১০৫-এও বুথে গিয়ে ভোট দেবেন ‘তরুণী’ তরুবালা

 শান্তিপূর্ণ নির্বাচনই চান তিনি। একশো পাঁচে এটুকই আর্তি তরুবালার।

১০৫-এও বুথে গিয়ে ভোট দেবেন 'তরুণী' তরুবালা
তরুবালা সাহা, নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Mar 04, 2021 | 11:48 PM

আলিপুরদুয়ার: বয়স চলে গিয়েছে শতকের কোঠায়। চোখ ঘোলাটে প্রায়। তবে স্মৃতি এখনও টাটকা। এ স্মৃতি আসলে তরুবালার জীবন সারণি। বুধবার, আলিপুরদুয়ারের (Alipurduar) নিউটাউন শহরের বাসিন্দা ১০৫ বছরের তরুবালা সাহার জন্মদিন পালন করলেন তাঁর পরিবার।

এদিন, নিজে হাতে কেক কাটলেন তরুবালা। জীবনে প্রথম কেক কাটা। প্রায় প়়ঞ্চাশ বছর আগে হারিয়েছেন নিজের স্বামীকে। এখন, তরুবালার কোলে পুতি খেলা করে। পরিবারের সকলকে নিয়ে জন্মদিন (Birthday) পালন করলেন তরুবালা।

তরুবালার জন্মদিনের (birthday) গোটা পরিকল্পনাই করেছেন তাঁর নাতি-নাতনীরা। ঠাকুমার সেঞ্চুরি পার করা যেন আসলে একটা জার্নির গল্প, এমনটাই মনে করছেন তরুবালার নাতনি।

আরও পড়ুন: রাজ্য সড়কে ফের ভয়াবহ দুর্ঘটনা, তাল গাছে ধাক্কা মেরে খাদে পড়ল গাড়ি, মৃত ২ ভাই

মাত্র নয় বছর বয়সে ওপার বাংলার কেশবচন্দ্র সাহার সঙ্গে বিয়ে হয় তরুবালার। বাংলা ভাগের পর এপারে চলে আসেন সাহা দম্পতি। তারপর থেকে এখানেই। পাঁচ ছেলে মেয়ে নাতি-নাতনি নিয়ে ভরা সংসার এখন তরুবালার। ছেলে-মেয়ের যত্নে বেশ ভালই আছেন তিনি।

আসন্ন বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly election 2021) ভোট দিতে যাবেন তরুবালা। নির্বাচনকে কেন্দ্র করে যে হিংসার পরিবেশ তৈরি হয়েছে তাতে ঘোর আপত্তি বৃদ্ধার। শান্তিপূর্ণ নির্বাচনই চান তিনি। একশো পাঁচে এটুকই আর্তি তরুবালার।