow Us:
| Updated on: Feb 01, 2024 | 4:13 PM

শান্তিপুর:  মুখ্যমন্ত্রী যে শাড়ি পরেন, তার টাকা কোথা থেকে আসে? দুদিন আগেই প্রশ্ন তুলেছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। মুখ্যমন্ত্রীর আয়ের উৎস নিয়ে কটাক্ষ করে বলতে গিয়েই প্রসঙ্গ উত্থাপন করেছিলেন বিরোধী নেতা। শান্তিপুরের প্রশাসনিক সভা থেকে কার্যত সেই প্রশ্নেরই উত্তর দিয়ে দিলেন মমতা। তিনি কোন ‘ব্র্যান্ডে’র শাড়ি পরেন, ডিজাইনার কে? সবই প্রশাসনিক সভার মঞ্চে দাঁড়িয়ে খোলাখুলি বলে দিলেন মমতা। বললেন, “আমি নিজে হাতে শাড়ি ডিজাইন করে, ছবি এঁকে দিই। তাঁতিরা বুনে দেয়।”

আসলে নদিয়ার শান্তিপুর, ফুলিয়ার তাঁতশিল্প নিয়ে কথা বলছিলেন মুখ্যমন্ত্রী। সে প্রসঙ্গে বলতে গিয়েই তিনি বলেন, “আমি গর্বিত নদিয়ার তাঁতশিল্পীদের জন্য। আমি যত শাড়ি পরি সব নদিয়ার। আমি নিজের হাতে এঁকে ডিজাইন করে দিই। তাঁতিরা আমাকে শাড়িগুলো বুনে দেয়। কখনও ধনেখালি, কখনও নদিয়ার শাড়ি পরি। এর কোনও তুলনাই নেই।”

বেশিরভাগ সময়েই মুখ্যমন্ত্রীকে নীল পাড়ের সাদা সুতির শাড়িতে দেখা যায়। সেটা বিদেশ সফর হোক, নবান্ন, তাঁর কার্যালয়, প্রশাসনিক সভা, জেলা সফর কিংবা কালীঘাটের বাড়ির অন্দরমহলেও। মাঝেমধ্যে সে শাড়ির পাড়ের রঙে বদল আসে বটে, কিন্তু সাদা অপরিবর্তিত। পায়ে তাঁর চটি! এটাই বাংলার মুখ্যমন্ত্রীর ‘ফ্যাশন স্টেটমেন্ট’। কিন্তু নিতান্ত রাজনৈতিক প্রেক্ষিতে মুখ্যমন্ত্রীকে বিঁধতে গিয়ে তাঁর আয়ের উৎস, অ্যাপেল ফোন, ডিজাইনার শাড়ি নিয়ে প্রশ্ন তুলেছিলেন সুকান্ত।

এদিনের সভা থেকে তাঁতশিল্পীদের প্রসঙ্গ উত্থাপনে সে কথাই বলে দিলেন মমতা। সঙ্গে বললেন, “আমি ক্ষমতায় এসে দেখলাম, মাত্র ৬ জন মসলিন তাঁতি বেঁচে রয়েছেন। সেই ৬ জনকে আমরা ৬০ জনের ট্রেনিং দিলাম। তারপর মসলিন তীর্থ তৈরি করলাম। আর এখন সেই মসলিন তীর্থ আপনাদের সবার নাম কেড়েছে।”