Mamata Banerjee: ‘সরকার ঘোষণা করে দিয়েছে আধার কার্ড বাধ্যতামূলক নয়’, হিঙ্গলগঞ্জে যা বললেন মমতা…

Mamata Banerjee: বিডিও, জেলাশাসকের ওপর ক্ষোভ প্রকাশ করেন প্রকাশ্যেই। রেগে ১৭ মিনিট স্টেজেই বসে থাকেন মুখ্যমন্ত্রী।

Mamata Banerjee: 'সরকার ঘোষণা করে দিয়েছে আধার কার্ড বাধ্যতামূলক নয়', হিঙ্গলগঞ্জে  যা বললেন মমতা...
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2022 | 2:27 PM

উত্তর ২৪ পরগনা: বনবিবির পুজোয় উপহার হিসাবে এনেছিলেন তিনি। হিঙ্গলগঞ্জের সভা থেকে বাসিন্দাদের নিজের হাতে শীতবস্ত্র বিতরণ করার কথা ছিল তাঁর। কিন্তু স্টেজে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানতে পারেন, আদৌ শীতবস্ত্র এসে পৌঁছয়নি। রয়েছে বিডিও অফিসে। বিডিও, জেলাশাসকের ওপর ক্ষোভ প্রকাশ করেন প্রকাশ্যেই। রেগে ১৭ মিনিট স্টেজেই বসে থাকেন মুখ্যমন্ত্রী। Key Highlights

  1.  আমি কেন্দ্রের কাছে সুন্দরবন উন্নয়ন নিয়ে একটা মাস্টার প্ল্যান পাঠাচ্ছি। তাতে কীভাবে নদী ভাঙন রোখা যায়, তা আলোচনা আছে। আমি বনদফতরকেও বলব, এলাকার মানুষের জন্য যাতে যাতায়াতের রাস্তা বন্ধ না হয়।
  2. আমি ৯টা জেটি উদ্বোধন করেছি। মানুষ এখানে ঘুরতে আসবে। হোম স্টেগুলোর ব্যাপারে খেয়াল রাখছি।
  3. আমি সুন্দরবন নতুন জেলা করছি। আপনাদের অনেক দূরে যেতে হয়। তার জন্য করছি। আমি জলাশয় এলাকা হিঙ্গলগঞ্জ, সন্দেশখালি, মিনাখাঁয় সুস্বাস্থ্যকেন্দ্র করছি। যাতে মানুষ চিকিৎসা পায়।
  4. যাঁরা দুয়ারে সরকার করছেন, মানুষ যখন দরখাস্ত করেন, সেটা নজর দিয়ে দেখুন। ভোটার লিস্ট হচ্ছে। মনে রাখবেন, সেটা আপনার অধিকার। সেটা না থাকলে পরিচয় থাকবে না। ভোটার লিস্টে নাম তুলবে। যদি নাম তুলতে গিয়ে কেউ বলেন, আধার কার্ড নিয়ে এসো, তবে নাম উঠবে, ওটা কিন্তু ঠিক নয়। কারণ সরকার জানিয়ে দিয়েছে, আধার কার্ড কম্পালসারি নয়। যদি কারোর ইচ্ছা হয় দেবে, কিন্তু আমার নেই, আমি দেব না।
  5. “আমি বলি, কিছুটা আমি দিয়ে গেলাম, আগামিকাল বেলা ১২টার সময়ে যাঁরা শীতবস্ত্র চান, ক্যাম্প তৈরি হবে, ডিএম, বিডিও থাকবে। বেলা ১২টায় এসে নিয়ে যাবেন। যেখানে রেখেছে, এখন ভাঁটা, আসতে ২ ঘণ্টা লাগবে। আপনাদের তো বাড়ি ফিরতে হবে। একদিকে বাঘের ভয়ে, অন্যদিকে, কুমিরের ভয়। নানা সমস্যা আছে। আমি দেবেশকে বলে যাব, খবর রাখতে। কিন্তু মানুষ যেন মানুষেরটা পায়।”
  6. “পুলিশ কোনও দোষ করলে, সেই দোষ আমার ওপর হয়।”
  7. মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্ষোভ প্রকাশের পর শীতবস্ত্র পৌঁছয় সভায়।
  8.  “আমি জানি ১৫ হাজার দিয়ে দিতে পারতাম না, অন্তত আমার এখান থেকে তো কিছু দেওয়া হত। এটা আমি পুজো উপলক্ষে এনেছিলাম। এটা যতক্ষণ না আসছে আপনারা বসুন, আমিও বসলাম…”
  9.  মুখ্যমন্ত্রী বলেন, “যদি বিডিও, আইসি, ডিএম রা ঠিক মতো কাজ না করে, আমি পদক্ষেপ করব।”
  10. “এখানে আসব বলে আমি কম্বল, চাদর, সোয়েটারগুলো কিনে এনেছি। এসে দেখছি ভোঁপা… পুলিশ একটা অন্যায় করলে, দোষটা পড়ে আমাদের ঘাড়ে। সরকার একটা অন্যায় করলে, গালাগালি খায় আমি। অথচ আমি জানিই না। আমার কোনও দোষ নেই। আমি এখানে আসব বলে, কম্বল, চাদর সোয়েটার কিনে এনেছি। ”
  11. , “কেন বিডিও অফিসে থাকে? আপনি নিয়ে আসুন, আমি এখানেই অপেক্ষা করব…”
  12. “আমি নিজে শীতবস্ত্র কিনে এনেছি। পাঁচ হাজার সোয়েটার, পাঁচ হাজার কম্বল আর পাঁচ হাজার চাদর। এটা যেন মানুষ ঠিক মতো পান। এগুলো যেন মানুষ ঠিক মতো পান।”